শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে তাপদাহের সাথে অব্যাহত লোডশেডিং

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ তাপমাত্রা যতো বৃদ্ধি পাচ্ছে বিদ্যুতের লোডশেডিংও ততো বৃদ্ধি পাচ্ছে বরিশাল নগরীসহ জেলার প্রতিটি উপজেলাগুলোতে। ফলে চরম ভোগান্তিতে পড়েছে বরিশালবাসীসহ গোটা দক্ষিণাঞ্চলের মানুষ। কোথাও স্বস্তি মিলছেনা। একইসাথে বেড়েছে নানারোগব্যধি।

বিদ্যুৎ বিভাগ সূত্রে জানা গেছে, বরিশাল ও ভোলার তিনটি বিদ্যুৎ কেন্দ্রে গ্যাস এবং জ্বালানী সংকটের কারণে উৎপাদন প্রায় তিনভাগের একভাগে নেমে এসেছে। যার কারণে লোডশেডিং বৃদ্ধি পেয়েছে। কাশিপুর, নতুন বাজার, বৌদ্ধপাড়া, সাগরদী এলাকার বাসিন্দাদের অভিযোগ, প্রচন্ড তাপদাহের সাথে ঘণ ঘণ লোডশেডিংয়ের কারণে এখন জীবনযাপন অতিষ্ঠ হয়ে উঠেছে। লোডশেডিংয়ের কারণে পানি তুলতে না পেড়ে তারা এখন দুঃসহ দিনাতিপাত করছেন। জেলার প্রতিটি উপজেলার গ্রামাঞ্চলের অবস্থা আরও নাজুক। একবার বিদ্যুত গেলে আর কখন আসবে তা সঠিক করে বলতে পারছেন না খোঁদ বিদ্যুত বিভাগের কর্মকর্তা-কর্মচারীরাই।

বরিশাল রুপাতলী বিদ্যুৎ ষ্টেশন কেন্দ্রের নিয়ন্ত্রণ কক্ষ সূত্রে জানা গেছে, ঘাটতি বিদ্যুতের চাহিদা মেটাতে নগরীর ২৩টি ফিডারেই লোডশেডিং দিতে হচ্ছে। শুক্রবার সারাদিনও একই অবস্থা থাকবে বলে ষ্টেশন কেন্দ্রের নিয়ন্ত্রণ কক্ষ নিশ্চিত করেছে।

তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার ব্যাপারে বরিশাল আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক মোঃ হুমায়ুন কবির জানান, বৃহস্পতিবার বরিশালের সবোর্চ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস। তিনি আরও বলেন, গত ২৪ এপ্রিল এ বছরের সবোর্চ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল। ওইদিন তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস। তিনি আরও বলেন, বৃষ্টি না হওয়ার কারণে তাপমাত্রা আরও বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া মে মাসে ঝড়-বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records