মঙ্গলবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশের স্থানীয় সরকার উন্নয়নে সক্রিয় অংশীদার জাপান

বাংলাদেশের স্থানীয় সরকার উন্নয়নে সক্রিয় অংশীদার জাপান
  • টোকিওতে মতবিনিময় অনুষ্ঠানে রাষ্ট্রদূত রাবাব ফাতিমা

কূটনৈতিক রিপোর্টার ॥ জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা বলেছেন, জাপান বাংলাদেশের সব সময়ের বন্ধু রাষ্ট্র। বাংলাদেশের স্থানীয় সরকার উন্নয়নে সক্রিয় অংশীদার হিসেবে জাপান তাদের নিরবিচ্ছিন্ন সহযোগিতা অব্যাহত রাখবে।

মঙ্গলবার জাপানের শিজুওকা শহরে স্থানীয় মেয়রের সঙ্গে বাংলাদেশ থেকে আসা স্থানীয় সরকারের প্রতিনিধি দলের সৌজণ্য সাক্ষাত ও মতবিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। টোকিওর বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে রাবাব ফাতিমা আরো বলেন, এই সফরের মাধ্যমে বাংলাদেশের পৌর মেয়রগণ, জাপানের উন্নত ও জনবান্ধব স্থানীয় সরকার সম্পর্কে সুষ্পষ্ট ধারণা পাবেন এবং তা জনকল্যাণে কাজে লাগাবেন। স্থানীয় সরকার শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় শিজুওকায় এটি তৃতীয় সফর। রাষ্ট্রদূত আশা প্রকাশ করেন, জাইকার অর্থায়নে এই প্রক্রিয়া অভিষ্যতে অব্যাহত থাকবে। অনুষ্ঠানে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহবুব হোসেন বাংলাদেশের ত্রিশ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। এসময় আরো উপস্থিত ছিলেন শিজুওকা শহরের মেয়র তানাবে নবুহিরো, শিজুওকা প্রিফেকচারের ডেপুটি গর্ভনর ইয়োশিবায়াসি আকিহিতো, জাপান-বাংলাদেশ সোসাইটির মাতসুশিরোসহ অন্যান্য কর্মকর্তারা।

শীর্ষ সংবাদ:
সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী         রাঙ্গামাটিতে জেএসএস কমান্ডারকে গুলি করে হত্যা         নড়াইলে হত্যা মামলায় একজনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন         চট্টগ্রামে ভেঙে পড়লো বিএনপি নেতাদের সমাবেশ মঞ্চ         রামপুরায় শিক্ষার্থীকে চাপা দেওয়া বাসের চালকের সহকারী গ্রেফতার         কুমিল্লায় কাউন্সিলর হত্যা মামলার দুই আসামি বন্দুকযুদ্ধে নিহত         সুইডেনের প্রথম নারী প্রধানমন্ত্রী মিজ অ্যান্ডারসন পদত্যাগের পর ফের পদে ফিরলেন         মিয়ানমারের সু চির রায় পিছিয়েছে