বৃহস্পতিবার ৩ আষাঢ় ১৪২৮, ১৭ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গ্রাহকদের টাকা দেবে ডিএসই

অর্থনৈতিক রিপোর্টার ॥ গ্রাহকদের অর্থ ও শেয়ার আত্মসাতের দায়ে এম এইচ চৌধুরী সিকিউরিটিজ লিমিটেড বাজেয়াপ্ত করে তা বেচে দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড (ডিএসই)। এখন ওই বিক্রয় মূল্য দিয়ে প্র্রতিষ্ঠানটির গ্রাহকদের পাওনা পরিশোধের প্রক্রিয়া চলছে। এ লক্ষ্যে এম এইচ চৌধুরী সিকিউরিটিজের কাছে কোনো গ্রাহকের দায়-দাবী বা প্রাওনা থাকলে তা ডিএসইতে জানানোর আহ্বান করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আগামী ১৫ দিনের মধ্যে পাওনার তথ্য বা অভিযোগ পত্র ডিএসইতে জমা দিতে বলা হয়েছে। এ সময়ের মধ্যে জমা না দেওয়া হলে পরবর্তীতে কোনো দাবী বিবেচনা করা হবে না বলে উল্লেখ করেছে ডিএসই।

এক বিজ্ঞপ্তিতে ডিএসই বলেছে, এম এইচ সিকিউরিটিজের কাছে ক্লায়েন্ট একাউন্ট ও বিও একাউন্টে শেয়ার বিক্রি বা জমাকৃত অর্থ অথবা শেয়ার পাওনা থাকলে সংশ্লিষ্ট গ্রাহকের ক্লায়েন্ট কোড অথবা বিও আইডি উল্লেখ করে পাওনা সম্পর্কে চিফ রেগুলেটরি অফিসারের কাছে আবেদন করতে হবে। সাথে অভিযোগ করেছেন তাদেরকে নতুনভাবে আবেদন বা অভিযোগ করতে হবে না।

শীর্ষ সংবাদ:
জো বাইডেন এবং ভ্লাদিমির পুতিনের বৈঠক ইতিবাচক হয়েছে         আরও ৫৩ হাজার বাড়ি ॥ গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার         দেশেও করোনা টিকা উৎপাদনের উদ্যোগ নেয়া হয়েছে         রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের সক্রিয় ভ‚মিকা চাই         বঙ্গভ্যাক্স         অর্থপাচার রোধে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করা হবে ॥ অর্থমন্ত্রী         যৌন ভোগ বিলাসের ডিজে পার্টি         গতিহীন মেরিন ফিশিং সেক্টর         অভিযোগ অস্বীকার করতে পারছেন না নাসির ও অমি         সিলেটে দুই সন্তান ও মাকে কুপিয়ে হত্যা         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬০         জনগণ আর অগ্নিসন্ত্রাসী বোমাবাজদের ক্ষমতায় দেখতে চায় না         চরম অমর্যাদাকর সুপারিশের বিরুদ্ধে প্রতিবাদ         স্বাস্থ্যবিধি উপেক্ষা, গ্রামেও ছড়াচ্ছে সংক্রমণ         নিবন্ধন ছাড়া ডে কেয়ার সেন্টার চালালে ২ বছর জেল, জরিমানা         আড়াই কোটি টাকা হাতিয়ে নিয়ে বিদেশে পালিয়েছে ডাচ্-বাংলা কর্মকর্তা         মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান রাষ্ট্রপতির         যেখানেই আইন ভঙ্গ হবে সেখানেই আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিবে : স্বরাষ্ট্রমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬০         বিধিনিষেধের মেয়াদ বাড়ল ১৫ জুলাই পর্যন্ত