রবিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তরুণী খুন, বাসের ওভারটেকিংয়ে পথচারীর মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর তুরাগে এক তরুণীর হাত-পা বাঁধা লাশ উদ্ধার করা হয়েছে। আবারও রাজধানীতে বাস চালকদের বেপরোয়া গতিতে ওভারটেকিংয়ে এক পথচারীর প্রাণ কেড়ে নিয়েছে। মঙ্গলবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

পুলিশ জানায়, তুরাগে অজ্ঞাত এক তরুণীকে হাত-পা বেঁধে হত্যা করা হয়েছে। তুরাগ থানার এসআই মোস্তাফিজুর রহমান জানান, ওই তরুণীকে জোর পূর্বক ধর্ষণ করে শ্বাসরোধ হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তিনি জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে তুরাগের বাউনিয়া পূর্ব পাড়ার মোঃ আনোয়ার হোসেন খালি জায়গা থেকে অজ্ঞাত (২০) ওই তরুণী বস্তাবন্দী লাশ উদ্ধার করা হয়। প্লাস্টিকের বস্তার ভেতরে ওই তরুণী হাত-পা বাঁধা ছিল। গলায় ওড়না পেঁচানো ছিল। ধারণা করা হচ্ছে, কে বা কারা ওই তরুণীকে অন্যত্র জোরপূর্বক ধর্ষণ করে তাকে শ্বাসরোধে হত্যা করে। পরে তার লাশ বস্তায় ভরে এখানে ফেলে গেছে। পরে তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে। নিহতের পরনে হলুদ সবুজ রঙের প্রিন্টের কামিজ ও কমলা রঙের সেলোয়ার ছিল। এসআই মোস্তাফিজুর রহমান জানান, নিহত তরুণীর পরিচয় উদ্ধারের চেষ্টা চলছে। এরপরই হত্যাকারীদের শনাক্ত করা সম্ভব হবে।

সড়ক দুর্ঘটনায় পথচারীর মৃত্যু ॥ আবারও রাজধানীতে বাস চালকদের বেপোরোয়া গতিতে ওভারটেকিংয়ে এক পথচারীর প্রাণ কেড়ে নিয়েছে। নিহত যুবকের নাম মোঃ রাসেল (৩৮)। এ ঘটনায় জনতা দুই বাস চালককে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার গভীররাতে গুলিস্তান সুন্দরবন মার্কেটের সামনে দুই বাসের প্রতিযোগিতার রাসেল নামে ওই ব্যক্তিকে চাপা দিলে তিনি প্রাণ হারান। নিহতের পরিবার জানান, রাত ১১টার দিকে গুলিস্তান সুন্দরবন মার্কেট থেকে বের হয়ে শান্তিনগরের বাসায় ফিরছিলেন রাসেল। এ সময় মার্কেটের সামনে রাস্তা পার হওয়ার সময় শ্রাবণ ট্রান্সপোর্ট ও রকিন এন্টারপ্রাইজের দুটি বাসের মধ্যে পড়েন রাসেল। এ সময় দুই বাসের চাপায় তিনি সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন। আশপাশের লোকজন তাকে দ্রুত উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আনেন। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কর্তব্যরত চিকিৎসক জানান, মাথায় ও শরীরের দুই পাশে জোরে চাপা পড়ে রাস্তায়ই তার মৃত্যু হয়। এদিকে দুর্ঘটনা ঘটিয়ে পালিয়ে যাওয়ার সময় জনতা দুই বাস চালককে ধরে গণপিটুনি দিয়ে পুলিশের হাতে সোর্পদ করেন। পরে ঘাতক বাস দুটিকে পল্টন মডেল থানায় নিয়ে আসা হয়।

উল্লেখ্য, গত রবিবার বেলা পৌনে ১টার দিকে সদ্য নির্মিত মগবাজার ফ্লাইওভার ব্রিজের ওপরে গাজীপুর থেকে গুলিস্তানগামী গাজীপুর পরিবহন ও আজমেরি পরিবহনের দুটি বাস ফ্লাইওভারে উঠার আগ থেকেই প্রতিযোগিতা করেছিল। এ সময় বাসের চালক মোবাইলে কথা বলছিলেন। ফ্লাইওভার থেকে নামার সময় গাজীপুর পরিবহনের বাসটি ওভারটেক করতে গেলে উল্টে যায়। এ সময় ৩০ যাত্রী আহত হয়।

শীর্ষ সংবাদ:
দুশ্চিন্তায় কৃষক ॥ বোরো ধান কাটতে তীব্র শ্রমিক সঙ্কট         সিলেটে ৩৩২ কিমি সড়ক এখনও পানির নিচে         বিদ্যুত ও গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগ আত্মঘাতী         দখল দূষণে কর্ণফুলীর আরও বিপর্যয়         টিকটক হৃদয়সহ ৭ বাংলাদেশীর যাবজ্জীবন         গাজীপুরে ট্রেন পিকআপ সংঘর্ষে নিহত ৩         এবার ডিমের বাজারও বেপরোয়া         হজযাত্রীদের বিনামূল্যে করোনা পরীক্ষা         সড়ক দুর্ঘটনায় এসআইসহ নিহত ৭         কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে পাঁচজনের মৃত্যু         রাজশাহীর বাজারে এসেছে সুমিষ্ট গোপালভোগ         পূর্বাঞ্চলীয় রেলের ৪৮২ একর জমি বেদখল         তিস্তা কমান্ড এলাকায় ৭০ হাজার হেক্টরে বোরোর বাম্পার ফলন         চট্টগ্রামে ৩ ঘণ্টা বৃষ্টিতে জলজট, দুর্ভোগ         এনটিআরসিএতে আসছে বড় পরিবর্তন         সংকট নিরসনে শ্রীলংকা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরণ করতে পারে         করোনা : এক মাস পর মৃত্যু এক, শনাক্ত ১৬         ইইউর জোর বাংলাদেশের অবাধ ও সুষ্ঠু নির্বাচনে         ‘শেখ হাসিনার কারণেই দেশের চেহারা পাল্টে গেছে’         মাদক ও অপসংস্কৃতি থেকে তরুণ সমাজকে দূরে রাখতে ক্রীড়াই অন্যতম শক্তি : প্রাণিসম্পদমন্ত্রী