রবিবার ৬ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পরিকল্পনা ভণ্ডুল সৌদি আরবের

পরিকল্পনা ভণ্ডুল সৌদি আরবের

অনলাইন ডেস্ক॥ দুইটি জঙ্গি হামলার পরিকল্পনা পণ্ড করে দেয়ার দাবি করেছে সৌদি আরব। এর একটি হামলা পুলিশ কর্মকর্তাদের এবং অন্যটি ২০১৮ সালের অনুষ্ঠিত হতে যাওয়া ফুটবল বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে করার ছক এঁকেছিল জঙ্গিরা।

সৌদির স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানায়, তারা জঙ্গিদের হামলার পরিকল্পনা ভণ্ডুল করে দিতে সমর্থ হয়। এ হামলার পরিকল্পনায় জড়িত থাকার অপরাধে আট জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে দুই জন পাকিস্তানি, এক সিরীয় এবং একজন সুদানের নাগরিক। বাকি চার জন সৌদি আরবের নাগরিক।

সৌদি সরকারের পক্ষ থেকে জানানো হয়, প্রথম হামলাটির পরিকল্পনা জঙ্গি গোষ্ঠী আইএস করেছিল। কারণ আইএস সম্পর্কিত বেশ কিছু তথ্য জেনে ফেলেছিলেন সৌদি পুলিশ। তবে ফুটবল ম্যাচেও আইএস হামলার পরিকল্পনা করেছিল না- তার ব্যাপারে এখনো নিশ্চিত নয় সৌদি আরব।

গত ১১ অক্টোবর জেদ্দায় বিশ্বকাপ বাছাই পর্বের খেলায় মুখোমুখি হয় সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত। ম্যাচটিতে সৌদি আরব ৩-০ গোলে জয় পায়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৪৪৯৭০
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭৮৪২১
শীর্ষ সংবাদ:
বিষ ছড়াচ্ছে পলিথিন ॥ হুমকির মুখে জনস্বাস্থ্য ও প্রাকৃতিক পরিবেশ         প্রধানমন্ত্রী আজ ৫৩ হাজার পরিবারকে দিচ্ছেন জমি ও ঘর         রাজধানীতে একই পরিবারের ৩ জন খুন         গণটিকাদান কর্মসূচী শুরু         পুঁজিবাজারের সামনে ভাল ভবিষ্যৎ রয়েছে         প্রিয় পিতার জন্য ভালবাসা         ভুটানের সঙ্গে পিটিএ কার্যকর হচ্ছে নতুন বছরে         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬৭         করোনা বেড়ে যাওয়ায় পর্যটনশিল্প ফের অনিশ্চয়তায়         নাসির ও অমির তিন রক্ষিতা কারাগারে         রোহিঙ্গাদের এনআইডি পাওয়ার নেপথ্যে চাঞ্চল্যকর জালিয়াতি         প্রাকৃতিক গ্যাস অনুসন্ধানই জ্বালানি নিরাপত্তার অন্যতম উপায়         প্রমাণ সরবরাহ করলে তথ্য দেবে সুইস ব্যাংক         সাবেক জেলা নির্বাচন কর্মকর্তাসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা         একই স্থানে সব সেবা প্রদান সুবিধা থাকা বাঞ্ছনীয় : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্য ৬৭         “১২ বছর আগের পিছিয়ে পরা বাংলাদেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে”         খুলনা বিভাগে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু ২২, শনাক্ত ৬২৫         দেশব্যাপী সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া শুরু         ‘আবার ব্যাপকভাবে জনগণকে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে’