শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমতলীতে দুই শতাধিক শিক্ষার্থীর ভর্তি অনিশ্চিত

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা, ১০ জুলাই ॥ আমতলীর চারটি কলেজে উচ্চ মাধ্যমিক ক্লাসে অনলাইনে ভর্তি নিয়ে হ-য-ব-র-ল অবস্থা সৃষ্টি হয়েছে। দুটি শিক্ষা প্রতিষ্ঠান একই শিক্ষার্থীর রোল নম্বর গোপনে ওই কলেজ ও মাদ্রাসাকে চয়েজ দেখিয়ে এসএমএস পাঠিয়ে গোপন আইডি নম্বর গোপন রেখেছে। ওই শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে শিক্ষার্থী এবং অভিভাবকদের কোন ধরনের যোগাযোগ নেই। তাদের কলেজ ও মাদ্রাসায় ভর্তিতে বাধ্য করতে এ কাজ করেছে বলে অভিভাবকরা অভিযোগ করেছে। একই রোল নম্বরে বার বার এসএমএস পাঠালেও তাদের গোপন আইডি ও (পাস ওয়ার্ড) ওপিটি নম্বর না আসায় দু’শতাধিক ছাত্র-ছাত্রীদের একাদশ শ্রেণীতে ভর্তি অনিশ্চিত হয়ে পড়েছে। জানা গেছে, আমতলী ডিগ্রী কলেজে দু’শতাধিক ভর্তি ইচ্ছুক ছাত্রছাত্রীকে কলেজ কর্তৃপক্ষ ভর্তি করানোর জন্য ফরম পূরণের কাজ সম্পন্ন করে। এদের বোর্ডে এসএমএস পাঠানোর দায়িত্ব নেয় ওই কলেজ। কলেজ কর্তৃপক্ষ মোবাইল ফোনের মাধ্যমে এসএমএস পাঠালে ওই শিক্ষার্থীদের গোপন আইডি নম্বর ও ওপিটি নম্বর পাওয়া যাচ্ছে না।

এরপরে শুরু হয় কারণ অনুসন্ধান। অনুসন্ধানে পাওয়া গেছে, কয়েকটি কলেজ ও মাদ্রাসা এসএসসি ফল প্রকাশের পরে বিদ্যালয় থেকে শিক্ষার্থীদের রোল নম্বর সংগ্রহ করে। পরে তারা নতুন পদ্ধতিতে ভর্তি করানোর জন্য শিক্ষার্থী ও অভিভাবকদের না জানিয়ে গোপনে বোর্ডে ওই কলেজ ও মাদ্রাসার নামে মোবাইলে এসএমএস করে। এবং গোপন আইডি ও ওপিটি নম্বর সুকৌশলে গোপন রাখে। এদিকে ওই সকল শিক্ষার্থী নিজের পছন্দ মতো আমতলী ডিগ্রী ও বকুলনেছা মহিলা কলেজে ভর্তির জন্য মোবাইল এসএমএস করেছে। এতে দেখা দিয়েছে জটিলতা। ২৩২০১৯, ২৩২০১৪, ২৩২০১১ রোল নম্বরধারী ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা চরকগাছিয়া ড. মোঃ শহীদুল ইসলাম কলেজে ভর্তির জন্য মোবাইলে এমএমএস করেনি।

কিন্তু ওই কলেজ কর্তৃপক্ষ স্কুল থেকে রোল নম্বর সংগ্রহ করে গোপনে মোবাইল এসএমএস করে ভর্তি করেছে। একইভাবে ওই কলেজে কর্র্তৃপক্ষ পঞ্চাশেরও বেশি শিক্ষার্থীর মোবাইল এসএমএস করে জটিলতা সৃষ্টি করেছে। একই ঘটনা ঘটিয়েছে চাওড়া নেছারিয়া আলিম মাদ্রাসায়। ওই মাদ্রাসার ৪২৯৮৮১, ৪২৯৮৮৩, ৪২৯৮৮২ রোল নম্বরসহ শতাধিক শিক্ষার্থীর গোপন নম্বর রেখে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

শীর্ষ সংবাদ:
মুখোশ উন্মোচিত হোক         জিয়া আমাকে মন্ত্রী হওয়ার প্রস্তাব দিয়েছিল         মাত্র সাড়ে ৩ বছরেই শূন্য অর্থনীতির দেশকে প্রতিষ্ঠিত করে যান বঙ্গবন্ধু         বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে পরোক্ষ মদদ ছিল জিয়ার         শনাক্ত বিবেচনায় করোনায় মৃত্যু হার ১.৩২ শতাংশ         ’৭৫ পরবর্তী দেশকে পাকিস্তান বানাতে চেয়েছিলেন জিয়া         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে পাঁচ কর্মকর্তার নেতৃত্বে চলে পৈশাচিক নির্যাতন         আইনের ফাঁক-ফোকরে অধিকাংশই এখন জামিনে মুক্ত         কোভিড ভ্যাকসিন ॥ দেশে দেশে তোড়জোড়         প্রদীপের প্রতিহিংসার বলি সিনহা, আজ গণশুনানি         বঙ্গবন্ধুকে অস্বীকার করা দেশের অস্তিত্ব ও মুক্তিযুদ্ধকে অস্বীকার         জাতির পিতাকে মেনে নিয়েই সকলের রাজনীতি করা উচিত         বিচার বিভাগ বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে কাজ করছে         বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে কাজ করাই তাঁর প্রতি শ্রদ্ধার প্রকাশ         উপকূলীয় অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে আসছে ঝড়         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন         টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৪৪         হত্যাকারীরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল ॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারীরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে ॥ মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী