মঙ্গলবার ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

ঠাকুরগাঁওয়ে ক্লিনিক সিলগালা,

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৭ এপ্রিল ॥ লাইসেন্স না থাকায় শহরের ‘প্রাইম হাসপাতাল এ্যান্ড ডায়াগনস্টিক কমপ্লেক্স’ নামে একটি ক্লিনিক শুক্রবার সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সেইসঙ্গে প্রতিষ্ঠানটির মালিক সাবির হোসেন রাজুকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বিকেলে এক অভিযান চালিয়ে সিলগালার আদেশ দেয় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আতিক এসবি সাত্তার। নির্বাহী ম্যাজিস্ট্রেট আতিক বলেন, ‘সাবির হোসেন রাজু অস্বাস্থ্যকর পরিবেশে ক্লিনিক প্রতিষ্ঠা করে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। এছাড়াও ক্লিনিকে কোন সুনির্দিষ্ট চিকিৎসক এবং রোগীদের জন্য পর্যাপ্ত জায়গা নেই। তাছাড়া ক্লিনিকের কোন লাইসেন্স না থাকায় বেসরকারী প্র্যাকটিস ও ক্লিনিক অধ্যাদেশ অনুযায়ী তা সিলগালা ও মালিককে জরিমানা করা হয়েছে।’

ফরিদপুরে স্কুলছাত্রী গণধর্ষণের শিকার

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৭ এপ্রিল ॥ সদরপুর উপজেলার আকোটেরচর ইউনিয়নের দোপ আটক গ্রামের সংখ্যালঘু পরিবারের এক স্কুলছাত্রীকে বৃহস্পতিবার রাতে গণধর্ষণ করেছে। শুক্রবার ধর্ষিতার বাবা বাদী হয়ে ৩ জনের বিরুদ্ধে সদরপুর থানায় মামলা করেছে। জানা গেছে, ৮ম শ্রেণীতে পড়ুয়া ছাত্রী (১৪) বৃহস্পতিবার রাত ৮টায় প্রকৃতির ডাকে ঘর থেকে বের হলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা একই গ্রামের বাদশা কাজীর বখাটে পুত্র বাবু কাজী, মজনু মুন্সীর পুত্র ফারুক মুন্সী ও মান্না কাজীর পুত্র সাখাওয়াত কাজী তাকে তুলে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে। মেয়ের বাবা, মা অনেক খোঁজাখুঁজির পর রাত ৪টার সময় বাড়ির সামনে রাস্তায় ফেলে রাখা অবস্থায় পায়। এ ব্যাপারে সদরপুর থানায় একটি মামলা করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ধর্ষণের কিছু আলামত জব্দ করেছে।

ইউপি চেয়ারম্যানের নির্দেশে হামলা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ চিতলমারীর কালশিরা গ্রামে শুক্রবার দুপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে এক ইউপি চেয়ারম্যানের নির্দেশে বাড়িঘর ভাংচুর ও হামলায় শিশু-নারীসহ ৬ জন আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। আহতদের চিতলমারী স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হলে দুজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। জানা গেছে, উপজেলার কালশিরা গ্রামের অনন্ত বিশ্বাসের সঙ্গে প্রতিবেশী প্রকাশ বিশ্বাসের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছে। বিষয়টি মীমাংসার জন্য শুক্রবার দুপুর ১২টার দিকে সালিশ বসলে সেখানে বাগ্বিত-ার একপর্যায়ে অনন্ত বিশ্বাসের পক্ষ নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান শেখ নিজাম উদ্দিনের নির্দেশে প্রকাশ বিশ্বাসের বাড়িঘরে হামলা চালানো হয়। এ সময় প্রকাশ বিশ্বাস ও তার পরিবারের লোকজন বাধা দিতে এগিয়ে এলে তাদের বেদম মারপিট করে। এতে শিবানী ম-ল, শিল্পী বিশ্বাস, চম্পা বিশ্বাস, প্রণব বিশ্বাস, প্রকাশ বিশ্বাস ও অশোক বিশ্বাস আহত হয়। এ ব্যাপারে চিতলমারী সদর ইউপি চেয়ারম্যান শেখ নিজাম উদ্দিন জানান, তার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা। মুলঘর ইউপি চেয়ারম্যান হিটলার গোলদারের ডাকে তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন। তবে তিনি উপস্থিত থাকাকালে কোন হামলা মারপিটের ঘটনা ঘটেনি বলে দাবি করেন।

বিনিয়োগ শিক্ষামেলা

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ বাংলাদেশ সিকিউরিটি এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের উদ্যোগে বিনিয়োগ ও উদ্যোক্তা কনফারেন্স এবং বিনিয়োগ শিক্ষা মেলা শুক্রবার খুলনায় অনুষ্ঠিত হয়েছে। সকালে নগরীর সিএসএস আভা সেন্টারে দিনব্যাপী এ কর্মসূচীর উদ্বোধন করেন কমিশনের চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন। এ সময় কমিশনের নির্বাহী পরিচালক মাহবুবুল আলম, পরিচালক রেজাউল করিম, ইমপ্রেস ক্যাপিটাল লিমিটেডের মুকুদ আল রহমান, সাজেদুল হুদাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। খুলনায় আয়োজিত এ কনফারেন্স এবং বিনিয়োগ শিক্ষা মেলায় পুঁজিবাজার সংশ্লিষ্ট ২১ প্রতিষ্ঠান স্টল নিয়ে অংশগ্রহণ করে।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৭ এপ্রিল ॥ দুদকের দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উদ্যাপন উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান-২০১৭ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উপজেলা মিলনায়তনে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সহকারী কমিশনার (ভূমি) কামরুল আহসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ার ও বিশেষ অতিথি হিসেবে ঢাকা-১ এর উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহিম উপস্থিত ছিলেন। এছাড়া শওকত আলী মাহমুদ, সালাহ উদ্দিন খান নঈম বক্তব্য রাখেন।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন