সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হেরেও শীর্ষে জুভেন্টাস

স্পোর্টস রিপোর্টার ॥ হেরেও ইতালিয়ান সিরি এ লীগে শীর্ষস্থান ধরে রেখেছে জুভেন্টাস। রবিবার রাতে এ্যাওয়ে ম্যাচে স্বাগতিক জেনোয়ার কাছে ৩-১ গোলে হেরেছে সবশেষ চার আসরের শিরোপাধারী জুভেন্টাস। এছাড়াও তুরিনের ওল্ডলেডিদের আরও দুর্ভাগ্য ভর করেছে। ম্যাচে পা মচকে গেছে ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিয়েল আলভেজের।

অন্যান্য ম্যাচে রোমা ৩-২ গোলে পেসকারাকে, ল্যাজিও ১-০ গোলে পালের্মোকে, আটালান্টা ২-০ গোলে বোলোগ্নাকে ও ক্যাগলিয়ারি ২-১ গোলে পরাজিত করে উদিনেসকে। হারলেও ১৪টি করে ম্যাচ শেষে ৩৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে জুভেন্টাস। ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে রোমা। সমান পয়েন্ট নিয়ে গোলগড়ে তিনে এসি মিলান। ১৯ পয়েন্ট নিয়ে নয় নম্বরে জেনোয়া।

প্রতিপক্ষের মাঠে ঘটনাবহুল ম্যাচের তৃতীয় মিনিটেই পিছিয়ে পড়ে অতিথি জুভেন্টাস। লুকা রিগোনির শট জুভেন্টাস গোলরক্ষক ও অধিনায়ক জিয়ানলুইজ বুফন ফিরিয়ে দেয়ার পর ফিরতি শট গোললাইনে রুখে দেন দানিয়েল আলভেজ। কিন্তু বিপন্মুক্ত করতে পারেননি। গোলমুখে বল পেয়ে জিওভান্নি সিমিওনের নেয়া প্রথম শট বুফন ফের ফিরিয়ে দেন। কিন্তু দ্বিতীয় প্রচেষ্টায় ঠিকই লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড সিমিওনে। শুরুতেই পিছিয়ে পড়ার ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতেই দ্বিতীয় গোল হজম করে চ্যাম্পিয়নরা। ১৩ মিনিটে মিডফিল্ডার ডার্কো লাজোভিচের ক্রসে হেড করে লক্ষ্যভেদ করেন জেনোয়ার জিওভান্নি। ২৯ মিনিটেই ব্যবধান ৩-০ করে জয় প্রায় নিশ্চিত করে ফেলে জনোয়া। রিগোনির প্রচেষ্টা রুখতে গিয়ে ত্রাজিলিয়ান ডিফেন্ডার আলেক্স সান্ড্রো বল নিজেদের জালেই পাঠিয়ে দেন। বিরতির পর ম্যাচের ৮৪ মিনিটে বসনিয়ার মিডফিল্ডার মিরালেম পিয়ানিচ জুভেন্টাসের হয়ে একমাত্র গোলটি করেন।

ম্যাচে আর্জেন্টাইন মিডফিল্ডার লুকাস ওকাম্পোসের কড়া ট্যাকলে শেষ বাঁশি বাজার ১৪ মিনিট আগে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় ব্রাজিলিয়ান তারকা আলভেজকে। নতুন করে পাওয়া এই চোটে ঠিক কতদিন তাকে মাঠের বাইরে থাকতে হবে এখনও নিশ্চিত ভাবে জানা যায়নি। জুভেন্টাস ক্লাবের তরফে জানানো হয়েছে সোমবার রাতে বিশদ পরীক্ষা-নিরীক্ষার পর বিষয়টি সম্পর্কে সংবাদমাধ্যমকে জানানো হবে। এক অফিসিয়াল বিবৃতিতে ক্লাবটি জানায়, ইনজুরির পর আলভেসের প্রথম পরীক্ষায় তার বাম পায়ের ফেবুলায় চোট ধরা পড়েছে। বিষয়টি সোমবার পুনঃপরীক্ষা করা হবে। তাছাড়া লিওনার্ডো বনুচ্চিকেও পর্যবেক্ষণের আওতায় রেখেছি আমরা। তার ঊরুতে চোট লেগেছে।

অবশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে আলভেজ ইনজুরির মাত্রা গুরুতর নয় বলে ইঙ্গিত দিয়েছেন। ইন্সটাগ্রামে এ ব্যাপারে তিনি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়েছেন। সেখানে ব্রাজিলিয়ান ডিফেন্ডার লখেছেন ‘বন্ধু ও পরিবারকে আশ্বস্ত করে বলতে চাই যে ইনজুরি ততটা গুরুতর নয়। খুব শীঘ্রই আমি ফিরে আসব। আমাকে সহযোগিতা করার জন্য সকলকে ধন্যবাদ। এদিকে আগামী সপ্তাহে আর্জেন্টাইন ফুটবলার পাওলো ডিবালার অনুশীলনে ফেরার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো এ্যালেগ্রি। থাইয়ের ইনজুরির কারণে তিনি বিশ্রামে আছেন। এ্যালেগ্রি বলেন, আগামী সপ্তাহেই ডিবালাকে অনুশীলনে পাওয়ার ব্যাপারে আমরা আশাবাদী।

শীর্ষ সংবাদ:
নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি