সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বদরগঞ্জে বৃদ্ধাকে কুপিয়ে খুন

সংবাদদাতা, বদরগঞ্জ, রংপুর, ১৫ অক্টোবর ॥ জমি নিয়ে বিরোধের জের ধরে, ছাত্রশিবিরের এক নেতার হামলায় সায়েদা বেগম নামে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই নয় ওই শিবির নেতা ইউনুছ আলী মৃত্যু নিশ্চিত করতে তার মাথায় আঘাত করে হাত ও পায়ের রগ কেটে দেয় বলে নিহতের পরিবার জানায়। এতে আহত হন অহিদুল হক, মমিনুল হক ও মিনুফা বেগম। রবিবার সকালের দিকে ঘটনাটি ঘটে রংপুরের বদরগঞ্জ উপজেলার লোহানীপাড়া ইউনিয়নের কাঁচাবাড়ী বানিয়াপাড়ায়। সায়েদাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। জানা যায়, প্রায় ৪৬ বছর আগে ১৯৭১ সালে অহিদুল হক একই এলাকার মোজাম্মেল হক শাহ্র কাছ থেকে ২৯ শতাংশ জমি কিনে নেন। ওই জমি নিজেদের বলে দাবি করেন একই এলাকার মৃত আকবর আলীর ছেলে তাজকুল হক ও গফুর আলীর ছেলে মতিয়ার রহমান। এর আগেও কয়েকবার তাজকুল ওই জমি দখল করার পাঁয়তারা করে। এ নিয়ে দীর্ঘদিন ধরে অহিদুল হকের সঙ্গে তাদের বিরোধ চলছিল। ঘটনার দিন সকালের দিকে সাবেক ছাত্র শিবিরের নেতা তাজকুলের নিকটাত্মীয় ইউনুছ আলী তার ভাই ইব্রাহিমের নেতৃত্বে ভাড়াটে ১৫/২০ জনের একটি দল নিয়ে ওই জমি দখল করতে যায়। এ সময় খবর পেয়ে অহিদুল হকের বড় বোন সায়েদা বেগমসহ পরিবারের লোকজন সেখানে বাধা দেয়। এক পর্যায়ে ইউনুছের নেতৃত্বে লাঠিসোটা, ছোরা, বল্লম নিয়ে প্রতিপক্ষের ওপর হামলা করা হয়। এ সময় সায়েদাকে একলা পেয়ে সাবেক ছাত্র শিবিরের নেতা ইউনুছ আলী ও তার ভাই ইব্রাহিম পিটিয়ে হত্যা করে। একপর্যায়ে তারা মৃত্যু নিশ্চিত করতে হাত ও পায়ের রগ কেটে দেয়।

নীলফামারীতে এক সন্তানের জননী

স্টাফ রিপোর্টার নীলফামারী থেকে জানান, শাহনাজ বেগম (২৭) নামের এক সন্তানের জননীকে শ্বশুরবাড়ির লোকজন শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে। রবিবার দুপুরে ডোমার উপজেলার হরিণচড়া ইউনিয়নের জলপাখুড়ি গ্রামের ওই গৃহবধূর স্বামী জিয়াউর রহমানের বাড়ি হতে পুলিশ মরদেহ উদ্ধার করেছে। অভিযোগ উঠেছে শ্বারোধ করে ওই গৃহবধূকে হত্যার পর তা আত্মহত্যা বলে প্রচার চালানো হয়।

শাহনাজ বেগমের শ্বশুর সফিয়ার রহমান বলেন, আমার ছেলে বাড়ির বাইরে থাকায় শনিবার রাত ১০টার দিকে বউমার খোঁজ নেয়ার জন্য তাকে ডাকলে তার কোন সাড়া শব্দ পাওয়া যায়নি। বউমার ঘরের দরজা ধাক্কা দিয়ে ভেতরে প্রবেশ করে দেখি ঘরের তীরে বউমা গলায় ওড়না পেঁচিয়ে ঝুলে আছে। আমি ও আমার স্ত্রী দ্রুত চাকু দিয়ে ওই ওড়না কেটে বউমাকে নিচে নামালে দেখি সে মৃত। শাহনাজ বেগমের বাবা মফিজার রহমান অভিযোগ করে বলেন, আমার মেয়েকে আত্মহত্যার প্রচারণা চালানো হচ্ছে। তারা যৌতুকের কারণে আমার মেয়েকে পরিকল্পনা করে হত্যা করেছে। আমি এ হত্যার বিচার চাই।

ঠাকুরগাঁওয়ে ছাত্রীর লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা ঠাকুরগাঁও থেকে জানান, সদর উপজেলার সালন্দরে নিখোঁজের একদিন পর নাজমিন আক্তার (১৪) নামে এক স্কুলছাত্রীর গলায় ফাঁস লাগানো মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে পরিবারের দাবি এটি হত্যাকা-। রবিবার সকালে সালন্দর ইউনিয়নের বরুনাগাঁও বাঁশিয়াদেবি ফকিরপাড়া সেনুয়া নদীর পাড়ের একটি গাছ থেকে ফাঁসিতে ঝুলন্ত অবস্থায় মরদেহটি পাওয়া যায়। নাজমিন আক্তার বাসিয়াদেবি ফকিরপাড়া গ্রামের নুর নবীর মেয়ে। সে সালন্দর হাজী কমরুল হুদা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী। নাজমিনের বাবা নুর নবী জানান, শনিবার বিকেলে নাজমিন সেনুয়া নদীর পাড়ে ধানক্ষেত দেখতে যায়। এর পর আর বাড়ি ফেরেনি। রাতে অনেক খোঁজাখুঁজি করেও কোথাও পাওয়া যায়নি। সকালে ওই নদীর পাড়ে একটি গাছে গলায় ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় মরদেহ পাওয়া যায়।

গাজীপুরে যুবক

স্টাফ রিপোর্টার গাজীপুর থেকে জানান, বিলের পানি থেকে রবিবার এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। আনুমানিক ৩২ বছর বয়সের নিহত ওই যুবকের পরিচয় পাওয়া যায়নি। জয়দেবপুর থানার ভোগড়া ফাঁড়ির ইনচার্জ এসআই জাকির হোসেন জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের টান কড্ডা এলাকায় বিলের পানিতে রবিবার দুপুরে ভাসমান অবস্থায় এক যুবকের লাশ দেখতে পায় এলাকাবাসী। খবর পেয়ে পুলিশ ওই যুবকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

চাঁপাইনবাবগঞ্জে এক ব্যক্তি

স্টাফ রিপোর্টার চাঁপাইনবাবগঞ্জ থেকে জানান, শিবগঞ্জ উপজেলার গঙ্গারামপুর এলাকা থেকে রবিবার দুপুরে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত ব্যক্তি হচ্ছেন, শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের মিয়াপাড়া গ্রামের মাহাতাব উদ্দিনের ছেলে সাদিকুল ইসলাম সাদু (৪০) । শিবগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুল ইসলাম হাবিব জানান, শনিবার বিকেলে সাদু বাড়ি থেকে বের হয়ে পার্শ্ববর্তী মোবারকপুর বাজারে যায়। তারপর থেকে সে নিখোঁজ ছিল। রবিবার দুপুরে গঙ্গারামপুর এলাকার একটি আমবাগানে সাদুর মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর আধুনিক হাসপাতাল মর্গে প্রেরণ করে।

শেরপুরে গৃহবধূ

নিজস্ব সংবাদদাতা শেরপুর থেকে জানান, শ্রীবরদীতে স্বামীর বাড়ি থেকে আছিয়া (২৫) নামে এক গৃৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। রবিবার দুপুরে উপজেলার বালুঘাট নবীনগর এলাকা থেকে ওই গৃহবধূর লাশ উদ্ধার করা হয়। ২ কন্যা সন্তানের জননী নিহত আছিয়া উপজেলার দাসপাড়া এলাকার ইদ্রিস আলীর মেয়ে। নির্যাতনের পর মুখে বিষ ঢেলে তাকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছেন নিহতের ছোট ভাই জব্বার আলী। তবে পুলিশ বলছে, ওই গৃহবধূ বিষপানে আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ওই ঘটনায় থানায় একটি ইউডি মামলা রেকর্ড করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ায় যুবক

স্টাফ রিপোর্টার ব্রাহ্মণবাড়িয়া থেকে জানান, সদর উপজেলার বিয়াল্লিশ্বর থেকে অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। রবিবার দুপুরে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, দুপুরে বিয়াল্লিশ্বর গ্রামের একটি পুকুরে লাশটি ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দিলে পুলিশ লাশটি উদ্ধার করে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩০৮৯০১৩
আক্রান্ত
৩৬০৫৫৫
সুস্থ
২৪৪৪২৫৪১
সুস্থ
২৭২০৭৩
শীর্ষ সংবাদ:
ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭         বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত         রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়