বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে যুবককে জবাই, স্কুল ছাত্রীকে ধর্ষণ

  • গুলিস্তানে বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর কদমতলীতে এক যুবককে জবাই করে হত্যা করা হয়েছে। রমনায় ঘরে ঢুকে এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় এক যুবককে গ্রেফতার করা হয়েছে। ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের তিনতলা থেকে লাফিয়ে পড়ে এক পোড়া রোগী পালিয়েছে। গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চের গেটের সামনে একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এদিকে দারুসসালাম ও শ্যামপুরে চোরাচালান চক্রের তিন সদস্যসহ সাতজনকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এদিকে পুরান ঢাকায় ৬৫ কেজি বিস্ফোরকসহ দুজনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৩১ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রাজধানীর কদমতলীতে অজ্ঞাত এক যুবককে গলা কেটে হত্যা করা হয়েছে। মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে পুলিশ কদমতলীর ওয়াসার পানি শোধনাগার থেকে তার গলাকাটা লাশ উদ্ধার করে। দুপুরে ময়নাতদন্তের জন্য তার লাশ মিটফোর্ড মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াজেদ আলী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সকালে স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে ওই স্থান থেকে অজ্ঞাত যুবকের গলাকাটা লাশ উদ্ধার করা হয়। নিহতের পরনে লুঙ্গি ও জামা। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, দুর্বৃত্তরা অন্যত্র ওই যুবককে জবাই করে হত্যা করে লাশ এখানে ফেলে গেছে। নিহতের পরিচয় উদ্ধারের চেষ্টা চলছে। পরিচয় পেলে আসল ঘটনা জানা যাবে।

স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ ॥ রাজধানীর রমনা এলাকার মধুবাগে ঘরে ঢুকে এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে ওই স্কুলছাত্রীকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়েছে।

স্কুলছাত্রীর বাবা পুলিশকে জানান, রবিবার রাতে আমবাগান মধুবাগ এলাকায় তারা ঘরে না থাকার সুযোগে পাশের বাড়ির এক রিক্সাচালকের ছেলে মানিক কৌশলে রুমে ঢুকে পড়ে। একপর্যায়ে মেয়েকে জোরপূর্বক ধর্ষণ করে।

পোড়া রোগী পালিয়েছে ॥ মঙ্গলবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের তিনতলা থেকে লাফিয়ে পড়ে আনোয়ার হোসেন (৩০) নামে এক রোগী পালিয়েছেন। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুরে বার্ন ইউনিটের তিনতলা থেকে পড়েন এক পোড়া রোগী। পরে কয়েকজন তাকে ধরে ফেলেন। এ সময় পোড়া রোগী আনোয়ার বলেন, আমি দিনমজুরের কাজ করি। আমাকে আনসার সদস্যরা বের হতে দেয় না। এটুকু বলেই আনোয়ার আবার দৌড়ে পালিয়ে যান।

বাসে আগুন ॥ রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চের গেটের সামনে বেকার পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে বাসের আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিস সূত্র জানায়, আগুনে বাসের সিট পুড়ে গেছে এবং যন্ত্রাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। মঙ্গলবার দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে। পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ রফিক জানান, দুপুরে কে বা কারা ওই বাসে আগুন দিয়ে পালিয়ে যায়। এ সময় বাসে কোন যাত্রী ছিল না। এতে কেউ হতাহত হয়নি।

চোরাচালান চক্রের তিন সদস্যসহ সাতজন গ্রেফতার ॥ রাজধানীর দারুসসালাম ও শ্যামপুরে চোরাচালান চক্রের তিন সদস্যসহ সাতজনকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। গ্রেফতারকৃতরা হলোÑ রেজাউল করিম (৩৫), মিজানুর রহমান (৪৫) ও রবিউল ইসলাম (৩৩) এবং নায়েব আলী (২৪), রাজীব দে সরকার (৩০), আরিফুল হাসান (২৫), সাদ্দাম (২৫)। এ সময় তাদের কাছ থেকে সাড়ে ১৫ কেজি রুপা, এয়ারগান, ধারালো অস্ত্র ও চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়। অন্যদিকে সোমবার রাত পৌনে ৩টার দিকে শ্যামপুর থানা পুলিশ অভিযান চালিয়ে সাদ্দাম (২৫) নামের এক যুবককে আটক করে। সাদ্দাম ডাকাত দলের সক্রিয় সদস্য বলে জানিয়েছে পুলিশ।

৬৫ কেজি বিস্ফোরকসহ দুজন গ্রেফতার ॥ সোমবার মধ্যরাতে রাজধানীর চকবাজার ও কোতোয়ালিতে অভিযান চালিয়ে ৬৫ কেজি বিস্ফোরকসহ দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

৩১ মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৩১ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।

শীর্ষ সংবাদ:
গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে         হত্যা মিশনে ব্যবহৃত গুলি-অস্ত্র উদ্ধার         শ্রদ্ধা ভালবাসায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চিরবিদায়         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাজ শুরু         খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায় সরকার ॥ ফখরুল         মুক্তিপণের টাকা আদায় হচ্ছিল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে         সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু