শনিবার ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কৈলাশের নোবেল পদকের রেপ্লিকা চুরি

কৈলাশ সত্যার্থীর নয়াদিল্লীর বাড়ি থেকে তার নোবেল পুরস্কারের রেপ্লিকা চুরির খবর দিয়েছে ভারতের পুলিশ। মঙ্গলবার ভোরের দিকে শান্তিতে নোবেলজয়ী এই সমাজকর্মীর বাড়িতে ঢুকে চোর রেপ্লিকার সঙ্গে মূল্যবান জিনিসপত্রও নিয়ে যায়। খবর টাইমস অব ইন্ডিয়ার।

২০১৪ সালে পাকিস্তানের কিশোরী মালালা ইউসুফজাইয়ের সঙ্গে যৌথভাবে শান্তিতে নোবেল পেয়েছিলেন কৈলাশ। সেই থেকে তার নামে বরাদ্দ পুরস্কারটি ভারতের রাষ্ট্রপতি ভবনেই রাখা আছে।

নোবেল পুরস্কারটি কৈলাসের বাড়িতে রাখা আছে এমন ধারণা থেকে রেপ্লিকাটিকে আসল মনে করে চুরি করা হয়েছে বলে পুলিশের ধারণা। দক্ষিণ দিল্লীর অভিজাত অলকান্দা এলাকায় কৈলাশের বাড়িতে এই চুরির ঘটনা দিল্লীর বাসিন্দাদের মধ্যে ভীতির সঞ্চার করেছে। কৈলাশ এ সময় বাড়িতে ছিলেন না, তিনি যুক্তরাষ্ট্র সফরে রয়েছেন।

পুলিশ বলেছে, চোর ধরতে তারা সাঁড়াশি অভিযান চালাচ্ছে। ওই এলাকার সব স্ক্র্যাপ ব্যবসায়ী ও স্থানীয় অপরাধীদের আটক করা হয়েছে। অপরাধ ও তদন্ত বিষয়ক একটি দল ঘটনাস্থল থেকে আঙুলের ছাপসহ অন্যান্য আলামত সংগ্রহ করেছেন। চুরির ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। গত বছরের ২৯ নবেম্বর ভোরে দিল্লীতে ভারতীয় কংগ্রেস পার্টির নেতা ও সাংসদ শশী থারুর বাড়িতেও ভয়াবহ চুরির ঘটনা ঘটে।

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার