রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদে বাড়ি ফেরার অনিশ্চয়তায় ৫টি পোশাক কারখানার শ্রমিকরা

নিজস্ব সংবাদদাতা, সাভার ॥ বকেয়া বেতন-ভাতা ও ঈদ বোনাসের দাবিতে সাভারে ৫টি পোশাক কারখানার ভিতরে অবস্থান নিয়েছে শ্রমিকরা। বেতন ও ঈদ বোনাস না পাওয়ায় ওই ৫টি পোশাক কারখানার শ্রমিকদের ঈদে বাড়ি ফেরা চরম অনিশ্চিয়তার মধ্যে পড়েছে।

এ ৫টি পোশাক কারখানা হলো- সাভারের উলাইল এলাকার ‘প্রতিক এ্যাপারেলস’, রাজাশন এলাকার ‘মারহাবা টেক্সটাইল’, ছায়াবিথী এলাকার ‘পিয়াসা গার্মেন্টস’, কলমা-জিনজিরা এলাকায় ‘সিপিএম’ এবং ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন ডগরমমোড়া এলাকার ‘জালাল আহমেদ নীট কম্পোজিট লিমিটেড’।

জানা গেছে, ওই ৫টি পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া কয়েক মাসের বেতন ও ঈদ বোনাস প্রদানের দাবিতে সোমবার সকালে কারখানায় প্রবেশ করে কাজে যোগ না দিয়ে বিক্ষোভ মিছিল করে এবং কারখানার ভিতরেই অবস্থান ধর্মঘট পালন শুরু করে। বকেয়া বেতন ও ঈদ বোনাস না পাওয়ায় ওই ৫টি পোশাক কারখানার কয়েক হাজার শ্রমিকদের গ্রামের বাড়িতে গিয়ে পরিবারের সাথে ঈদ করাটা অনিশ্চিয়তার মধ্যে পড়েছে।

এদিকে, ডগরমোড়া এলাকায় ‘জালাল আহমেদ নীট কম্পোজিট’ কারখানার মালিক হারুন মিয়া পলাতক রয়েছেন। বিভিন্ন স্থানেও খোঁজাখুজি করেও পুলিশ তার সন্ধান পায়নি।

এ ব্যাপারে আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, শ্রমিকদের বকেয়া বেতন ও ঈদ বোনাস প্রদানের ব্যাপারে তারা মালিক পক্ষের সাথে যোগাযোগ করার চেষ্টা করছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records