শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে কবিরাজকে কুপিয়ে হত্যা, সড়ক দুর্ঘটনায় হত ২

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর কামরাঙ্গীরচরে এক কবিরাজকে কুপিয়ে হত্যা করা হয়েছে। ২৪ ঘণ্টা পার হলেও পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। পৃথক স্থানে সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। শুক্রবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, রাজধানীর কামরাঙ্গীরচরে বাচ্চু মিয়া (৫৫) নামে এক কবিরাজকে কুপিয়ে হত্যা করা হয়েছে। তার লালবাগ কেল্লার মোড়ে ‘হারবাল ওষুধ’ নামের কবিরাজি ওষুধের ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। স্থানীয় খালপাড় হাফেজ্জী হুজুর মাদ্রাসার গলিতে সপরিবারে ভাড়া ছিলেন। তার বাবার নাম মৃত ইয়ার মোহাম্মদ। গ্রামের বাড়ি মানিকগঞ্জের হরিরামপুরের দয়াপুরে।

নিহতের ছেলে শাকিল জানান, বৃহস্পতিবার রাত ১০টার দিকে লালবাগ কেল্লার মোড়ের ওষুধের দোকান বন্ধ করে কর্মচারী রতন গাজীকে নিয়ে রিক্সাযোগে বাবা বাসায় ফিরছিলেন। খালপাড় এলাকায় বাসার সামনে রিক্সা থেকে নামার সাথে সাথে দুর্বৃত্তরা পেছন থেকে তার ঘাড়ে ধারালো অস্ত্র দিয়ে কোপ দিয়ে পালিয়ে যায়। নিহতের স্ত্রী রিনা বেগম জানান, রাতে স্বামীর চিৎকার শুনে বাসার বাইরে এসে দেখেন তিনি মাটিতে লুটিয়ে পড়ে গোঙাচ্ছেন। পরে এলাকাবাসীর সহযোগিতায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রিনা বেগম জানান, তার স্বামীর সঙ্গে কারও কোন বিরোধ ছিল না। কারা কেন তাকে হত্যা করেছে তা তিনি জানাতে পারেননি। তার সতিন একই মহল্লায় থাকেন। কামরাঙ্গীরচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহসিন আলী জনকণ্ঠকে জানান, পূর্ব শত্রুতার কারণে তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। কারণ ঘটনার প্রত্যক্ষ সাক্ষী বাচ্চু মিয়ার সঙ্গে থাকা দোকান কর্মচারী তারা কাজীকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারা কাজী জানায়, ঘটনার সময় রিক্সা থেকে নামার পর খুনী পেছন থেকে বাচ্চু মিয়ার ঘাড়ে ছুরিকাঘাত করে দৌড়ে পালিয়ে যায়। ওসি জানান, ঘটনাটি কোন পেশাদার কিলার দিয়ে করানো হয়েছে। কারণ খুনী বাচ্চু মিয়ার ঘাড়ে একটি মাত্র ছুরিকাঘাত করেছে। এতেই তার মৃত্যু হয়েছে। ওসি জানান, নিহত বাচ্চুর মানিকগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ ও নোয়াখালীতে পাঁচ স্ত্রী রয়েছে। তিনি একেক স্থানে গিয়ে বিয়ে করার কারণে তার নানা শত্রুতা তৈরি হতে পারে। এসব দিক বিবেচনায় রেখে তদন্ত করা হচ্ছে।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) বাবুল মিয়া জানান, বাচ্চু মিয়াকে কে বা কারা হত্যা করেছে সে বিষয়ে পরিবারের কেউ কিছু জানাতে পারেননি। এএসআই বাবুল মিয়া জানান, শুক্রবার দুপুরে বাচ্চু মিয়ার লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সড়ক দুর্ঘটনায় দুজন নিহত ॥ রাজধানীর শেরেবাংলা উড়োজাহাজ ক্রসিংয়ের সামনে যাত্রীবাহী বাস ও সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে সিএনজিযাত্রী মোঃ রফিক (৭৬) নামে এক বৃদ্ধর মৃত্যু হয়েছে। এ সময় নিহতের জামাতা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার মোঃ মফিজুল ইসলাম ডাবলু (৪০) ও সিএনজিচালক আবুল কালাম (৫৫) গুরুতর আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে বৃহস্পতিবার রাতে গুলিস্তান পাতাল মার্কেটের কাছে মিডওয়ে পরিবহনের একটি বাসের চাপায় রুহুল আমিন (১৫) নামের এক কিশোর প্রাণ হারিয়েছে। সে গুলিস্তানে পটুয়া স্যানিটারি নামের একটি দোকানের কর্মচারী। তার বাবার নাম আলমগীর হোসেন। মা-বাবার সঙ্গে সে মানিকনগরের আউটফল বস্তিতে থাকত। তাদের বাড়ি পটুয়াখালী সদর উপজেলার সাখারিয়া গ্রামে।

৩৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৩৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। শুক্রবার ডিএমপির গণমাধ্যম শাখার ডিসি মাসুদুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বৃহস্পতিবার রাতভর অভিযান পরিচালনা করে ওই মাদক ব্যবসায়ীদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট, গাঁজা, নেশার ইনজেকশন, বিদেশী মদ ও ফেনসিডিল উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

শীর্ষ সংবাদ:
মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের         দক্ষিণ সুদানে গেল ৬৭ নৌ সদস্যের দ্বিতীয় গ্রুপ         কাঁদো বাঙালী কাঁদো ॥ বঙ্গবন্ধুর রাষ্ট্রদর্শন         যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তারা পিটিয়ে খুন করে ৩ জনকে         কমিশনারের পরিচয়ে চাঁদাবাজি ॥ দুদিনের রিমান্ডে মোছাব্বির         বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের অন্তরের নেতা ॥ জি এম কাদের         বিষ দিয়ে পাঁচ কোটি টাকার মাছ নিধন         ভারতে ফের হাজারের বেশি মৃত্যু         সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বার সতর্ক সঙ্কেত         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ১০০ ডাক টিকিট নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি