বৃহস্পতিবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাবিতে পিজে হার্টজ’র প্রতিকৃতি স্থাপন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্যার পিজে হার্টজ ইন্টারন্যাশনাল হলে পিজে হার্টজের প্রতিকৃতি স্থাপন করা হয়েছে। শনিবার বিকেলে উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক উপস্থিত থেকে এই প্রতিকৃতি উদ্বোধন করেন। প্রতিকৃতির ভাস্কর অধ্যাপক আব্দুল আজিজ।

এর আগে হলের সভাকক্ষে স্যার পিজে হার্টজের অবদান ও জীবনী নিয়ে এক আলোচনা সভা হয়। সভায় উপস্থিত ছিলেন, হলের প্রাধ্যক্ষ অধ্যাপক লুৎফুর রহমান এবং হলের আবাসিক শিক্ষক-শিক্ষার্থীরা।

আরেফিন সিদ্দিক বলেন, এই বিশ্ববিদ্যালয়ে স্যার পিজে হার্টজের তাৎপর্যপূর্ণ অবদান ছিল। তিনি বিশ্ববিদ্যালয়ে অল্প সময় ছিলেন, কিন্তু তার অবদান ছিল অনেক বেশি। আমাদের অবশ্যই তার অবদান স্মরণ করা উচিত। ভিসি বলেন, এই প্রতিকৃতি বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি আরও উজ্জ¦ল করবে। স্যার পিজে হার্টজ আমাদের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন। এ সময় তিনি প্রতিকৃতির রক্ষণাবেক্ষণের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

শীর্ষ সংবাদ:
সিলেটে রেকর্ড বন্যা         নির্বাচনী মাঠে নামুন, কেউ ভোট কেড়ে নেবে না         আস্থার সঙ্কটে খাদের কিনারে শেয়ারবাজার         প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের         ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ডাক্তারসহ আটক ৪         রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসবে আজ দেখানো হবে ‘মুজিব’ সিনেমার ট্রেইলার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল