মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঘোড়াশাল ও পলাশ সরকারখানা চালুর দাবীতে বিক্ষোভ

ঘোড়াশাল ও পলাশ সরকারখানা চালুর দাবীতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, নরসিংদী ॥ গ্যাস সংকটের কারণ দেখিয়ে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা বিসিআইসির নিয়ন্ত্রণাধীন নরসিংদীর ঘোড়াশাল ও পলাশ ইউরিয়া সারকারখানা চালুর দাবীতে বিক্ষোভ মিছিল করেছেন কারখানার শ্রমিকরা।

রবিবার দুপুরে কারখানার সিবিএ’র উদ্যোগে কারখানার অভ্যন্তরে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। শ্রমিকরা বিক্ষোভ মিছিল শেষে কারখানা গেইটে সমাবেশ করেন।

এসময় শ্রমিক নেতারা বলেন, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী গ্যাস সংকটের অজুহাতে চলতি বছরের ১৭ মার্চ থেকে দেশের সারকারখানাগুলোতে গ্যাস সংযোগ বন্ধ করে দেয় তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

এতে উৎপাদন বন্ধ হয়ে যায় দেশের বৃহত্তম ইউরিয়া সারকারখানা ঘোড়াশাল ও পলাশ । প্রতি বছর ৩ থেকে ৬ মাস বন্ধ রাখার পর গ্যাস সংযোগ দিয়ে পুণরায় কারখানা চালু করা হলেও চলতি বছর ৮ মাস অতিবাহিত হলেও কারখানা চালু করা হচ্ছে না। এতে একদিকে কারখানার মূল্যবান যন্ত্রপাতি নষ্ট হওয়ার আশংকাসহ বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ শ্রমিক কর্মচারীরা। অবিলম্বে গ্যাস সংযোগ প্রদান করে কারখানা দুটি চালু না করা হলে কঠোর আন্দোলনে যাওয়ার হুশিয়ারি দেন শ্রমিক নেতারা।

এ সময় বক্তব্য রাখেন, ঘোড়াশাল ইউরিয়া সারকারখানার সিবি এ সভাপতি আমিনুল হক ভূইয়া, সাধারণ সম্পাদক আব্দুর রহিম, পলাশ সারকারখানার সিবিএ সভাপতি হুমায়ুন কবীর, সাধারণ সম্পাদক ইসরাইল আলী মন্ডল, ঘোড়াশাল সারকারকানার সহ-সভাপতি বশির উল্যা, যুগ্ম সম্পাদক সোলেমান মিয়া, আলী আজহার, আজিজার রহমান ও জগলুল হায়দারসহ অন্যান্য নেতৃবৃন্দ।

শীর্ষ সংবাদ:
জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ         একনেকে ১২৬৬ কোটি খরচে ৫ প্রকল্প অনুমোদন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা পাঁচ হাজার ছাড়াল, নতুন শনাক্ত ১৫৫৭         মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর মায়ের দাফন সম্পন্ন         বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         নুরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক তরুণীর মামলা         নারায়ণগঞ্জে বিস্ফোরণ ॥ আরও একজনের মৃত্যু         ব্যাংকিং খাত তদারকি ও খেলাপি ঋণ কমাতে ১০ সুপারিশ টিআইবির         ডা. সাবরিনার জামিন নামঞ্জুর         সাগরে লঘুচাপ ॥ ভারী বৃষ্টি, সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         করোনা টিকার সমবণ্টনে ১৫৬ দেশের চুক্তি         আমরা প্রথম দেশে অ্যান্টিবডি তৈরি করি ॥ ড. জাফরুল্লাহ চৌধুরী         কক্সবাজার জেলা পুলিশের ৭ শীর্ষ কর্মকর্তাকে একযোগে বদলি         শীতের সময় করোনা মোকাবেলায় বাংলাদেশ সরকারের পরিকল্পনা কী ?