বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গৃহবধূকে শিকলে বেঁধে নির্যাতনের ঘটনায় শাশুড়ি গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ ॥ কিশোরগঞ্জের পল্লীতে এক লক্ষ টাকা যৌতুকের জন্য স্বামী, শ্বাশুড়ি ও ননদের বিরুদ্ধে শিরিন আক্তার (২০) নামে এক গৃহবধূকে শিকল দিয়ে বেঁধে রেখে নির্যাতনের ঘটনায় অবশেষে থানায় মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি প্রথমে সালিশ বৈঠকে ধামাচাপা দেয়ার চেষ্টা করা হচ্ছিল বলে জানা গেছে। মামলার পর রবিবার রাতে পুলিশ শাশুড়ি মঞ্জুয়ারা বেগমকে (৫৫) গ্রেফতার করেছে। এর আগে গৃহবধূর স্বামী রাজমিস্ত্রি আঃ আলিমকে (২৪) গ্রেফতার করে। সোমবার দুপুরে আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে। এদিকে জেলা হাসপাতালে নির্যাতিত গৃহবধূর প্রয়োজনীয় চিকিৎসা শেষে তাকে বেসরকারী সংস্থা পপির তত্ত্বাবধানে রয়েছে বলে প্রকল্প সমন্বয়কারী সাইফুল কদ্দুস জানিয়েছেন। তিনি জানান, বর্তমানে গৃহবধূর ৭ মাসের পুত্রসন্তান শাওন মাকে ছেড়ে চরম নিরাপত্তাহীনতায় রয়েছে। শিশুটিকে এখনো তার মায়ের কাছে ফিরিয়ে দেয়া সম্ভব হয়নি।

কিশোরগঞ্জ মডেল থানার এসআই ও তদন্তকারী কর্মকর্তা শাহাদৎ হোসেন জানান, মামলার এজাহারভুক্ত আসামী গৃহবধূর স্বামী ও শাশুড়িকে ইতোমধ্যে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অন্য আসামী ননদ জাহানারা আক্তারকে (৩২) গ্রেফতারে চেষ্টা অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, কিশোরগঞ্জ সদরের মহিনন্দ ভাস্করখিলা গ্রামের মৃত ফালু মিয়ার ছেলে আঃ আলিমের সাথে (২৪) প্রতিবেশি আব্দুল হেলিম মিয়ার কন্যা শিরিন আক্তারের বিয়ে হয়। এরপর যৌতুকের জন্য প্রায়ই স্বামী, শাশুড়ি ও ননদ মিলে তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতো। গত ৩ জুলাই এক লাখ টাকা যৌতুকের দাবিতে শিরিনকে শারিরীক নির্যাতন করে সাদা কাগজে সই নেয়ার চেষ্টা করে। এতে অস্বীকৃতি জানালে তাকে স্বামীসহ অন্যরা শিকল দিয়ে বেঁধে ঘরে আটকে রাখে। পরে কৌশলে রাতের আঁধারে ওই গৃহবধূ পালিয়ে এসে পিত্রালয়ে আশ্রয় নেয়। ঘটনাটি জানাজানি হওয়ার পর শনিবার বিকেলে বেসরকারী সংস্থা পপি ও জাতীয় মহিলা পরিষদের সহযোগিতায় নির্যাতিত নারীকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

শীর্ষ সংবাদ:
করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই        
//--BID Records