শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নীলফামারীত আন্তর্জাতিক পাবলিক সার্ভিস ডে পালিত

নীলফামারীত আন্তর্জাতিক পাবলিক সার্ভিস ডে পালিত

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ মেধাবী তরুণ জনগোষ্ঠীকে পেশা হিসেবে পাবলিক সার্ভিসকে বেছে নিতে উৎসাহিত করার উদ্দেশ্যে জাতিসংঘের ঘোষণা অনুযায়ী প্রতি বছরের ন্যায় আজ শুক্রবার বিশ্বব্যাপী ও সারা দেশের ন্যায় নীলফামারীতেও আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস /২০১৭ পালন করা হয়েছে।

দি ফিউচার ইস নাউ ঃ এক্লিয়ারিং পাবলিক সার্ভিস ইনোভেশন ফর এজেন্ডা ২০৩০ (“ভবিষ্যত এখন: এজেন্ডা ২০৩০ জন্য পাবলিক সার্ভিস নতুনত্ব ত্বরান্বিত”) এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিবসটি পালন উপলক্ষ্যে জেলা প্রশাসনের সাথে বিভিন্ন সকল সরকারি দপ্তর যৌথভাবে শোভাযাত্রা ও আলোচনা সভা করেছে।

দিবস উপলক্ষ্যে ওয়ান স্টপ সার্ভিসের আওতায় জেলা প্রশাসনের অফিস চত্বর হতে সকাল সাড়ে ৯টায় শহরে বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে জেলা শিল্পকলা একাডেমি হল রুমে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম। অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মজিবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার জাকির হোসেন খান, সিভিল সার্জন ডাঃ রনজিৎ কুমার বর্ম্মন,এলজিইডির নির্বাহী প্রকৌশলী বেলাল হোসেন, প্রাণী সম্পদ কর্মকর্তা শাহ জালাল খন্দকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মুহাঃ বেলায়েত হোসেন, ইউনিয়র ভুমি সহকারী উত্তর কুমার সিংহ, পঞ্চপুকুর ইউডিসির আজাহারুল ইসলাম রাজা প্রমুখ।

আলোচনা সভায় জানানো হয় নীলফামারী জেলার সরকারি সেবা প্রদানে এক হিসাব তুলে ধরে বলেন ২০১৪ সাল থেকে অদ্যাবধি ইউনিয়ন ডিজিটাল সেন্টার থেকে অনলাইনে আবেদনের প্রেক্ষিতে ৬ হাজার ৪০১ টি খতিয়ান ডাকযোগে/ইউডিসির মাধ্যমে সেবাগ্রহীতাদের ঠিকানায় সরবরাহ করা হয়েছে। ফলে সাধারণ জনগণের নির্বিঘেœ ভূমিসেবা প্রাপ্তি নিশ্চিত হয়েছে । জেলা ই-সেবা কেন্দ্র থেকে জমির খতিয়ানের জন্য জরুরী ও সাধারণ আবেদন করে মাত্র ৩ দিনে যথাক্রমে ৫২ ও ৩১ টাকায় সরবরাহ করা হয়। ইউনিয়ন ডিজিটাল সেন্টার থেকে আবেদন করে মাত্র ৯৭ টাকা (কোর্ট ফি ৫০ টাকা, প্রতি পাতা খতিয়ানের জন্য ফি ২ টাকা, মোবাইল সার্ভিস ফি ৫ টাকা, উদ্যোক্তা সার্ভিস ফি ৩০ টাকা ও ডাক মাশুল ১০ টাকা) পরিশোধের মাধ্যমে ঘরে বসে ডাকযোগে সাধারণ মানুষ জমির খতিয়ান পাচ্ছেন।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records