বৃহস্পতিবার ১ শ্রাবণ ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদে বাড়ি ফেরার অনিশ্চয়তায় ৫টি পোশাক কারখানার শ্রমিকরা

নিজস্ব সংবাদদাতা, সাভার ॥ বকেয়া বেতন-ভাতা ও ঈদ বোনাসের দাবিতে সাভারে ৫টি পোশাক কারখানার ভিতরে অবস্থান নিয়েছে শ্রমিকরা। বেতন ও ঈদ বোনাস না পাওয়ায় ওই ৫টি পোশাক কারখানার শ্রমিকদের ঈদে বাড়ি ফেরা চরম অনিশ্চিয়তার মধ্যে পড়েছে।

এ ৫টি পোশাক কারখানা হলো- সাভারের উলাইল এলাকার ‘প্রতিক এ্যাপারেলস’, রাজাশন এলাকার ‘মারহাবা টেক্সটাইল’, ছায়াবিথী এলাকার ‘পিয়াসা গার্মেন্টস’, কলমা-জিনজিরা এলাকায় ‘সিপিএম’ এবং ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন ডগরমমোড়া এলাকার ‘জালাল আহমেদ নীট কম্পোজিট লিমিটেড’।

জানা গেছে, ওই ৫টি পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া কয়েক মাসের বেতন ও ঈদ বোনাস প্রদানের দাবিতে সোমবার সকালে কারখানায় প্রবেশ করে কাজে যোগ না দিয়ে বিক্ষোভ মিছিল করে এবং কারখানার ভিতরেই অবস্থান ধর্মঘট পালন শুরু করে। বকেয়া বেতন ও ঈদ বোনাস না পাওয়ায় ওই ৫টি পোশাক কারখানার কয়েক হাজার শ্রমিকদের গ্রামের বাড়িতে গিয়ে পরিবারের সাথে ঈদ করাটা অনিশ্চিয়তার মধ্যে পড়েছে।

এদিকে, ডগরমোড়া এলাকায় ‘জালাল আহমেদ নীট কম্পোজিট’ কারখানার মালিক হারুন মিয়া পলাতক রয়েছেন। বিভিন্ন স্থানেও খোঁজাখুজি করেও পুলিশ তার সন্ধান পায়নি।

এ ব্যাপারে আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, শ্রমিকদের বকেয়া বেতন ও ঈদ বোনাস প্রদানের ব্যাপারে তারা মালিক পক্ষের সাথে যোগাযোগ করার চেষ্টা করছেন।

শীর্ষ সংবাদ:
শিক্ষালয়ে গভর্নিং বডির সভাপতি হতে পারবেন না সাংসদেরা         বাংলাদেশকে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তুলবো : প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে মৃতের তালিকায় আরও ৩৯ জন, শনাক্ত ২৭৩৩         পোশাক কর্মীদের কর্মস্থল ত্যাগ না করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর         ঈদে গণপরিবহন চলবে ॥ ওবায়দুল কাদের         এনবিআরের ই-পেমেন্ট সেবার উদ্বোধন         চলতি অর্থবছর রফতানির লক্ষ্যমাত্রা ৪৮ বিলিয়ন ডলার         ভুয়া সার্টিফিকেট নেওয়া ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা         আজীবন মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন নাসিম ॥ আমু         করোনা ভাইরাস ॥ ভারতে এক দিনে ৩২ হাজারের বেশি আক্রান্ত         লতিফ সিদ্দিকীর মামলা স্থগিতই থাকবে         ঈদে ৪ জেলা থেকে যাতায়াত বন্ধে চিঠি         সেপ্টেম্বরে ভ্যাকসিন আনার ব্যাপারে ১০০% নিশ্চিত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়         গাইবান্ধায় বন্যা পরিস্থিতির অবনতি         বিল গেটস, ওবামাসহ প্রভাবশালীদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক         করোনায় ফের কাতালোনিয়ায় লকডাউন         নিউইয়র্কে সহিংসতায় বাংলাদেশিরা আতঙ্কে         করোনায় আক্রান্ত বড় ভাই, কোয়ারেন্টাইনে গাঙ্গুলি         করোনা রোগীর চিকিৎসায় রেমডেসিভির ওষুধ তৈরি করল ইরান        
//--BID Records