শনিবার ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাইবান্ধায় ডায়রিয়ার সার্বিক পরিস্থিতির উন্নতি

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধা জেলা শহর, শহরতলি ও পৌর এলাকার ডায়ারিয়ার সার্বিক পরিস্থিতি কিছুটা উন্নতি হয়েছে। রোববার রাত ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ১৭ জন নতুন ডায়রিয়া রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৬৯ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী। ডায়রিয়া শুরু হওয়ার দিন থেকে অব্যাহত পাঁচদিন পর্যন্ত ৩৫৪ জন রোগী গাইবান্ধা আধুনিক হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছে।

বৃহস্পতিবার থেকে পাঁচদিনব্যাপী অব্যাহত থাকা এই আকস্মিক ডায়রিয়ার মূল কারণ এখনও নির্ণয় করা সম্ভব না হলেও ঢাকা থেকে আগত বিশেষজ্ঞ টিমের পরীক্ষা-নিরীক্ষা অব্যাহত রয়েছে। বৈজ্ঞানিক কর্মকর্তা ডাঃ মো. সোহেল সামাদ জানান, পানির নমুনা সংগ্রহ করে মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের গবেষণাগারে পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়া গেলে ডায়রিয়ার ব্যাপক বিস্তৃতির প্রকৃত কারণ জানা যাবে। তবে বন্যা জনিত কারণে পৌর পানি সরবরাহ প্রকল্পের পানিতে দূষণের সঙ্গে সঙ্গেই বন্যা কবলিত এলাকার টিউবয়েলের পানিও দূষিত হয়ে থাকতে পারে বলে তিনি উল্লেখ করেন।

এছাড়া জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের বগুড়া জোনাল ল্যাবরেটরী থেকে সিনিয়র কেমিস্ট মো. আলাউদ্দিনের নেতৃত্বে দু’সদস্যের একটি দল শহরের ১৫টি পৃথক নলকুপের পানির নমুনা সংগ্রহ করে নিয়ে গেছেন। তিনদিনের মধ্যে ওই টিম তাদের রিপোর্ট উপস্থাপন করবেন।

শীর্ষ সংবাদ:
ঢাকাতেই সাড়ে ৭ লাখের বেশি করোনা ভাইরাসে আক্রান্ত ॥ ইকোনমিস্ট         লন্ডনে আটকা পড়া বাংলাদেশিদের ফেরাতে বিশেষ ফ্লাইট         ফ্রান্সের অভিযানে আল কায়েদার উত্তর আফ্রিকা প্রধান নিহত         করোনা ভাইরাসে ব্রাজিলে প্রতি মিনিটেই মারা যাচ্ছেন একজন         মেক্সিকোতে মাস্ক না পরায় পিটিয়ে হত্যা!         যুক্তরাজ্যের গবেষণায় উঠে এল ভারতের ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইনের ব্যর্থতা         হাঁটু গেড়ে মাটিতে বসে বিক্ষোভে সমর্থন জাস্টিন ট্রুডোর         দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব         সংক্রমণের ভয়ে ঢাকা চিড়িয়াখানা শীঘ্র চালু হচ্ছে না         স্ট্রোকে আক্রান্ত নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার         ডিজিটাল বাংলাদেশের অনন্য স্বীকৃতি জাতিসংঘের         ১৬ দিনেই করোনায় আক্রান্ত ৩৪ হাজার         করোনায় মৃতের সংখ্যা ৮শ’ ছাড়াল         ভারতে একদিনে ১০ হাজার করোনা আক্রান্ত         লকডাউনে ১৪৯ সড়ক দুর্ঘটনায় ১৬৮ জন নিহত         বজ্রপাতে টাঙ্গাইল পাবনা ও নওগাঁয় ৯ জনের মৃত্যু         কিছু মানুষ কখনও করোনায় আক্রান্ত হবে না ॥ গবেষণা         লিবিয়া ট্র্যাজেডি ॥ ১৬ জনকে আসামি করে পল্টন থানায় মামলা         শেষতক কতয় বিক্রি হবে জয়নুলের স্কেচ, যাবে কার সংগ্রহে?         বর্ষণে রাজধানীর বাজারে শাক-সবজির দাম বেড়েছে        
//--BID Records