রবিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিয়ামতপুরে মুক্তিযোদ্ধা পরিবারের সম্পত্তি দখলের অভিযোগ

নিয়ামতপুরে মুক্তিযোদ্ধা পরিবারের সম্পত্তি দখলের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ নওগাঁর নিয়ামতপুরে ঈদগাহর নামে এক মুক্তিযোদ্ধার অসহায় পরিবারের সম্পত্তি দখলের অভিযোগ উঠেছে।

জানা গেছে, উপজেলার ভাবিচা ইউনিয়নের নাকইল গ্রামে অবস্থিত ঈদগাহ পার্শের ২৬ শতক জমিটি নাকইল কাড়ালীপাড়ার প্রয়াত মুক্তিযোদ্ধা আব্দুল করিমের অসহায় স্ত্রী মোসাঃ মাজেদা খাতুন ০১/০৪/১৯৭৪সালে রামিল (আমইল) গ্রামের মৃত ঝড়– মন্ডলের ছেলে সনাতনের কাছ থেকে কিনে নিয়ে অদ্যাবধি ভোগদখল করে আসছেন। কিন্তু ভুল বশতঃ ১৯৭২ সালের রেকর্ডে (খতিয়ান ছাপা হয় ২৩/০৫/১৯৭৬) মালিকানা মহির উদ্দিন মন্ডল ও সনাতন মন্ডলের নামে থাকলেও রকমের কলামে ঈদগাহ উল্লেখ হয়ে যায়। দীর্ঘ ৪৩ বছর পর ওই এলাকার কিছু স্বার্থানেষী মহল অসহায় মুক্তিযোদ্ধার স্ত্রী ও পরিবারকে হেনস্তা করার জন্য জোরপূর্ব সম্পত্তিটি দখল করে নেয় ঈদের নামাজ পড়ার অজুহাতে।

এ বিষয়ে মুক্তিযোদ্ধা আব্দুল করিমের ছেলে আব্দুস সামাদ এ প্রতিবেদককে বলেন, ১৯৭৪ সালের ১লা এপ্রিলে আমার বাবা নাকইল মৌজার ১৮০ নং খতিয়ানে যার জেএল নং-৭৫ তপশীল ভুক্ত সম্পত্তি ক্রয় করে আমার মা মাজেদা বেগমের নামে রেজিষ্ট্রি করেন। সেই সময় থেকে অদ্যাবধি আমরাই জমিটি ভোগদখল করে আসছি। এমনকি ওই জমির ওপর আমার বাবা মুক্তিযোদ্ধা আব্দুল করিমের করবও রয়েছে। কিন্তু এলাকার কিছু স্বার্থানেষী মহল আমাকে হেনস্তা করার এবং সম্পত্তি থেকে উচ্ছেদ করার জন্য হঠাৎ দলবল নিয়ে শনিবার আমার স্থাপনা উঠিয়ে জবরদখল করে। শুধু জমি দখল করেই তারা ক্ষান্ত হয়নি। তারা এখন আমার বাবা মুক্তিযোদ্ধার কবরও সরিয়ে ফেলার পাঁয়তারা করছে। এ বিষয়ে ওই ওয়ার্ডের ইউপি সদস্য হাবিবুর রহমান বলেন, যেহেতু খতিয়ানে ঈদগাহ উল্লেখ রয়েছে, তাই আমরা এলাকাবাসীর স্বার্থে জায়গাটি দখল করি।

শীর্ষ সংবাদ:
দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি         ভারতের গুয়াহাটিতে তৃতীয় নদী সম্মেলন শুরু         রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাগেরহাটে ঝড়ে গাছ ভেঙ্গে পড়ল ইউএনওর গাড়ির উপর