বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তাজরীন মামলার অভিযোগ গঠন পিছিয়েছে

অনলাইন ডেস্ক ॥ তাজরীন ফ্যাশন্সের অগ্নিকাণ্ডের মামলায় অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে।

আসামীপক্ষ সময়ের আবেদন করায় অভিযোগ গঠনের জন্য ১৩ আগস্ট তারিখ নির্ধারণ করেছেন আদালত।

২০১৩ সালের ২২ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। সেখানে কারখানার মালিক দেলোয়ার হোসেনসহ মোট ১৩জন আসামী করা হয়।

আসামীদের বিরুদ্ধে ‘অপরাধমূলক মানুষ হত্যা’ ও ‘অবহেলার কারণে মৃত্যুর’ অভিযোগ আনা হয়েছে।

গতমাসে অভিযোগপত্রটি গ্রহণ করে অভিযোগ গঠনের জন্য ৮ জুলাই তারিখ নির্ধারণ করেছিল আদালত।

ওই মামলায় তাজরীনের মালিক দেলোয়ার হোসেন গত বছরের ফেব্রুয়ারিতে গ্রেপ্তার হলেও, আগস্ট মাসে জামিনে মুক্তি পান।

২০১২ সালের ২৪ নভেম্বর ওই ভয়াবহ অগ্নিকাণ্ডে তাজরীন ফ্যাশন্সের ১১১জন কর্মী দগ্ধ হয়ে মারা যান।

ওই ঘটনার বিচারের জন্য দেশের ভেতরে ও বিদেশ থেকে সরকারের উপর চাপ রয়েছে।

সেই ঘটনার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয় যে তদন্ত প্রতিবেদন তৈরি করেছিল সেখানে তাজরীন গার্মেন্টসে অগ্নিকাণ্ডকে নাশকতা বলে চিহ্নিত করা হয়েছিল।

তখন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিবেদনে এ কথাও বলা হয়েছিল যে, সরকারের উন্নয়ন কার্যক্রম নস্যাৎ এবং সরকারের পতনের লক্ষ্যেই সে অগ্নিকাণ্ড ঘটানো হয়।

অবশ্য একই প্রতিবেদনে কারখানার মালিককে অভিযুক্ত করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবার সুপারিশ করা হয়। সূত্র-বিবিসি।

শীর্ষ সংবাদ:
পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই         বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার আনুষ্ঠানিকতা শুরু করল যুক্তরাষ্ট্র         উ. মেসিডোনিয়ায় ট্রাক থেকে আরো ১৪৪ বাংলাদেশি উদ্ধার        
//--BID Records