শনিবার ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধামরাইয়ে প্রতিবন্ধী স্কুলছাত্রকে নির্যাতন

ধামরাইয়ে প্রতিবন্ধী স্কুলছাত্রকে নির্যাতন

নিজস্ব সংবাদদাতা, সাভার ॥ ধামরাই থানাধীন ডাউটিয়া গ্রামে বাড়ির ওপর দিয়ে বিদ্যুতের তার নিতে বাধা দেয়ায় এবার শওকত আলী নামে এক বাক প্রতিবন্ধী স্কুলছাত্রকে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। এতে ওই প্রতিবন্ধী ৪ দিন যাবত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বেডে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

জানা গেছে, ডাউটিয়া গ্রামের ছপু মিয়ার পুত্র আলাউদ্দিন পাশের ইয়াকুব আলীর বাড়ির ওপর দিয়ে জোর করে শুক্রবার দুপুরে বিদ্যুতের তার নেয়ার চেষ্টা করে। এতে ইয়াকুব আলী ও তার বাক্ প্রতিবন্ধী ছেলে ধামরাই বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র শওকত আলী বাধা দেয়। এতে ক্ষীপ্ত হয়ে আলাউদ্দিন তার ভাই রহমান মিয়া ও নুরুল ইসলামসহ ৪/৫ জন মিলে ওই বাক্ প্রতিবন্ধী শওকত আলীকে লোহার রড ও বিদ্যুতের তার দিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে। এ সময় তার পিতা ইয়াকুব আলী চিৎকার দিলে আশে-পাশের লোকজন এগিয়ে এলে নির্যাতনকারীরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় শওকতকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। ৪ চার দিন ধরে সে হাসপাতালের বেডে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

প্রতিবন্ধী শওকত আলীর মা খোদেজা বেগম জানান্, তার বোবা ছেলেকে যারা এভাবে নির্যাতন করেছে, তাদের তাদের কঠোর শাস্তি দেয়া হোক।

প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইশতারা জানান, একজন বাক প্রতিবন্ধীকে এভাবে নির্যাতনের বিষয়ে নিশ্চুপ থাকা যাবে না। তিনি বিষয়টি ধামরাই থানার অফিসার ইন-চার্জকে জানিয়েছেন এবং মানবধিকার কমিশনকে বিষয়টি জানাবেন বলে জানান।

এ ব্যাপারে অভিযুক্ত আলাউদ্দিন ওই প্রতিবন্ধীকে নির্যাতনের বিষয়টি অস্বীকার করে বলেন, উল্টো তাকেই মারধর করেছে শওকত আলী।

শীর্ষ সংবাদ:
হাওড়ে মরণ ফাঁদ ॥ অরক্ষিত নৌ পরিবহন ব্যবস্থা         বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী আজ         অশুভ চক্র গুজব রটনা ও অপপ্রচারে লিপ্ত ॥ কাদের         সিনহা হত্যায় জড়িত কেউই ছাড় পাবে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         দেশে করোনা আক্রান্ত আড়াই লাখ ছাড়িয়েছে         যুক্তরাষ্ট্রে ফের রেকর্ড মৃত্যুর ঘটনা         সিনহাকে হত্যার কারণ এখনও অনুদ্ঘাটিত         রাজধানীতে গাড়ির ধাক্কায় পর্বতারোহী রেশমার মৃত্যু         বৃষ্টি ও জোয়ারে বন্যা পরিস্থিতির অবনতি         করোনায় চবি শিক্ষকের মৃত্যু ॥ নতুন আক্রান্ত ১২৮         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ঝুঁকি নিয়ে পদ্মা পাড়ি         ই-কমার্স কর্মসংস্থান ও অর্থনৈতিক কর্মকান্ড গতিশীল করেছে         মুজিব-বর্ষে বঙ্গবন্ধুর খুনীদের আরও একজনকে দেশে ফিরিয়ে এনে বিচারের সম্মুখীন করব : পররাষ্ট্রমন্ত্রী         সিনহা নিহতের ঘটনায় কাউকেই ছাড় নয় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে দ্রুত         চার নাইজেরিয়ানসহ প্রতারক চক্রের ৫ সদস্য আটক         রাজধানীতে প্রাইভেটকার চাপায় পর্বতারোহী রেশমা নিহত         করোনা ভাইরাসে আরও ২৭ জনের মৃত্যু, শনাক্ত আড়াই লাখ ছাড়াল         শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে গুজব রটিয়ে লাভ হবে না ॥ কাদের         জেকেজিকে সহায়তা করেও আসামি নন সাবেক স্বাস্থ্য ডিজি !        
//--BID Records