সোমবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কিশোরগঞ্জে কিশোরী ধর্ষণ, প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাদা, কিশোরগঞ্জ, ১২ মে ॥ জেলার করিমগঞ্জে অসুস্থ মাকে হাসপাতালে ভর্তি করে বাড়ি ফেরার পথে এক কিশোরী (১২) গণধর্ষণের শিকার হয়েছে। এ সময় ওই কিশোরীকে রক্ষা করতে গেলে দুর্বৃত্তদের হামলায় চারজন আহত হয়েছে। মঙ্গলবার সকালে ধর্ষিতাকে গুরুতর আহত অবস্থায় জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে স্থানীয় করাতি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্রী। এদিকে ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবিতে ফুঁসে উঠেছে এলাকাবাসী। মঙ্গলবার দুপুরে শত শত এলাকাবাসী উপজেলা সদরে বিক্ষোভ প্রদর্শন করে ইউএনওকে স্মারকলিপি দিয়েছে।

পুলিশ ও সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, জেলার তাড়াইল উপজেলার উত্তর করাতি গ্রামের মাছ বিক্রেতা আমিন মিয়ার স্ত্রী জীবন আক্তারকে অসুস্থ অবস্থায় সোমবার রাতে করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে রাত সাড়ে ১২টার দিকে হাসপাতাল থেকে তাদের কিশোরী কন্যাসহ পরিবারের অন্য লোকজন রিক্সাযোগে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে গুজাদিয়ার রামনগর এলাকায় পৌঁছলে দুটি মোটরসাইকেলযোগে করিমগঞ্জ পৌরসভাধীন আশুতিয়াপাড়া গ্রামের শহিদ মিয়ার ছেলে সুমন, কান্দু মিয়ার ছেলে ফারুক, আবুল কাশেমের ছেলে রোমান ও সুনাফর মিয়ার ছেলে হেলাল তাদের গতিরোধ করে।

এক পর্যায়ে তারা মোবাইলে আরও অজ্ঞাত তিন/চারজনকে ডেকে আনে। পরে অস্ত্রের মুখে ওই দুর্বৃত্তরা একত্রিত হয়ে ওই কিশোরীর আত্মীয়দের পিটিয়ে আহত করে মেয়েটিকে জোরপূর্বক অপহরণ করে অজ্ঞাতস্থানে নিয়ে যায়। এরপর দুর্বৃত্তরা সারারাত ওই কিশোরীকে পালাক্রমে ধর্ষণ করে। গুজাদিয়ার শিমুলতলা উচ্চ বিদ্যালয়ের পাশে ধর্ষিতা কিশোরীকে দুর্বৃত্তরা ফেলে যায়। সকালে স্থানীয় লোকজন ওই কিশোরীকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসে।

ঘটনার রাতে কিশোরীর সঙ্গে ছিলেন তার আত্মীয় লিটন তিনি জানান, দুর্বৃত্তরা তাদের পিটিয়ে আহত করে মেয়েটিকে তুলে নিয়ে যায়। এ সময় দুর্বৃত্তরা তাদের মাবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয়। দুর্বৃত্তদের হামলায় তিনিসহ নজরুল, সেকান্দর ও রিক্সাচালক মাহবুব আহত হয়েছেন বলে জানান।

মাস্টার প্ল্যান বন্ধের দাবিতে দোহার পৌরসভা ঘেরাও

নিজস্ব সংবাদাতা, দোহার-নবাবগঞ্জ, (ঢাকা), ১২ মে ॥ দাহার পৌরসভার মাস্টার প্লান বাস্তবায়নে কৃষি বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল কলেজ, স্টেডিয়াম, পার্কসহ বিভিন্ন স্থাপনা নির্মাণে জমি অধিগ্রহণের সিদ্ধান্তের প্রতিবাদে মঙ্গলবার দোহার পৌরসভা কার্যালয় ঘেরাও করে হাজার হাজার মানুষ। মঙ্গলবার বেলা ১১টার দিকে পৌরসভার ৬ ও ৭নং ওয়ার্ডের হাজার হাজার নারী-পুরুষ বিভিন্ন ধরনের ব্যানার, প্লাকার্ড ও ফেস্টুন নিয়ে বিক্ষোভে অংশগ্রহণ করেন। বিক্ষোভ মিছিলটি কাটাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণ থেকে শুরু হয়ে দোহার পৌরসভা কার্যালয় ঘেরাও করে। এ সময় বিক্ষোভকারীদের কয়েকজন প্রতিনিধি মেয়রের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি পেশ করেন। এ সময় পৌর মেয়র বাইরে এসে বিক্ষোভকারীদের উদ্দেশে বক্তব্য রাখেন এবং মাস্টার প্ল্যান সংশোধনের আশ্বাস দিলে তারা ফিরে যান।

শীর্ষ সংবাদ:
৬৭ দিন পর ঘুরল গণপরিবহনের চাকা         বাস ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধির প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট         ভারত সীমান্তে শক্তিশালী অস্ত্র মজুদ করছে চীন         ইতালির চিকিৎসকের দাবি, শক্তি হারাচ্ছে করোনা         কারফিউ উপেক্ষা করে আমেরিকায় বিক্ষোভ; গ্রেফতার ১৪০০         করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় ভারত এখন সপ্তম স্থানে         ভয়ে বাঙ্কারে লুকিয়েছিলেন ট্রাম্প !         পৃথিবীর সবচেয়ে দীর্ঘতম লকডাউন ভাঙল ম্যানিলা         করোনা ভাইরাসে প্রাণ হারালেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাপক         বিক্ষোভে অংশ নেওয়া নিউ ইয়র্ক মেয়রের মেয়ে গ্রেফতার         বলিউডের সংগীত পরিচালক ওয়াজিদ খান আর নেই         মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা         মানব পাচারকারীদের গ্রেফতারে সিআইডি তদন্তে নেমেছে         ছেলেদের পেছনে ফেলে এবারও মেয়েদের জয়জয়কার         বেলজিয়ামের যুবরাজ করোনা আক্রান্ত         আকাশচুম্বী সাফল্য ॥ এসএসসির সব সূচকেই ভাল ফল         গণপরিবহন চলাচল শুরু         বাস ভাড়া শেষ পর্যন্ত ৬০ ভাগ বাড়ল         একদিনে করোনায় রেকর্ড মৃত্যু ৪০ জন, আক্রান্ত ২৫৪৫         ঝুঁকি আর শঙ্কার মধ্যেই খুলল সব অফিস        
//--BID Records