শনিবার ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উইন্ড অব চেঞ্জ নগরবাউল জেমস

  • সুলতানা মাহবুবা

মাহফুজ আনাম জেমস। উপমহাদেশের জনপ্রিয় ব্যান্ড এবং সঙ্গীততারকা। তার গাওয়া অসংখ্য জনপ্রিয় গানের মধ্যে ‘আমি তারায় তারায় রটিয়ে দেব’ এবং ‘মীরাবাঈ’ অন্যতম দুটি গান, যা প্রকাশের পর পর তুমুল শ্রোতাপ্রিয়তা পেয়েছিল। এবার এই দুটি গান নতুন করে ভিন্ন গায়কী আর আয়োজনে গাইলেন নগরবাউল জেমস। ঈদ উপলক্ষে গানবাংলা টিভির উইন্ড অব চেঞ্জ নামে একটি টিভি আয়োজনে কৌশিক হোসাইন তাপসের সঙ্গীতায়োজনে গানটি পরিবেশন করেছেন এই জনপ্রিয় সঙ্গীত আইকন।সম্প্রতি গানগুলোর দৃশ্যধারণ হয়েছে এফডিসিতে।

গানবাংলার ভিন্নধর্মী এই আয়োজন নিয়ে জেমস বলেন, ‘আমার নিজেরও ভীষণ প্রিয় দুটি গানকে নতুন করে উপস্থাপনের চেষ্টা করেছি এখানে। আসলে ভাললাগার কোন শেষ নেই। একটি খুব প্রিয় মুখ নতুন করে দেখলে নতুন করে ভাললাগে। তাই গানগুলো আগে যে গায়কীতে গেয়েছি এবার কিছুটা ভিন্নতা পাবেন শ্রোতারা।

আরও বেশি আবেগীয় হয়েছে। আশা করি ভক্তদেরও পছন্দ হবে।’ তিনি এই আয়োজনের জন্য উইন্ড অব চেঞ্জের পরিকল্পনাকারী কৌশিক হোসাইন তাপস ও পুরো টিমকে ধন্যবাদ দিয়েছেন। জেমসের দুটি গান নিয়ে কাজ করা প্রসঙ্গে তাপস বললেন, ‘বিশ্বজুড়ে বাংলা ভাষার মানুষদের কাছে জেমস এক উন্মাদনার নাম।

তার গান মন নাচিয়ে যায়, প্রাণকে আন্দোলিত করে। জেমসের গাওয়া ‘আমি তারায় তারায় রটিয়ে দেব’ এবং ‘মীরাবাঈ’ গান দুটি তুমুল জনপ্রিয়। যারা ব্যান্ডের গান পছন্দ করেন তাদের কাছে সেরা পছন্দের ১০টি গানের তালিকাতেও এই গানগুলো থাকবে।

এখনও অনেকেই গানগুলো শুনতে ভালবাসেন। সেই ভাবনা থেকে নতুন করে গান দুটি উপস্থাপনের চেষ্টা করেছি। আশা করছি ভাল লাগবে সবার।’

উল্লেখ্য, কোক স্টুডিওর আদলে কৌশিক হোসাইন তাপস ও ফারজানা মুন্নির পরিকল্পনায় বাংলাদেশ, ভারত, রাশিয়া ও লাটভিয়ার শিল্পী ও কলাকুশলীদের নিয়ে তৈরি হচ্ছে ‘উইন্ড অব চেঞ্জ’।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী