শনিবার ১৫ শ্রাবণ ১৪২৮, ৩১ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে ব্যাপক উৎসাহে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ১৮ বছর পূর্ণ হওয়ার আগেই আমরা ভোট দিতে পেরে খুবই আনন্দ পেয়েছি। সুষ্ঠু গণতন্ত্রের চর্চার মাধ্যমে নেতৃত্বের বিকাশ কিভাবে ঘটে তা আমরা এখন থেকে বুঝতে পেরেছি। বর্তমান সরকারের ইতিবাচক এ পদক্ষেপকে আমরা নতুন প্রজন্মের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

কথাগুলো বলছিলো, স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের প্রতিদ্বন্ধিতাকারী প্রার্থী দশম শ্রেনীর ছাত্র শরীফ মোঃ জাহিদ, সুমাইয়া আক্তার, নির্বাচর কমিশনার নবম শ্রেনীর ছাত্রী ইশরাত জাহান ঈশিতা ও প্রিসাইডিং অফিসার দশম শ্রেনীর ছাত্রী জেসিকা আহম্মেদ জুঁই। এরা সবাই জেলার গৌরনদী উপজেলার গেরাকুল বেগম আখতারুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রথমধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য মাধ্যমিক স্কুল ও মাদ্রাসাগুলোর স্টুডেন্টস কেবিনেট নির্বাচন স্থগিত করা হয়েছিলো। স্থগিত হওয়া ৮১টি শিক্ষা প্রতিষ্ঠানের স্টুডেন্টস কেবিনেট নির্বাচন বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে উৎসব মুখর পরিবেশে চলে ভোটগ্রহণ। নির্বাচনের প্রার্থীরা হাতের লেখা পোস্টার দিয়ে পুরো স্কুল চত্বরকে সাজিয়ে তোলে। জাতীয়, স্থানীয় অন্যসব নির্বাচনের চেয়ে আয়োজনের কোন অংশেই কমতি ছিলোনা এ নির্বাচনে। শিক্ষার্থীরা ভোট প্রয়োগের মাধ্যমে প্রত্যেক শিক্ষাপ্রতিষ্ঠানে সাতজন প্রতিনিধি নির্বাচিত করে। পরবর্তীতে নির্বাচিত সাতজন প্রতিনিধি একজনকে স্টুডেন্ট কেবিনেটের প্রধান হিসেবে নির্বাচিত করবে।

শীর্ষ সংবাদ:
এক রাতের অভিযানেই তাসের ঘরের মতো সব ভেঙ্গে চুরমার         কাল থেকে গার্মেন্টস খোলা         কক্সবাজারে পানি নেমে যাচ্ছে ॥ এখনও সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন         মেজর সিনহা হত্যার এক বছর আজ         বৃষ্টির পানিতে ভেসে গেছে বহু মাছের ঘের ॥ সবজি, ফসলের ক্ষতি         ৩ দিনের রিমান্ডে হেলেনা জাহাঙ্গীর         ১ আগস্ট থেকে রফতানিমুখী শিল্পকারখানা খোলা         করোনা ভাইরাসে আরও ২১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩ হাজার ৮৬২         নিয়ম-নীতিহীন আইপি টিভি’র বিরুদ্ধে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         ১ দিনে আরও ১৭০ ডেঙ্গু রোগী হাসপাতালে         আলোচিত সেফুদার সঙ্গে লেনদেন ছিল হেলেনার ॥ র‍্যাব         ‘১০ টায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’         সাংসদ অধ্যাপক আলী আশরাফ আর নেই         ৩১ আগস্ট পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়-কিন্ডারগার্টেনের ছুটি বাড়ালো         ‘অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর’অভিযোগে গ্রেফতার হেলেনা জাহাঙ্গীর         খুলনা বিভাগে করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭৯৩         ১৪ থেকে ২৮ জুলাই পর্যন্ত দেশে ২৬২ টি দুর্ঘটনায় ২৯৫ জন নিহত         অলিম্পিকে দক্ষিণ আফ্রিকার সাঁতারু তাতিয়ানার বিশ্বরেকর্ড         করোনার ডেল্টা ধরণটি দ্রুততায় একজন থেকে আরেকজনে ছড়াচ্ছে         চীন থেকে সিনোফার্মের ৩০ লাখ টিকা ঢাকায় পৌঁছেছে