রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুক্তি পাচ্ছে ‘পরবাসিনী’

মুক্তি পাচ্ছে ‘পরবাসিনী’

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার প্রথম বৈজ্ঞানিক কল্পকাহিনীভিত্তিক চলচ্চিত্র ‘পরবাসিনী’ মুক্তি পাচ্ছে আগামী ৫ মে শুক্রবার। স্বপন আহমেদ পরিচালিত চলচ্চিত্রটি প্রযোজনা করেছে রেগে এন্টারটেইনমেন্ট। বাংলাদেশ ছাড়া চলচ্চিত্রটি পর্যায়ক্রমে মধ্যপ্রাচ্যে ও আমেরিকায় মুক্তি পাবে। চলচ্চিত্রটি বাংলাদেশে মুক্তি উপলক্ষে আজ শুক্রবার সকালে রাজধানীর গুলশানের হোটেল আমারিতে সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশে ফরাসী রাষ্ট্রদূত সোফি ওবাট, চ্যানেল আইয়ের এমডি ফরিদুর রেজা সাগর, রেগে এন্টারটেইনমেন্টের এমডি এ কে এম জামাল উদ্দিন, টিওটি ফিল্মসের এমডি খোরশেদ আলম, স্বপ্ন স্কেয়াক্রোর সিইও সৈকত সালাউদ্দিন, চলচ্চিত্রের পরিচালক স্বপন আহমেদ, অভিনয়শিল্পী মামনুন হাসান ইমন, অপ্সরা আলী, সোহেল খান, দাউদ হোসেন রনি প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন অপু মাহফুজ।

সংবাদ সম্মেলনে সোফি ওবাট বলেন, চলচ্চিত্রটি নির্মাণের সময়ও চেষ্টা করেছি সহযোগিতা করার। ভবিষ্যতেও পাশে থাকব। ফরিদুর রেজা সাগর বলেন, স্বপন আহমেদ অনেক সময় নিয়ে কাজ করেন। যতœ সহকারে চলচ্চিত্র নির্মাণে সময় একটু লাগে। এই চলচ্চিত্রে দর্শক নতুন কিছু পাবে। নির্মাতার জন্য শুভকামনা রইল। খোরশেদ আলম বলেন, বর্তমানে চলচ্চিত্রের ক্রান্তিকাল চলছে, বিশেষ করে সাউথ ইন্ডিয়ার অনুকরণ প্রীতি লক্ষ্য করা যাচ্ছে। দর্শক বিরক্ত এসব চলচ্চিত্র দেখে। এ সময়ে এসে স্বপন আহমেদ ভিন্নধর্মী একটি চলচ্চিত্র নির্মাণ করেছেন। তাকে সাধুবাদ জানাই।

এ কে এম জামাল উদ্দিন বলেন, এই চলচ্চিত্র নির্মাণে ফরিদুর রেজা সাগর আমাকে সহযোগিতা করেছেন। কৃতজ্ঞতা জানাচ্ছি এ্যাম্বাসেডর সোফি ওবাটকে। ফ্রান্সে চলচ্চিত্রের শূটিং করতে সহযোগিতা না করলে হয় তো এত ভাল একটি ছবি নির্মাণ করতে পারতাম না।

চলচ্চিত্র অভিনয় করেছেন মামনুন হাসান ইমন, সব্যসাচী চক্রবর্তী, জুন মালিয়া, উর্বশী রাউটেলা, সোহেল খান, অপ্সরা আলী, চাষী আলম প্রমুখ। আন্তর্জাতিক পরিবেশনার অংশ হিসেবে চলচ্চিত্রটি পর্যায়ক্রমে কানাডা, আরব আমিরাত, ওমান ও আমেরিকায় মুক্তি দেয়া পাবে।

প্রসঙ্গত চলচ্চিত্রের শূটিং শুরু হয় ২০১২ সালে। শুরুতে এই চলচ্চিত্রের অভিনয়শিল্পী ছিলেন নিরব ও মেহজাবীন। পরে অভিনয়শিল্পীর তালিকায় পরিবর্তন আনা হয় হয়। চলচ্চিত্রটির শূটিং হয়েছে বাংলাদেশ, ফ্রান্স, সুইজারল্যান্ড, বেলজিয়াম, জার্মানি ও ইতালিতে।

শীর্ষ সংবাদ:
পুরান কাপড়ের যুগ শেষ ॥ দেশের মর্যাদা সুরক্ষায় বন্ধ হচ্ছে আমদানি         প্রধানমন্ত্রী আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন         ফের আলোচনায় বসার আহ্বান জানালেন শিক্ষামন্ত্রী         ইসি নিয়োগ বিল আজ সংসদে উঠছে         দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব-নাসিকই প্রমাণ         ভ্যাট ও ট্যাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি ব্যবসায়ীদের         মাদক চালান আসা কেন বন্ধ হচ্ছে না-কোথায় ঘাটতি?         অবৈধ মজুদদারের কব্জায় পাট ॥ কৃত্রিম সঙ্কটে দাম বাড়ছে         দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু         বয়সের অসঙ্গতি দূর করে নীতিমালা সংশোধন         প্রশ্নফাঁস চক্রে সরকারী কর্মকর্তা ও উপজেলা ভাইস চেয়ারম্যান         সর্বোচ্চ ৫ বছর জেল, ১০ লাখ টাকা জরিমানার প্রস্তাব         অবশেষে আলোর মুখ দেখল চট্টগ্রাম ওয়াসার পয়ঃনিষ্কাশন প্রকল্প         মোহাম্মদপুরে বাসা থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা         গ্যাসের দাম দ্বিগুণ বাড়ানোর প্রস্তাব         জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪