মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সারিকার প্রত্যাবর্তন

  • রুহুল আমিন ভূঁইয়া

সারিকা বাংলাদেশের একজন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী। মডেলিংয়ের মাধ্যমেই মিডিয়ায় পদার্পণ করেন। ক্যারিয়ারের শুরু থেকে বেশকিছু বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। টিভি নাটকেও অভিনয় করেছেন তিনি । সারিকা আশুতোষ সুজন পরিচালিত ক্যামেলিয়া নাটকের মাধ্যমে তার মিডিয়া জীবন শুরু করেন। তিনি বাংলালিংক টেলিযোগাযোগ ব্র্যান্ড দূতও ছিলেন। ক্যারিয়ার যখন তার তুঙ্গে তখনই হঠাৎ বিয়ে। তিন বছর পেরিয়ে গেল ক্যামেরা ফ্রেমের বাইরে আছেন সেই সময়ের সর্বাধিক জনপ্রিয় টিভি মুখ সারিকা। অমিত সম্ভাবনা ছিল চলচ্চিত্রেও। তার আগেই পাল্টে গেল সব চিত্রনাট্য ভবিষ্যদ্বাণী। ব্যবসায়ী মাহিম করিমের সঙ্গে বিয়ে করে সংসারি হয়েছেন তখন। নয় মাসের মাথায় কোলে এসেছে ফুটফুটে কন্যাসন্তান। পর্দার আড়ালে গিয়ে গেল বছরগুলো সংসারে-সন্তানে দারুণ সু-সময় পার করছেন সারিকা। অর্থাৎ শুরুতেই শেষ! তারপর যথারীতি বেশিরভাগ অভিনেত্রীদের মতো সংসার জীবনে ব্যস্ত হয়ে পড়া।

বিয়ের পর বেশিরভাগ অভিনেত্রীর ক্যারিয়ার সাধারণত শেষ হয়ে যায়। সারিকার তা হলো না। তাই তিনি আবারও ছোটপর্দায় ফিরছেন। আমি তুমি নাটক দিয়ে আবারও অভিনয়ে আসলেন জনপ্রিয় অভিনেত্রী সারিকা। দীর্ঘ বিরতির পর মুহাম্মদ মোস্তফা কামাল রাজের আমি তুমি নাটকে অভিনয়ের মধ্য দিয়ে অভিনয়ে প্রত্যাবর্তন হচ্ছে তার।১৪ আগস্ট সকাল থেকে রাজধানীর কাওলাতে টিপটিপ বৃষ্টি হলেও বৃষ্টিকে উপেক্ষা করেই মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পুরো ইউনিট নিয়ে শুরু“করেন সারিকার প্রত্যাবর্তনের নাটক আমি-তুমির কাজ। বিয়ে করেছি, সংসার করছি, মা হয়েছি। গেল কয়েকটা বছর এই নিয়েই ছিলাম ভীষণ ব্যস্ত। এর মধ্যে অনেকেই আমাকে অভিনয়ে ফেরার কথা বলেছেন। কিন্তু সব মিলিয়ে ব্যাটে বলে হয়ে ওঠেনি বলে অভিনয়ে ফেরা হয়নি। তবে একটা কথা সত্য যে, আমার মন পড়ে থাকত অভিনয়ে। তাই আমি কিন্তু কখনও ঘোষণা দেইনি যে, অভিনয় আর করব না। অভিনয় আমার বেঁচে থাকার প্রেরণা। তাই অভিনয়ে ফিরব, এটা আমার সুপ্ত বাসনা ছিল। সবার আগ্রহে এবং উৎসাহে অভিনয়ে ফিরেছি। আশা করি আমার ভক্ত দর্শক খুশিই হবেন। ‘আমি-তুমি’ নাটকটির গল্প লিখেছেন পরিচালক রাজ নিজেই। এর চিত্রনাট্যকার আসাদ জামান। সারিকা সর্বশেষ নাটকে অভিনয় করেছিলন ২০১৩ সালে। মাঝখানে ৩ বছর সংসার-সন্তান নিয়েই ব্যস্ত ছিলেন। অভিনয়ে প্রত্যাবর্তন প্রসঙ্গে সারিকা বলেন, বিয়ে এবং সংসার ও সন্তান দুটোই সামলাতে হয়েছে। মিডিয়ায় সময় দেয়ার কোনই সুযোগ ছিল না। তবে এখন নিয়মিত কাজ করার ইচ্ছা আছে। অনেক দিন ধরেই ফেরার প্রস্তুতি নিচ্ছিলাম। মনে হচ্ছিল সবকিছু সামলে এখন অভিনয়ে সময় দিতে পারব। পরিচিত জগতে আবারও ফিরতে পেরে স্বভাবতই উচ্ছ্বসিত সারিকা। তার কাছে এটা ‘ঘরের মেয়ের ঘরে ফেরা’-র মতো বিষয়। আবারও লাইট-ক্যমেরা-এ্যাকশন, পুরনো সহকর্মীদের সঙ্গে দেখা-আড্ডা সব নিয়ে রোমাঞ্চিত তিনি। তবে সারিকা দম্পতির একমাত্র সন্তানের বয়স কম হওয়ায় আপাতত বেছে বেছে কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

তারপর সময়ের সঙ্গে সঙ্গে কাজের সংখ্যাও বাড়িয়ে দেবেন। আমি-তুমি নাটকটি এশিয়ান টেলিভিশনের ঈদ অনুষ্ঠানমালায় প্রচারিত হওয়ার কথা। এ নাটকের পাশাপাশি ঈদের জন্য জাহিদ হাসান, রেদওয়ান রনি ও বি ইউ শুভর একটি করে নাটকে অভিনয়ের বিষয়টি এরই মধ্যে চূড়ান্ত করেছেন বলে মুঠোফোনে জানান সারিকা।

শীর্ষ সংবাদ:
জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ         একনেকে ১২৬৬ কোটি খরচে ৫ প্রকল্প অনুমোদন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা পাঁচ হাজার ছাড়াল, নতুন শনাক্ত ১৫৫৭         মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর মায়ের দাফন সম্পন্ন         বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         নুরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক তরুণীর মামলা         নারায়ণগঞ্জে বিস্ফোরণ ॥ আরও একজনের মৃত্যু         ব্যাংকিং খাত তদারকি ও খেলাপি ঋণ কমাতে ১০ সুপারিশ টিআইবির         ডা. সাবরিনার জামিন নামঞ্জুর         সাগরে লঘুচাপ ॥ ভারী বৃষ্টি, সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         করোনা টিকার সমবণ্টনে ১৫৬ দেশের চুক্তি         আমরা প্রথম দেশে অ্যান্টিবডি তৈরি করি ॥ ড. জাফরুল্লাহ চৌধুরী         কক্সবাজার জেলা পুলিশের ৭ শীর্ষ কর্মকর্তাকে একযোগে বদলি         শীতের সময় করোনা মোকাবেলায় বাংলাদেশ সরকারের পরিকল্পনা কী ?