শনিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে ‘সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ’

স্পোর্টস রিপোর্টার ॥ ‘সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ’- কর্মসূচীর অংশ হিসেবে গাজীপুরে শনিবার এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সুইমিং ফেডারেশনের উদ্যোগে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন রাজদীঘির আয়োজনে স্থানীয় এমপি জাহিদ আহসান রাসেল, জেলা প্রশাসক এসএম আলম, ফেডারেশন সাধারণ সম্পাদক মোঃ রফিজউদ্দিন, কীর্তি প্রমীলা সাঁতারু মাহফুজা খাতুন শিলাসহ গণ্যমান্য অনেকে উপস্থিত ছিলেন। ১২০ জন ছেলে ও ১১ জন মেয়ে অংশগ্রহণকারীর মধ্য থেকে ১৪ জন ছেলে ৬ জন মেয়েকে বাছাই করা হয়েছে। উল্লেখ্য, সুইমিং ফেডারেশন ও নৌবাহিনীর যৌথ উদ্যোগে গত ১৯ মে দেশে প্রথমবারের মতো প্রতিভাবান সাতারু খোঁজার এই কর্মসূচী শুরু হয়। চলবে ২ অক্টোবর পর্যন্ত। এখান থেকে উঠে আসা সেরা ৬০ জনকে বিশ্বমানের সাঁতারু হিসেবে গড়ে তুলতে ফেডারেশন দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ দেবে। চার ইভেন্টে ৮ জন করে নারী ও পুরুষ সাঁতারুর জন্য থাকছে মোট ৬৫ লাখ টাকার পুরস্কার।

মুম্বাই মেয়রস কাপ দাবায় জিয়া শীর্ষে

স্পোর্টস রিপোর্টার ॥ ভারতের মুম্বাইয়ে অনুষ্ঠানরত ‘মুম্বাই মেয়রস কাপ আন্তর্জাতিক ওপেন গ্র্যান্ডমাস্টার্স দাবা প্রতিযোগিতা’র তৃতীয় রাউন্ডের খেলা শেষে বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ৩ খেলায় ৩ পয়েন্ট নিয়ে ১৫ জনের সঙ্গে মিলিতভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন। বাংলাদেশের ফিদেমাস্টার সেখ নাসির আহমেদ, সিরাজুল কবীর ও যোয়ার হক প্রধান ২ পয়েন্ট করে, ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম দেড় পয়েন্ট, জামাল উদ্দিন, কাজী মাহবুব আফজাল, রুবেল পারভেজ ও আব্দুর রাজ্জাক এক পয়েন্ট করে এবং নুরুল ইসলাম মাহিন ও মনির হোসেন আধা পয়েন্ট করে অর্জন করেন। অনুষ্ঠিত তৃতীয় রাউন্ডের খেলায় জিয়া ভারতের জয়াকুমারকে, নাসির ভারতের তারিনি গোয়েলকে ও যোয়ার ভুটানের চেতন দর্জিকে, রুবেল ভারতের মরবেকাল কেদারকে ও রাজ্জাক নেপালের ফুয়েল আশিষকে হারান। সিরাজ ভারতের আন্তর্জাতিক মাস্টার রামনাথ ভূবনেশের সঙ্গে, আমিন ভারতের অনন্ত প্রভু দেশাইয়ের সঙ্গে, মাহিন ভারতের অদিত্য হরিহরণের সঙ্গে ও মনির নেপালের প্রধান মোহনের সঙ্গে ড্র করেন।

শীর্ষ সংবাদ:
আস্থা অর্জনই চ্যালেঞ্জ ॥ ইভিএম নিয়ে ব্যাপক পরীক্ষা-নিরীক্ষা ইসির         অগ্রাধিকার সুবিধা অব্যাহত রাখতে সহযোগিতা চাই         মাদক কারবারিদের চিহ্নিত করে ধরিয়ে দিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         টিকে থাকার ক্ষমতা হারাচ্ছে গাছ উপড়ে পড়ছে সামান্য ঝড়ে         প্রার্থীদের প্রতীক বরাদ্দ ॥ প্রচার শুরু         জনবল সঙ্কটে খুঁড়িয়ে চলছে নাটোর সদর হাসপাতাল         সন্তান জন্ম দিতে গিয়ে এখনও মারা যাচ্ছেন অনেক মা         ঢাকার ২ শতাধিক স্পটে হঠাৎ বেপরোয়া ছিনতাইকারী চক্র         জমে উঠেছে কেনাবেচা ভাল দাম পেয়ে কৃষকের মুখে হাসি         রোহিঙ্গাদের ফেরাতে এশিয়ার দেশগুলোর সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী         তারেক জিয়াকে দেশে ফেরাতে আলোচনা চলছে : তথ্যমন্ত্রী         আমাদের নিজস্ব পলিসি আছে এবং পলিসি অনুযায়ী দেশ চলে : এলজিআরডি মন্ত্রী         বিশ্বমানের ক্যানসার চিকিৎসা মিলবে গণস্বাস্থ্যে         নিষেধাজ্ঞা সরিয়ে বাংলাদেশে গম পাঠাবে ভারত         ভারত ও বাংলাদেশ দুই আদালতে পিকে হালদারের বিচার হবে ॥ দুদক কমিশনার         সীমান্তে মাদক ও মানবপাচার রোধে কাজ করছে বিজিবি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বিদেশে প্রশিক্ষণে গিয়ে পুলিশের ২ সদস্য লাপাত্তা         পি কে হালদারসহ ৫ জন ফের ১১ দিনের জেল হেফাজতে         করোনা : দেশে আজও মৃত্যু নেই, শনাক্ত ২৩         খাদ্য সংকট দূর করতে পুতিনের প্রস্তাব