বৃহস্পতিবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নারায়ণগঞ্জে তুচ্ছ ঘটনায় পুলিশ-ট্রাক শ্রমিক সংঘর্ষ, গুলিবিদ্ধ ৫ সড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ১৪ ডিসেম্বর ॥ নারায়ণগঞ্জের ফতুল্লায় ব্যাটারিচালিত অটোরিক্সার সিটে বসা নিয়ে পুলিশ ও ট্রাক শ্রমিকের সংঘর্ষে ৫ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছে কমপক্ষে ২০ জন। আহতদের মধ্যে ৫/৬ জন পুলিশ সদস্য রয়েছেন। আহতদের নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনার প্রতিবাদে ট্রাক শ্রমিকরা ঢাকা-মুন্সীগঞ্জ সড়ক আধঘণ্টা অবরোধ করে টায়ারে অগ্নিসংযোগ করে এবং বেশ কয়েকটি যানবাহন ও সিটি কর্পোরেশনের পার্ক এ্যাডভেঞ্চার ল্যান্ড ভাংচুর করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাটি ঘটেছে সোমবার দুপুরে সদর উপজেলার পঞ্চবটি এলাকায়।

জানা গেছে, সকাল সাড়ে ১০টার দিকে শহরের মাসদাইর এলাকা থেকে ব্যাটারিচালিত অটোরিক্সাযোগে ফতুল্লা মডেল থানা পুলিশের কনস্টেবল আজাদ ও ফতুল্লা ট্রাক শ্রমিক সংগঠনের সাংগঠনিক সম্পাদক আমিনুল ফতুল্লা যাচ্ছিল। অটোরিক্সায় বসা নিয়ে কনস্টেবল আজাদের সঙ্গে শ্রমিক নেতা আমিনুল ইসলামের বাগ্বিত-া হয়। একপর্যায়ে শ্রমিকনেতা আমিনুল পুলিশ সদস্য আজাদকে মারধর করে তার মাথা ফাটিয়ে দেয়। পরে পঞ্চবটিতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ শ্রমিক নেতা আমিনুলকে আটক করে। এ ঘটনার খবর পেয়ে দুপুর সাড়ে ১২টার দিকে ট্রাক শ্রমিকরা লাঠিসোটা নিয়ে বেশ কয়েকটি যানবাহন ও সিটি কর্পোরেশনের এ্যাডভেঞ্চারল্যান্ড পার্ক ইটপাটকেল নিক্ষেপ করে ভাংচুর করে। তারা ঢাকা-মুন্সীগঞ্জ সড়কের পঞ্চবটিতে টায়ার জ্বালিয়ে আধঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। পরে ঘটনাস্থলে পুলিশ এসে ২০/৩০ রাউন্ড গুলি ছুড়ে পরিবহন শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। এতে গুলিবিদ্ধ হয়েছে রহিম, এনায়েত, ফারুক, হাসান, আল-আমিন নামের ৫ জন। এই ঘটনায় পুলিশের কয়েক সদস্যও আহত হয়েছেন। আহত শ্রমিকদের নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।

ফতুল্লা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এসটি আলমগীর জানান, ব্যাটারিচালিত অটোরিক্সায় আরোহী ছিল আমাদের এক শ্রমিক। এ সময় একজন লোক উঠে সিট ছাড়তে বলে, না ছাড়ায় তাকে সে থাপ্পড় মারে। ওই সাদা পোশাকের লোক আসলে বলে তুই কে, তখন শ্রমিক নেতা নিজের পরিচয় দেয়ার পরও তাকে আটক রাখা হয়। এই ঘটনায় ট্রাক শ্রমিকরা রাস্তায় নেমে আসে।

এ ব্যাপারে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ মহিবুল ইসলাম জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পুলিশ সদস্যকে মারধর করা হয়। এ সময় ৪ ট্রাক শ্রমিককে আটক করা হলে ট্রাক শ্রমিকরা সড়ক অবরোধ ও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। পুলিশ ফাঁকাগুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এই ঘটনায় ৫/৬ পুলিশ সদস্য আহত হয়েছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records