শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সহিংসতায় ইসরাইল ও পশ্চিম তীরে নিহত পাঁচ

ইসরাইল ও পশ্চিম তীরে পৃথক দুই হামলায় পাঁচ ব্যক্তি নিহত হয়েছেন। কর্মকর্তারা এ কথা জানান। প্রথম হামলার ঘটনায়, এক ফিলিস্তিনীর ছুরিকাঘাতে দুই ইসরাইলী নিহত হন। তেল আবিবের একটি দোকানের প্রবেশদ্বারে এই ঘটনা ঘটে। খবর বিবিসির।

পরবর্তী সময়ে পশ্চিম তীরে ইহুদি বসতির কাছে হামলায় একজন ইসরাইলী, একজন আমেরিকান ইহুদি এবং একজন ফিলিস্তিনী নিহত হয়েছেন। অঞ্চলটিতে দুই মাস ধরে সংঘর্ষ ও সহিংসতায় ইসরাইলের ১৫ জন এবং ফিলিস্তিনের ডজন ডজন মানুষ প্রাণ হারিয়েছেন। অনেক ফিলিস্তিনী হামলাকারী ছুরি নিয়ে ইসরাইলীদের ওপর হামলা চালায়। তাদের অনেকে নিরাপত্তা বাহিনীর গুলিতে প্রাণ হারিয়েছেন।

অন্যরা পশ্চিম তীরে ইসরাইলী সেনা কিংবা গাজা সীমান্তে সংঘর্ষে প্রাণ হারিয়েছেন। তেল আবিবের দক্ষিণাংশে বেন তেজভি সড়কে ব্যস্ত বাণিজ্যিক ভবনের একটি দোকানে প্রথম হামলাটি চালানো হয়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দোকানটিতে ইহুদিদের বিকালের প্রার্থনা শুরু হওয়ার সঙ্গে এক ব্যক্তি প্রার্থনারতদের উপর ছুরি নিয়ে হামলা চালান। ছুরিকাহত ২০ কোটায় বয়সী ঘটনাস্থলেই মারা গেছেন। অপর একজনকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর মৃত ঘোষণা করা হয়। নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, হামলাকারী ৩৬ বছর বয়সী ব্যক্তি পশ্চিম তীরের দুরা গ্রাম থেকে এসেছেন। তিনি সামান্য আহত হয়েছেন। তাকে পুলিশী হেফাজতে রাখা হয়েছে। এই ঘটনার কয়েক ঘণ্টা পর গাড়িতে থাকা একজন হামলাকারী ব্যস্ত সড়কে এলোপাতাড়ি গুলি ছুঁড়তে শুরু করলে তিন ব্যক্তি নিহত হন।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়