মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিষেধাজ্ঞার আশঙ্কায় ইশান্ত শর্মা

অনলাইন ডেস্ক ॥ ভারত-শ্রীলঙ্কা তৃতীয় টেস্টে মাঠের ভেতরের চেয়ে বাইরের লড়াইয়ের উত্তাপই যেন বেশি ছড়াল। কলম্বো টেস্টের চতুর্থ দিনে দুই দলের ক্রিকেটারদের কথাকাটাকাটি, ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। এমন ন্যক্কারজনক আচরণ মেনে নিচ্ছে না আইসিসি। শ্রীলঙ্কার তিন ক্রিকেটার ও ভারতের পেসার ইশান্ত শর্মার বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। এর মধ্যে টানা দুই ম্যাচে অশোভন আচরণের কারণে ইশান্তের সামনে নিষেধাজ্ঞার আশঙ্কা।

ঘটনাটা সোমবারের। চতুর্থ দিনের তৃতীয় সেশনে ব্যাট করছিলেন ইশান্ত। তাঁকে টানা তিনটি বাউন্সার দিয়েছিলেন শ্রীলঙ্কান পেসার ধাম্মিকা প্রসাদ। এ নিয়েই দুজনের মধ্যে তর্কাতর্কি বেধে যায়। এ সময় এগিয়ে আসেন দীনেশ চান্দিমাল ও লাহিরু থিরিমান্নে। চান্দিমাল কাঁধ দিয়ে একবার ধাক্কাও দেন ইশান্তকে। পরিস্থিতি এমনই উত্তপ্ত হয়ে পড়েছিল যে বিবদমান খেলোয়াড়দের থামাতে এগিয়ে আসতে হয় দুই আম্পায়ার নাইজেল লং ও রড টাকারকে।

ভারতের দ্বিতীয় ইনিংস শেষে ইশান্ত যখন দ্রুত মাঠ থেকে বেরিয়ে আসছিলেন তখন দেখা যায় আরেকটি দৃশ্য। প্রসাদ দৌড়ে ইশান্তের পাশে গিয়ে দাঁড়ান। ড্রেসিংরুমের বাইরে দুজনের কথা বলার দৃশ্যও ধরা পড়ে টিভি ক্যামেরায়।

দ্বিতীয় টেস্টে অশোভন আচরণের দায়ে ম্যাচ ফির ৬৫ শতাংশ জরিমানা দিতে হয়েছিল ইশান্তকে। টানা দুই ম্যাচে একই অভিযোগ ওঠায় নিষিদ্ধ হতে পারেন ভারতের এই দীর্ঘদেহী পেসার। তৃতীয় টেস্ট শেষে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে আইসিসি, ‘চান্দিমাল, শর্মা, থিরিমান্নে ও প্রসাদ আইসিসির আচরণবিধি লঙ্ঘন করেছে। এই টেস্ট শেষ হওয়ার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩২৪৯৫৭৫
আক্রান্ত
১৯০০৫৭
সুস্থ
৭৭১৮৩০৭
সুস্থ
১০৩২২৭
শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদি সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records