বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পিসকোভা-সিবুলকোভার জয়

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান ওয়েলসের দ্বিতীয় পর্বে জয়ের দেখা পেয়েছেন ক্যারোলিনা পিসকোভা, গারবিন মুগুরুজা, ডোমিনিকা সিবুলকোভা, রবার্তা ভিঞ্চি এবং জোহানা কন্টার মতো তারকরা। শুক্রবার চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা পিসকোভা পিছিয়ে পড়েও ১-৬, ৬-৪ এবং ৬-৪ সেটে পরাজিত করেছেন মনিকা পুইগকে। গত বছর রিও অলিম্পিকে স্বর্ণপদক জিতে পাদপ্রদীপের আলোয় উঠে এসেছিলেন তিনি। কিন্তু এরপর আর কোন টুর্নামেন্টেই নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি পুয়ের্তোরিকার মনিকা পুইগ।

তবে পিসকোভা নাকি এমন জয়ের প্রত্যাশাই করেননি। ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমি আসলেই ভাবতেই পারিনি যে এই ম্যাচটা জিতব। তবে এখান থেকে শিক্ষা নিয়ে পরবর্তী সময়ে আরও ভাল পারফর্ম করার ব্যাপারে আমি খুবই আশাবাদী। দিনের অন্য ম্যাচে এদিন চমকে দিয়েছেন আমেরিকার কায়লা ডে। এদিন তিনি ৬-৪, ৫-৭ এবং ৭-৫ সেটে হারিয়ে দেন অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালিস্ট ক্রোয়েশিয়ার মিরজানা লুসিস বারুনিকে। তৃতীয় রাউন্ডে কায়লার প্রতিপক্ষ এখন গারবিন মুগুরুজা। দ্বিতীয় পর্বে স্প্যানিশ টেনিস তারকা মুগুরুজা ৬-২ ও ৬-৩ সেটে পরাজিত করেন বেলজিয়ামের ক্রিস্টেন ফ্লিপকেন্সকে। দারুণ জয়ে ইন্ডিয়ান ওয়েলসের দ্বিতীয় পর্বের বাধা পেরিয়েছেন ক্যারোলিন গার্সিয়া-সভেতলনা কুজনেতসোভা।

রশিদ খানের রেকর্ড

স্পোর্টস রিপোর্টার ॥ এক ম্যাচে দু’দুটি বিরল নজির স্থাপন করল আফগানিস্তান। শুক্রবার আয়ারল্যান্ডকে ১৭ রানে হারিয়ে আন্তর্জাতিক টি২০তে টানা জয়ের (১০ম) রেকর্ডটাকে আরও ওপরে নিয়ে গেছে আসগর স্টানিকজাইর দল। টানা ৮ জয়ে যৌথভাবে আগের রেকর্ডটা ছিল ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের। এদিন ২ ওভার বল করে মাত্র ৩ রান দিয়ে ৫ উইকেট নেন আফগান লেগস্পিনার রশিদ খান কম বল (১২) ডেলিভারিতে সর্বাধিক শিকারের ক্ষেত্রে এটিও নতুন রেকর্ড, ইনিংসে তার বোলিং ফিগার ২-১-৩-৫। এতদিন যেটি ছিল উমর গুলের দখলে; ২.২-০-৬-৫, বনাম দ. আফ্রিকা, সেঞ্চুরিয়ন ২০১৩।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক