বুধবার ৭ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দার্জিলিংয়ে সরকারী অফিস ও পুলিশ ফাঁড়িতে আগুন

  • ১৪৪ ধারা জারি

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের দার্জিলিংকে আলাদা রাজ্যের দাবিতে অনির্দিষ্টকালের বন্ধ চালিয়ে যাচ্ছে গোর্খা জনমুক্তি মোর্চা (জিজেএম)। সেখানে আন্দোলনকারীদের দমন করতে ইন্টারনেটের গতি কমিয়ে দেয়া হয়েছে, যাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে গণমাধ্যমে কোন কথা বলতে না পারে তারা। খবর ওয়েবসাইটের।

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে আন্দোলনকারীরা গণমাধ্যমের বিভিন্ন গ্রুপের মাধ্যমে তথ্য ছড়িয়ে দেয়। এর মাধ্যমেই নিজেদের মধ্যে যোগাযোগ রাখে। এসব গ্রুপের মধ্যে হওয়া বৈঠকেই ঠিক হয় আন্দোলনের রূপরেখা। সে অনুযায়ী প্রশাসনের বিরুদ্ধে শুরু হয় হিংসাত্মক আন্দোলন। ইন্টারনেটের গতি কমানো হলেও পরিষেবা বন্ধ করা হয়নি। মোবাইল পরিষেবাও স্বাভাবিকভাবেই চালু রয়েছে। এদিকে রবিবার সকাল থেকে আবার উত্তপ্ত হয়ে উঠেছে পাহাড়। কালিম্পংয়ে একাধিক সরকারী অফিসে আগুন লাগিয়ে দিয়েছে মোর্চা সমর্থকেরা। একই সঙ্গে গরু বাথানের আলে জিপি এবং ডালিম জিপিতেও আগুন লাগিয়ে দিয়েছে বিক্ষোভকারীরা। ভাংচুর চালানো হয়েছে প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। একই সঙ্গে পুলিশ ফাঁড়িতে আগুন লাগায় মোর্চা বাহিনী। উত্তেজনা বিরাজ করায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। দোকানপাট বন্ধ রয়েছে। পুলিশের টহল জোরদার করা হয়েছে।

ভারতে ভূমিধসে নিহত ৬

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় মেঘালয় রাজ্যে ভূমিধসে অন্তত ছয় জন নিহত ও আরও বেশ কয়েকজন আহত হয়েছে। রবিবার দেশটির কর্মকর্তারা এ কথা জানিয়েছেন।

এক পুলিশ কর্মকর্তা বলেন, ‘উমায়ামে শনিবার একটি বড় ধরনের ভূমিকম্পে পাঁচ জনের প্রাণহানি ঘটে।’ খবর সিনহুয়া’র।

তিনি আরও বলেন, ‘ভূমিধসের সময় নিহতরা ঘুমিয়ে ছিলেন।’ কর্মকর্তারা জানান, দুর্ঘটনার পরপরই দুর্যোগ প্রতিরোধ বাহিনীর একটি দলকে সেখানে পাঠানো হয়েছে। দলটি আহত অবস্থায় বেশ কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

ভানুয়াতুর প্রেসিডেন্ট মারা গেছেন

ভানুয়াতুর প্রেসিডেন্ট বাল্ডউইন লন্সডেল হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। শনিবার ভানুয়াতু ডেইলি পোস্ট এ কথা জানিয়েছে। লন্সডেলের বয়স হয়েছিল ৬৭ বছর। রাজধানী পোর্ট ভিলায় লন্সডেল মারা যান। -এএফপি

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১৫০৭৬৮৫
আক্রান্ত
৩৫২১৭৮
সুস্থ
২৩১৩৪৭১২
সুস্থ
২৬০৭৯০
শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ