বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা ॥ আহত-৬

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ পূর্ব শত্র“তা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শুক্রবার দিবাগত রাত সাড়ে দশটার দিকে কথিত ছাত্রলীগ ক্যাডারদের সশস্ত্র হামলায় রেজাউল করিম রেজা নামের এক ছাত্রলীগ নেতা নিহত ও ছয়জন গুরুতর আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে বরিশাল পলিটেকনিক ইন্সটিটিউটের সামনে। গুরুতর আহতদের মধ্যে একজনকে আশংকাজনক অবস্থায় রাতেই ঢাকায় প্রেরণ করা হয়েছে। অন্যান্যদের শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়।

জানা গেছে, নিহত ছাত্রলীগ নেতা রেজা পটুয়াখালীর বাউফল উপজেলার গরিপাশা গ্রামের মৃত আব্দুল ছাত্তারের পুত্র। মহানগর ছাত্রলীগ কেন্দ্রীক রাজনীতি করলেও রেজা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের অনুসারী ছিলেন। ২০১১ সালে কম্পিউটার বিভাগ থেকে পাস করে ছাত্রলীগ নেতা রেজা অতীশ দীপংকর কলেজে বিএসসি’তে ভর্তি হন। পলিটেকনিকে ছাত্রলীগের রাজনীতি ধরে রাখার জন্য সে (রেজা) বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউট সংলগ্ন এলাকার ভাড়া বাসায় থাকতেন। হামলায় গুরুতর আহতরা হলেন, পলিটেকনিকের ছাত্র ও কলেজ ছাত্রলীগ নেতা ফাহিম, মেহেদী হাসান, পূন্য, সোহাগ, রহিম ও কাওছার হোসেন। এরা সবাই নিহত মহানগর ছাত্রলীগ নেতা রেজাউল করিম রেজার অনুসারী।

এ ঘটনার পরপরই রাতে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। তারা কথিত ছাত্রলীগ পরিচয়দানকারী সন্ত্রাসীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। বিক্ষুব্ধরা পলিটেকনিকের সামনে সন্ত্রাসী মেহেদীর বাসায় হামলা চালিয়ে ভাংচুর করে।

কোতয়ালী মডেল থানার ওসি আতিউর রহমান জানান, যেকোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলার জন্য বরিশাল পলিটেকনিক ইন্সটিটিউটে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। এছাড়া হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতারের জন্য পুলিশ তাৎক্ষনিক অভিযান শুরু করেছেন। রাতেই র‌্যাব ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

শীর্ষ সংবাদ:
আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ঢাকায় সেফুদার আনুষ্ঠানিক বিচার শুরু         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত