সোমবার ২১ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পোগবার মূল্য ১০০ মিলিয়ন ইউরোরও বেশি!

স্পোর্টস রিপোর্টার ॥ বর্তমান বিশ্ব ফুটবলে প্রতিভাবান ফুটবলারদের মধ্যে অন্যতম শীর্ষ নাম পল পোগবা। ফ্রান্সের এই তরুণ মিডফিল্ডার ব্রাজিল বিশ্বকাপেও নিজের জাত চেনান। জয় করেন টুর্নামেন্টের সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার। ২২ বছর বয়সী এই ফুটবলার বর্তমানে খেলে থাকেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে।

ইতালিয়ান চ্যাম্পিয়নরা তার পারফর্মেন্সে রীতিমতো মুগ্ধ। যে কারণে পোগবাকে কেউ পেতে চাইলেও সেটা সম্ভব হবে না বলে জানিয়েছে ক্লাবটি। অবিশ্বাস্য মূল্য হাঁকালেও তাকে ছাড়বে না সিরি এ’র চ্যাম্পিয়নরা। উঠতি পোগবার স্বপ্ন একদিন বিশ্বসেরা হওয়া। জুভেন্টাসের পরিচালক বেপ্পে মারোট্টা জানিয়েছেন, পোগবাকে কেউ কিনতে চাইলে ১০০ মিলিয়ন ইউরোও যথেষ্ট নয়। গত মৌসুম শেষে ফ্রান্স জাতীয় দলের এ তারকাকে দলে ভেড়াতে ইউরোপিয়ান শীর্ষ ক্লাবগুলো উঠেপড়ে লেগেছিল। বিশেষ করে পোগবার দিকে ট্রেবল জয়ী বার্সিলোনার দৃষ্টি ছিল সবচেয়ে বেশি। তবে ৮০ মিলিয়ন ইউরো প্রস্তাব করেও কাতালানরা তাকে দলে ভেড়াতে পারেনি। আগামী এক বছরে পোগবার মূল আরও বেড়ে যাবে বলে মনে করেন জুভেন্টাস পরিচালক।

মোরাট্টা বলেন, বাজার দর এখন প্রতিদিনই উপরের দিকে যাচ্ছে। এটির সবচেয়ে বড় উদাহারণ ইংলিশ প্রিমিয়ার লীগ। আর পোগবা যদি তার পারফর্মেন্স ধরে রাখতে পারে তাহলে আগামী বছরে তার জন্য ১০০ মিলিয়ন ইউরোও যথেষ্ট হবে না। তিনি আরও বলেন, জয়ী দল সব সময় চায় সেরা ফুটবলারকে দলে ভেড়াতে। তবে ক্লাবটি যখন ১০০ মিলিয়ন ইউরোর সামনে পড়ে তখন হতবাক হয়ে যায়। তবে জুভেন্টাস এই যাত্রায় জিততে চায়। তাইতো আমরা তাকে ছাড়িনি।

শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records