শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাইবান্ধার দুই ব্যবসায়ীকে শ্রীনগরে উদ্ধার, অপহরণকারী আটক

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ গাইবান্ধা থেকে শ্রীনগরে দাওয়াত দিয়ে এনে ২ পোল্ট্রি ব্যবসায়ীকে অপহরণের পর ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে একটি প্রতারক চক্র। অপহৃতরা তাদের স্বজনদের মুক্তিপণের টাকা নিয়ে আসার জন্য তথ্য দেয়। এর সূত্র ধরে তাদের স্বজনরা গাইবান্ধার পলাশবাড়ী থানায় অভিযোগের ২ দিন পর শ্রীনগর পুলিশ তাদের উদ্ধার করে এবং অপহরণের মূল পরিকল্পনাকারীকে গ্রেফতার করে। এই চক্রের আরও ৫ সদস্যকে খুঁজে বেড়াচ্ছে পুলিশ।

রবিবার দুপুরে অপহরণকারী জীবন ইসলাম রনিকে মুন্সীগঞ্জ আদালতে প্রেরণ করে ১০ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। এর আগে তাকে শনিবার দুপুরে শ্রীনগর চকবাজারের প্রয়াত স্বেচ্ছাসেবক লীগ নেতা আমিনুল ইসলাম তুলুর ব্যবসা প্রতিষ্ঠান থেকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্য অনুসারে পুলিশ হালিম মাস্টারের বিল্ডিংয়ের পঞ্চম তলার ফ্ল্যাটের একটি তালাবদ্ধ কক্ষ থেকে অপহৃত দুই ব্যবসায়ী হারুন অর রশিদ (৪৮) ও আনোয়ারুল ইসলামকে (৪৬) উদ্ধার করে। এ সময় রনির কাছ থেকে মুক্তিপণের ১০ হাজার ৫শ টাকা উদ্ধার ও বিকাশ এ্যাকাউন্টে রক্ষিত ১২ হাজার টাকা জব্দ করা হয়।

পুলিশ ও অপহৃতরা জানায়, ছয় মাস আগে মোবাইল ফোনে রনির সঙ্গে আনোয়ারুলের পরিচয় হয়। রনি প্রায়ই তাকে শ্রীনগর বেড়াতে আসতে বলত। এর সূত্র ধরে শুক্রবার সকালে আনোয়ারুল তার ফুফাত ভাই হারুন অর রশিদকে নিয়ে শ্রীনগর আসে। রনি তাদের হালিম মাস্টারের বিল্ডিংয়ের ৫ তলায় নিয়ে যায়। সেখানে পূর্ব থেকে রনির ৫ সহযোগী অবস্থান করছিল। ফ্ল্যাটে ঢুকে কিছু বুঝে উঠার আগেই হারুন অর রশিদ ও আনোয়ারুলকে রশি দিয়ে বেঁধে ফেলে চক্রটি। এর পর তাদের মুখে টেপ লাগিয়ে শুরু হয় নির্যাতন। এর আগেই তাদের কাছ থেকে ১৬ হাজার টাকা হাতিয়ে নেয়া হয়। তাদের টাকায় ওই ফ্ল্যাটেই বসানো হয় মাদকের পার্টি। মাদক সেবন করে অপহরণকারীরা আনোয়ারুল ও হারুনের শরীরে সিগারেটের আগুনের স্যাঁকা দিতে থাকে। পরে মুখের কসটেপ খুলে তাদের কান্না শোনানো হয় গাইবান্ধার স্বজনদের। মুক্তিপণ দাবি করা হয় ৫০ লাখ টাকা। তিন ঘণ্টার দেন দরবারে ৬ লাখ টাকা দিতে রাজি হয় স্বজনরা। প্রাথমিক খরচ বাবদ ওই দিনই ৫০ হাজার টাকা পরিশোধ করতে বললে পলাশবাড়ী থেকে বিকাশ এ্যাকাউন্টের মাধ্যমে ২২ হাজার ৫শ টাকা পরিশোধ করা হয়। বিষয়টি পলাশবাড়ী থানার ওসিকে জানানো হলে তিনি শ্রীনগর থানার ওসিকে অবহিত করেন। শুক্রবার রাতেই মাঠে নামে পুলিশ। পরে শনিবার দুপুরে রনিকে গ্রেফতার করে। তার তথ্য অনুযায়ী অপহৃতদের উদ্ধার করে।

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার