সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পহেলা বৈশাখের কয়েক নারী নিপীড়নকারীকে গ্রেফতার করা হয়েছে

  • সংসদে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

সংসদ রিপোর্টার ॥ পহেলা বৈশাখ বর্ষবরণ অনুষ্ঠানে নারী নিপীড়নের ঘটনায় দুঃখ প্রকাশ করে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নিপীড়নকারীদের চিহ্নিত করা হয়েছে। তাদের কয়েকজনকে ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে। বাকিদেরও ধরার চেষ্টা চলছে। তাদের ধরার জন্য পুলিশের পক্ষ থেকে পুরস্কারও ঘোষণা করা হয়েছে।

সোমবার স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে স্বতন্ত্র সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকীর সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এসব তথ্য জানান। প্রতিমন্ত্রী এ প্রসঙ্গে আরও বলেন, পহেলা বৈশাখে এতো বেশি মানুষের সমাগম হয় যে আমাদের পুলিশ নিরাপত্তা দিতে হিমশিম খাচ্ছিল। এই সুযোগে তারা ঘটনাটি ঘটিয়েছে।

ঈদে নিরাপত্তায় ব্যাপক পদক্ষেপ ॥ জাতীয় পার্টির বেগম মাহজাবীন মোরশেদের এক সম্পূরক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জানান, আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে দেশবাসীকে নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনী যথেষ্ট তৎপর রয়েছে। অন্যবারের মতো এবারও দেশবাসী সুন্দরভাবে ঈদ উদযাপন করতে পারবেন। ঈদকে সামনে রেখে আইনশৃঙ্খলা বাহিনীর যা যা করণীয় তা করছে। পুলিশের আইজির নেতৃত্বে একটি সভা হয়েছে। ঈদে যে সব সমস্যা হয় তা চিহ্নিত করে ব্যবস্থা নেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

মানবপাচার বন্ধে আইনের সংশোধনের প্রয়োজন নেই ॥ স্বতন্ত্র সদস্য সদস্য ডাঃ মোঃ রুস্তম আলী ফরাজীর সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জানান, মানবপাচার বন্ধে আইন আছে। সেই আইনে গুরুদ-ের ব্যবস্থাও আছে। আইনটি যথেষ্ট শক্তিশালী। তাই বিদ্যমান এই আইনের সংশোধনীর প্রয়োজন আছে বলে আমি মনে করি না। তবে মানবপাচার বন্ধে কোস্টগার্ডসহ সকল বাহিনী কাজ করে যাচ্ছে। কক্সবাজার এলাকায় দৃঢ়ভাবে তৎপর আছে।

শীর্ষ সংবাদ:
রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         পারমাণবিক কেন্দ্রে দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির কথা জানাল ইরান         অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের        
//--BID Records