শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাবি সাংবাদিক সমিতির সভাপতি আসিফ সেক্রেটারি নয়ন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ আগামী ১ বছরের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। কমিটিতে সভাপতি হিসেবে দৈনিক প্রথম আলোর বিশ্ববিদ্যালয় প্রতিবেদক আসিফ ত্বাসীন ও যুগান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক মাহমুদুল হাসান নয়ন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) সমিতির কার্যালয়ে ভোটগ্রহণ শেষে প্রধান নির্বাচন কমিশনার ও সমিতির সাবেক সভাপতি বোরহানুল হক স¤্রাট, সাবেক সভাপতি মাহবুব রনি নতুন কমিটি ঘোষণা করেন। এ সময় সমিতির সভাপতি ফরহাদ উদ্দীন এবং সাধারণ সম্পাদক ফররুখ মাহমুদ উপস্থিত ছিলেন।

কমিটির অন্য পদে নির্বাচিতরা হলেন- সহ-সভাপতি মীর আরশাদুল হক, যুগ্ম সম্পাদক আব্দুল হাকিম আবির, দফতর সম্পাদক রায়হানুল ইসলাম আবির, অর্থ সম্পাদক আব্দুল করিম, কার্যনির্বাহী সদস্য মুনির হোসাইন, মাহদী-আল মুহতাসিম নিবিড় ও দীপক চন্দ্র রায়।

কোমরের বেল্টে ২০ লাখ টাকার সোনা

স্টাফ রিপোর্টার ॥ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কোমরের বেল্ট থেকে ২৩২ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। একই যাত্রীর মানিব্যাগের ভেতর থেকে আরও ১৭০ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়েছে। স্বর্ণ চোরাচালানের অভিযোগে রহমত উল্লাহ নামের ওই যাত্রীকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার সকালে এ ঘটনা ঘটে। ওই যাত্রী দুবাই থেকে একটি ফ্লাইটে (এফজেড-৫৮৩) ঢাকায় আসেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান জানান, গোপন সংবাদ ভিত্তিতে যাত্রীর প্যান্টের সঙ্গে থাকা চামড়ার বেল্টটি স্ক্যানিং করা হয়। এতে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। পরে বিমানবন্দরের বিভিন্ন সংস্থার উপস্থিতিতে যাত্রীর বেল্ট খুলে ২৩২ গ্রাম ওজনের স্বর্ণের পাত এবং তার মানিব্যাগ থেকে ১৭০ গ্রাম স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়। ওই যাত্রী স্বর্ণ গলিয়ে বিশেষভাবে পাত তৈরি করে বেল্টের ভেতরে লুকিয়ে রেখেছিলেন। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ২০ লাখ ১০ হাজার টাকা। যাত্রী রহমত উল্লাহর বিরুদ্ধে শুল্ক আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি জানান, সকালে শাহজালাল বিমানবন্দরে দুবাই থেকে এফজেড ৫৮৩ ফ্লাইটে আসা যাত্রী রহমত উল্লাহর কাছ থেকে বিশেষভাবে তৈরি বেল্টে লুকায়িত ২৩২ গ্রামের ১টি স্বর্ণের পাত ও তার মানিব্যাগের ভেতরে আরও ১৭০ গ্রাম স্বর্ণালঙ্কার জব্দ করা হয়।

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার