রবিবার ৬ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদার আইনজীবীদের হট্রগোলে বিচারকের এজলাশ ত্যাগ

খালেদার আইনজীবীদের হট্রগোলে বিচারকের এজলাশ ত্যাগ

স্টাফ রিপোর্টার ॥ আজ বুধবার বেলা ১১টা ১৮ মিনিটে রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার অন্যতম আসামি ট্রাফিক বিভাগের সাবেক ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্নার পক্ষে দ্বিতীয় দিনের মতো যুক্তি উপস্থাপন করছেন আইনজীবী আমিনুল ইসলাম। তবে যুক্তি উপস্থাপনের এক পর্যায়ে রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের আইনজীবীরা হট্টগোল শুরু করেন।

আসামিপক্ষের আইনজীবী আমিনুল ইসলাম যুক্তি উপস্থাপনের সময় বিচারককে বলেন, মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটে যে বক্তব্য দিয়েছেন তা প্রধানমন্ত্রীর মতো বক্তব্য নয়, সেটি দলীয় বক্তব্য হয়ে গেছে।

অপরদিকে তার কথার বিরোধিতা করে মোশাররফ হোসেন কাজল বলেন, আপনি কাকে খুশি করার জন্য এসব কথা বলছেন। প্রধানমন্ত্রীর বক্তব্য আপনি আদালতে নিয়ে আসবেন না, আপনি আপনার যুক্তি উপস্থাপন করেন।

এরপর রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের আইনজীবীদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। পরিস্থিতি শান্ত না হওয়ায় বুধবার বেলা ১১টা ৫৩ মিনিটে বিচারক এজলাস কক্ষ ত্যাগ করে তার খাসকামড়ায় চলে যান।

১৫ মিনিট খাসকামড়ায় থাকার পর বেলা ১২টা ৮ মিনিটে বিচারক এজলাসে উঠেন। এজলাসে উঠে আইনজীবীদের উদ্দেশ্যে তিনি বলেন, বাংলাদেশের একজন সাবেক প্রধানমন্ত্রীর (খালেদা জিয়া) সামনে কিভাকে হট্টগোল করেন। ম্যাডামের সম্মানের দিকে আপনারা কি লক্ষ্য করছেন না। রাষ্ট্র ও আসামি পক্ষের আইনজীবীদের মধ্যে বাকবিতণ্ডা হতেই পারে। তাই বলে জুনিয়র আইনজীবীরা কেন হট্টগোল করবেন। আপনারা সিনিয়রদের দিকে লক্ষ্য করেন তারা কিভাবে চুপ করেছিলেন। এরপর জিয়া চ্যারিটেবল মামলায় যুক্তি উপস্থাপন শুরু করেন আইনজীবী আমিনুল ইসলাম।

শীর্ষ সংবাদ:
যেকোনো ধরনের দুর্যোগ মোকাবিলায় সর্বদা প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮২         ক্ষমতা মানে ভোগ বিলাস নয়, ক্ষমতা হলো মানুষের সেবা করা         ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         টেকসই উন্নয়নের জন্য বৈষম্যহীন ও সমতাভিত্তিক আইনি কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         বীর মুক্তিযোদ্ধারা মাসিক সম্মানী পাবেন ২০ হাজার টাকা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক শক্তির জোর তৎপরতা দরকার         রাজশাহীতে ধসে পড়ল বহুতল ভবন         খুবির সকল পরীক্ষা স্থগিত         ‘দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে’         প্রথম ধাপের ২০৪ ইউনিয়ন পরিষদের নির্বাচন সোমবার         ‘নিবন্ধনহীন মোটরসাইকেল বাইরে বের হতে পারবে না’         হাসপাতালে মাহবুব তালুকদার         বেবিচকের নির্বাহী প্রকৌশলী বরখাস্ত         সোমবার থেকে ফাইজারের টিকা প্রদান শুরু         আগামী ২২ জুন থেকে খুলনা রেলস্টেশনে ট্রেন আসা-যাওয়া বন্ধ         রিট খারিজ ॥ জাবির শিক্ষক নিয়োগে বাধা নেই         নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ নিহত ৫, আহত ১০         অ্যান্ড্রয়েড স্বাস্থ্য অ্যাপের ১০টির মধ্যে নয়টিতেই গলদ         খুলনা বিভাগে করোনায় মৃত্যুর নতুন রেকর্ড, একদিনে সর্বোচ্চ ২৮মৃত্যু