শনিবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পরবর্তী নির্বাচনের জন্য তহবিল সংগ্রহ শুরু করলেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনের এখনও অনেক সময় বাকি থাকতে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নির্বাচনী খরচ ও প্রচারাভিযান বাবদ এখন থেকেই চাঁদা সংগ্রহ করতে শুরু করেছেন এবং হোয়াইট হাউসের অনতিদূরে ট্রাম্প হোটেলে এই চাঁদা গ্রহণ কেন্দ্র খোলা হয়েছে। এএফপি।

যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্প বুধবার ট্রাম্প হোটেলে আয়োজিত এক নৈশভোজে তার নিজের ও দলের নির্বাচনী খরচ বাবদ শীর্ষ তহবিল যোগানদাতাদের কাছ থেকে ৩৫ হাজার ডলার থেকে এক লাখ ডলার পর্যন্ত চাঁদা গ্রহণ করেন। এ ব্যাপারে হোয়াইট হাউসের মুখপাত্র সারাহাকাবি স্যান্ডার্স সাংবাদিকদের জিজ্ঞাসার উত্তরে বলেন, অবশ্যই প্রেসিডেন্ট দ্বিতীয়বারের জন্য নির্বাচনে অংশগ্রহণ করবেন। তবে এখন তিনি মধ্যবর্তী নির্বাচন, বিভিন্ন এজেন্ডা বাস্তবায়ন ও দলের জন্য অর্থ সংগ্রহ করছেন এবং আমি মনে করি না যে, এটি কোন প্রেসিডেন্টের পক্ষে অস্বাভাবিক কোন ব্যাপার। নিজের অথবা দলের জন্য তহবিল সংগ্রহ করা আমেরিকার রাজনৈতিক জীবনের একটি সাধারণ ঘটনা। কিন্তু ট্রাম্পের জন্য বিষয়টি কিছুটা অস্বস্তিকর ও জটিল রূপ ধারণ করেছে। কেননা গত বুধবার রাতে যে ধনিক শ্রেণী ট্রাম্পের তহবিলে অর্থ যোগান দিতে এসেছিল তারা শুধু তার নির্বাচনী তহবিলেই নয়, প্রেসিডেন্টকে খুশি করার জন্য তার রিয়েল এস্টেট ব্যবসায়ও দান করে যান। শুধু বুধবার রাতের ঘটনা নয়, এর আগেও প্রচার মাধ্যমে খবর বেরিয়েছে যে, কেবল ট্রাম্প নয়, তার পুরো পরিবার প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রেসিডেন্ট পদবিকে কাজে লাগিয়ে আগে থেকে শত গুণ বেশি বিত্ত বৈভবের মালিক হতে চলেছেন। ট্রাম্পের জামাতা ও প্রধান উপদেষ্টা জেরেড কুশনারের রিয়েল এস্টেটের প্লট বা ফ্ল্যাট কিনলে আমেরিকান গ্রিনকার্ড দেয়া হবে বলে একটি খবর আলোচনায় এসেছিল।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records