বুধবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা ॥ আহত-৬

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ পূর্ব শত্র“তা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শুক্রবার দিবাগত রাত সাড়ে দশটার দিকে কথিত ছাত্রলীগ ক্যাডারদের সশস্ত্র হামলায় রেজাউল করিম রেজা নামের এক ছাত্রলীগ নেতা নিহত ও ছয়জন গুরুতর আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে বরিশাল পলিটেকনিক ইন্সটিটিউটের সামনে। গুরুতর আহতদের মধ্যে একজনকে আশংকাজনক অবস্থায় রাতেই ঢাকায় প্রেরণ করা হয়েছে। অন্যান্যদের শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়।

জানা গেছে, নিহত ছাত্রলীগ নেতা রেজা পটুয়াখালীর বাউফল উপজেলার গরিপাশা গ্রামের মৃত আব্দুল ছাত্তারের পুত্র। মহানগর ছাত্রলীগ কেন্দ্রীক রাজনীতি করলেও রেজা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের অনুসারী ছিলেন। ২০১১ সালে কম্পিউটার বিভাগ থেকে পাস করে ছাত্রলীগ নেতা রেজা অতীশ দীপংকর কলেজে বিএসসি’তে ভর্তি হন। পলিটেকনিকে ছাত্রলীগের রাজনীতি ধরে রাখার জন্য সে (রেজা) বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউট সংলগ্ন এলাকার ভাড়া বাসায় থাকতেন। হামলায় গুরুতর আহতরা হলেন, পলিটেকনিকের ছাত্র ও কলেজ ছাত্রলীগ নেতা ফাহিম, মেহেদী হাসান, পূন্য, সোহাগ, রহিম ও কাওছার হোসেন। এরা সবাই নিহত মহানগর ছাত্রলীগ নেতা রেজাউল করিম রেজার অনুসারী।

এ ঘটনার পরপরই রাতে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। তারা কথিত ছাত্রলীগ পরিচয়দানকারী সন্ত্রাসীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। বিক্ষুব্ধরা পলিটেকনিকের সামনে সন্ত্রাসী মেহেদীর বাসায় হামলা চালিয়ে ভাংচুর করে।

কোতয়ালী মডেল থানার ওসি আতিউর রহমান জানান, যেকোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলার জন্য বরিশাল পলিটেকনিক ইন্সটিটিউটে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। এছাড়া হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতারের জন্য পুলিশ তাৎক্ষনিক অভিযান শুরু করেছেন। রাতেই র‌্যাব ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন