বৃহস্পতিবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোগী মৃত্যু নিয়ে টুঙ্গিপাড়া স্বাস্থ্য কেন্দ্রে ভাংচুর আহত ৪০

  • চিকিৎসা সেবা বন্ধ

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ২২ মে ॥ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এক মহিলা রোগীর মৃত্যুকে কেন্দ্র করে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ব্যাপক হামলা ও ভাংচুর করা হয়েছে। শুক্রবার দুপুর আড়াইটার দিকে স্থানীয় সহস্রাধিক লোক এ হামলা ও ভাংচুরের ঘটনা ঘটায়। এ সময় টুঙ্গিপাড়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডাঃ পবিত্র কুমার কু-ু, নার্স কাকতি লতা পাল ও এক পুলিশ-সদস্যসহ অন্তত ৪০ জন আহত হয়েছে।

এলাকাবাসী জানায়, টুঙ্গিপাড়া মিত্রডাঙ্গা গ্রামের মনা ভারতী (২২) গত ১৯ মে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি হন। শুক্রবার সকালে নার্স কাকতি একটি ইনজেকশন পুশ করলে কিছুক্ষণের মধ্যে তিনি সেখানে মারা যান। এ ঘটনা দ্রুত ছড়িয়ে পড়লে সহস্রাধিক এলাকাবাসী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে এসে জড়ো হয় এবং এক-পর্যায়ে তারা ব্যাপক তা-ব চালায়। ঘণ্টাব্যাপী এ তা-বে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের নিচতলা থেকে তৃতীয় তলা পর্যন্ত জানালা-দরজা, টেবিল-চেয়ার ও অন্যান্য আসবাবপত্র তছনছ হয়ে যায়। এ সময় ডাঃ পবিত্র কুমার কু-ু, নার্স কাকতি লতা পাল ও এক পুলিশ-সদস্যসহ অন্তত ৪০ জন আহত হয়েছে। পরে পুলিশ এসে টিয়ারশেল ও রাবার-বুলেট নিক্ষেপ করে সবাইকে ছত্রভঙ্গ করে দেয় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এ ঘটনার পরপরই রোগীরা হাসপাতাল ছেড়ে যায়।

পরে জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান ও পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় পুলিশ সুপার বলেছেন, ঘটনার সঙ্গে যারা জড়িত তদন্ত শেষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এদিকে এ ঘটনাকে ন্যক্কারজনক বলে উল্লেখ করে বিএমএ গোপালগঞ্জ জেলা শাখার সভাপতি ডাঃ আবিদ হোসেন বলেছেন, শনিবার থেকে শুধু জরুরী বিভাগ ছাড়া সব ধরনের চিকিৎসা সেবা বন্ধ থাকবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records