মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বেলজিয়াম তুর্কি সতর্কতাকে আমলে নেয়নি: এরদোগান

বেলজিয়াম তুর্কি সতর্কতাকে আমলে নেয়নি: এরদোগান

অনলাইন ডেস্ক॥ তুরস্কের প্রেসিডেন্ট রিচেপ তায়িপ এরদোয়ান বলেছেন, মঙ্গলবার ব্রাসেলসে আত্মঘাতী বোমা হামলাকারীদের একজনকে গতবছর দেশটি থেকে নেদারল্যান্ডসে দেশান্তরিত করা হয়েছিল। বিষয়টি বেলজিয়াম ও ডাচ কর্তৃপক্ষকে জানানো হলেও তারা তুর্কি সতর্কতাকে আমলে নেয়নি বলে অভিযোগ করেছেন এরদোয়ান।

তিনি জানিয়েছেন, ঐ ব্যক্তিকে সিরিয় সীমান্তের কাছ থেকে তুর্কি সরকারি বাহিনী গ্রেপ্তার করেছিল। বেলজিয়ামের বিচারমন্ত্রী কোয়েন জিনস বলেছেন, তিনি বিষয়টি জানতেন, কিন্তু ঐ ব্যক্তি যে একজন সন্ত্রাসী হামলাকারী তা ধারণা করতে পারেননি।

মঙ্গলবার ব্রাসেলসের বিমানবন্দরে জোড়া বিস্ফোরণ এবং একটি মেট্রো স্টেশনে অপর একটি বিস্ফোরণে অন্তত ৩৪ জন নিহত এবং ২৫০ জন আহত হয়েছেন। বেলজিয়ামে এখন তিনদিনের জাতীয় শোক পালন করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records