মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভোলার মনপুরা হাসপাতালে ডাক্তার নার্সসহ ঔষধ সংকট প্রকোট

ভোলার মনপুরা হাসপাতালে ডাক্তার নার্সসহ ঔষধ সংকট প্রকোট

নিজস্ব সংবাদদাতা, ভোলা ॥ ভোলার বিছিন্ন দুর্গম দ্বীপ উপজেলা মনপুরার অর্ধলক্ষাধি মানুষের চিকিৎসার একমাত্র ভরসা মনপুরা হাসপাতাল। কিন্তু বছরের পর বছর ধরে ডাক্তার, নার্স ও ওষুধ সংকটসহ নানা সমস্যায় জর্জরিত হয়েছে পড়েছে মনপুরার উপজেলার ৩১ শয্যার স্বাস্থ্য কমপ্লেক্সটি। পরিস্থিতি এমন যে মানুষ এখন বিনা চিকিৎসা না পেয়ে অন্যত্র ফিরে যেতে বাধ্য হচ্ছে। অভিযোগ রয়েছে,ওই হাসপাতালে ডাক্তার পোষ্টিং দিলে তারা দুর্গম এলাকা হওয়ার তদ্বির করে বদলি অথবা ডেপুটেশনে অন্যত্র চলে যায়। তাই বছরের পর বছর মনপুরা হাসাপাতালের চিকিৎসাসেবার কোন উন্নতি হচ্ছে না।

মনপুরা হাসপাতালে শুধু নেই আর নেই। এতো সব সমস্যার না করেই মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেকে ২০১৪ সালের দিকে ৩১ থেকে ৫১ শয্যায় উন্নতি করা হয়। কিন্তু তার কার্যক্রম এখনও চালু হয়নি । তবে খুব শিগ্রই মনপুরা হাসপাতালের সমস্যা সমাধান করা হবে বলে জানালেন ভোলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা: নিত্যানন্দ চৌধূরী। তিনি বলেন,সমস্য সমাধানে তিনি উধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন। এছাড়াও মনপুরায় ৬ মাসের ঔষধ এক সাথে পাঠানো হবে। তখন আর ঔষধ সংকট থাকবে না।

স্থানীয়রা মনে করছে, মনপুরা দ্বীপবাসীর চিকিৎসাসেবা নিশ্চিত করতে হলে দ্রুত প্রয়োজনীয় ডাক্তার,ঔষধসহ অন্যন্য সরঞ্জাম সরবরাহ করার বিকল্প নেই। তা না হলে বিনা চিকিৎসায় অসহায় গরীব রোগীদের ধুকে ধুকে প্রাণ হারাতে হবে।

শীর্ষ সংবাদ:
আশুলিয়ায় পত্রিকা এজেন্টকে মারধরের অভিযোগ         খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদের ছুটিতে সব চাকরিজীবীকে কর্মস্থলে থাকার নির্দেশ         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি         ৮৩ হাসপাতালে তরল অক্সিজেন ট্যাঙ্ক বসানো হচ্ছে         আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি         লাজ ফার্মার কাকরাইল শাখা থেকে বিপুল নকল ওষুধ জব্দ         সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ভারত থেকে ৩৮৪ টন শুকণো মরিচ নিয়ে দেশে আসলো পার্সেল ট্রেন         সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬টার মধ্যেই সকল বর্জ্য ব্যবস্থাপনা করা হবে : মেয়র তাপস         আগামীকাল বনানীতে নুরুল ইসলাম বাবুলের দাফন        
//--BID Records