বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিরিয়ার পালমিরায় আটকা পড়েছে বহু বেসামরিক নাগরিক

অনলাইন ডেস্ক ॥ সিরিয়ার প্রাচীন নগরী পালমিরা ইসলামিক স্টেটের যোদ্ধাদের দখলে যাওয়ার পর সেখানে বহু বেসামরিক নাগরিক বন্দি হয়েছে বলে জানা গেছে। জাতিসংঘ বলছে, ইসলামিক স্টেটের যোদ্ধারা শহরটির দিকে অগ্রসর হওয়ার সময় বহু মানুষ পালিয়ে যেতে চাইলেও তাদের যেতে বাধা দিয়েছে সিরিয় সরকারি বাহিনী।

জাতিসংঘ বলছে, নির্ভরযোগ্য সূত্র থেকে এ ধরনের খবর পাওয়া গেছে। পালমিরায় বেসামরিক নাগরিকদের নিরাপত্তা নিয়ে তাই গভীর উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ। সংগঠনটি বলছে, পালমিরা থেকে যখন সিরিয় সরকারি বাহিনী পালিয়ে যায় তখন কিছু মানুষ সেখান থেকে সরে যেতে পেরেছে। তবে তারপরও বহু মানুষ সেখানে আটকা পরেছেন। ঐ অঞ্চলের দু লাক্ষ নাগরিকের তিনভাগের একভাগ পালাতে সক্ষম হয়েছে বলে জাতিসংঘ জানায়।

স্থানীয় বাসিন্দারা বলছে, ইসলামিক স্টেটের যোদ্ধারা সিরিয় সরকারের প্রতি অনুগত বেশ কিছু ব্যক্তিকে শিরচ্ছেদ করে হত্যা করেছে। এমন কিছু ছবি ফাঁস হয়েছে যেখানে শিরচ্ছেদ করা কিছু সৈনিকের মরদেহ দেখা যাচ্ছে।

আইএস-এর সদস্যরা সরকার অনুগতদের ধরতে বাড়ি-বাড়ি গিয়ে তল্লাশি চালাচ্ছে। এমন অবস্থায় সেখানে বেসামরিক নাগরিক হতাহতের আশংকা তৈরি হয়েছে।

শীর্ষ সংবাদ:
সৌদি আরবের ভিসা ও টিকেট নিতে গিয়ে বিশৃঙ্খলা না করার অনুরোধ         অবশেষে জার্মানে আজানের অনুমতি পেলেন মুসলিমরা         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির মৃত্যু         দক্ষিণ কোরীয়ার কর্মকর্তাকে হত্যা করে মৃতদেহ পুড়িয়ে ফেলেছে পিয়ংইয়ং         সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা ভারতসহ তিন দেশের নাগরিকদের         এবার কিউবার ওপর মার্কিন নিষেধাজ্ঞা         সংসদ ভবন উন্নয়ন কার্যক্রমের উপস্থাপনা প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী         সৌদিতে আকামার মেয়াদ বাড়ল ২৪ দিন         ক্ষমতা দখলের চক্রান্ত ॥ জেদ্দায় বিএনপি-জামায়াতের সঙ্গে গোপন বৈঠক         দেশে রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান করা হবে ॥ অর্থমন্ত্রী         সঠিক উচ্চতা বজায় রেখেই পদ্মা সেতুতে রেল সংযোগের সুপারিশ         সহকর্মীকে ধর্ষণ ॥ ভিপি নূরসহ অপরাধীদের গুমর ফাঁস         চট্টগ্রামে পর্যটন ঘিরে ৪ মহাপরিকল্পনা         ১৮.৫ মিটার ড্রাফটের জাহাজ ভিড়তে পারবে         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে         ’৩০ সালে ছয় মেট্রোরেল রুট, ৬৭ কিমি উড়াল ও ৬১ কিমি পাতাল পথ         করোনার সেকেন্ড ওয়েভ মোকাবেলায় দেশ প্রস্তুত ॥ স্বাস্থ্যমন্ত্রী         কৃষির যান্ত্রিকীকরণে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার         ড্রাইভার মালেককাণ্ডের সঙ্গে ডিজি সংশ্লিষ্ট নন-স্বাস্থ্য শিক্ষা দফতর