শুক্রবার ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাইবান্ধায় ডায়রিয়ার সার্বিক পরিস্থিতির উন্নতি

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধা জেলা শহর, শহরতলি ও পৌর এলাকার ডায়ারিয়ার সার্বিক পরিস্থিতি কিছুটা উন্নতি হয়েছে। রোববার রাত ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ১৭ জন নতুন ডায়রিয়া রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৬৯ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী। ডায়রিয়া শুরু হওয়ার দিন থেকে অব্যাহত পাঁচদিন পর্যন্ত ৩৫৪ জন রোগী গাইবান্ধা আধুনিক হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছে।

বৃহস্পতিবার থেকে পাঁচদিনব্যাপী অব্যাহত থাকা এই আকস্মিক ডায়রিয়ার মূল কারণ এখনও নির্ণয় করা সম্ভব না হলেও ঢাকা থেকে আগত বিশেষজ্ঞ টিমের পরীক্ষা-নিরীক্ষা অব্যাহত রয়েছে। বৈজ্ঞানিক কর্মকর্তা ডাঃ মো. সোহেল সামাদ জানান, পানির নমুনা সংগ্রহ করে মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের গবেষণাগারে পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়া গেলে ডায়রিয়ার ব্যাপক বিস্তৃতির প্রকৃত কারণ জানা যাবে। তবে বন্যা জনিত কারণে পৌর পানি সরবরাহ প্রকল্পের পানিতে দূষণের সঙ্গে সঙ্গেই বন্যা কবলিত এলাকার টিউবয়েলের পানিও দূষিত হয়ে থাকতে পারে বলে তিনি উল্লেখ করেন।

এছাড়া জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের বগুড়া জোনাল ল্যাবরেটরী থেকে সিনিয়র কেমিস্ট মো. আলাউদ্দিনের নেতৃত্বে দু’সদস্যের একটি দল শহরের ১৫টি পৃথক নলকুপের পানির নমুনা সংগ্রহ করে নিয়ে গেছেন। তিনদিনের মধ্যে ওই টিম তাদের রিপোর্ট উপস্থাপন করবেন।

শীর্ষ সংবাদ:
আঙ্গিনায় সবজি চাষ ॥ করোনা পরবর্তী সঙ্কট মোকাবেলায় পারিবারিক কৃষিতে জোর         করোনা থেকে মানুষকে রক্ষায় প্রাণপণ চেষ্টা করছি         বাজেটে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার কৌশল নেয়া হচ্ছে         করোনায় আরও ৩৫ জনের মৃত্যু, আক্রান্ত ২৪২৩         সংক্রমণের শুরুতেই ওষুধ দিলে করোনায় মৃত্যু শূন্য         বাংলামোটরে বাসচাপায় দুজন নিহত, চালক গ্রেফতার         করোনার কারণে আম রফতানি অনিশ্চিত         শব্দ দূষণের যন্ত্রণা থেকে আপাতত মুক্ত রাজধানীবাসী         সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা চলছেই         করোনা উপসর্গ নিয়ে রানা প্লাজার মালিকসহ ১২ জনের মৃত্যু         চট্টগ্রামে অক্সিজেন সিলিন্ডারের তীব্র সঙ্কট         ৫৫ শতাংশ সক্ষমতায় শতভাগ কর্মী রাখা সম্ভব নয়         স্পেনে করোনায় চারদিনে কেউ মরেনি ॥ নতুন মৃত্যুপুরী মেক্সিকো         আইএমএফের ঋণে রিজার্ভে নতুন রেকর্ড         অর্থনীতি একেবারে স্থবির অবস্থায়, তাই কিছু ক্ষেত্র উন্মুক্ত করেছি ॥ প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪২৩         স্বাস্থ্যবিধির প্রতি উদাসীনতা করোনা সংকটকে আরও ঘনীভূত করবে ॥ সেতুমন্ত্রী         সরকারি চাকরীজীবিদের নমুনা সংগ্রহ-চিকিৎসা ফুলবাড়িয়া হাসপাতালে         ১৩ বছরের মধ্যে ডিএসইতে সর্বনিম্ন লেনদেন         জুন থেকে শুরু হবে শ্রমিক ছাঁটাই : ড. রুবানা হক        
//--BID Records