বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এসেলের বিদ্রোহী লীগ হচ্ছেই!

স্পোর্টস রিপোর্টার ॥ দু’দিন আগে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সংশ্লিষ্টরা বলেছিলেন, আইসিএলের (ইন্ডিয়ান লিগ) আদলে ফের টুর্নামেন্ট আয়োজনে বিদ্রোহীদের পরিকল্পনা নিয়ে মোটেই ভাবছে না তারা। এমনকি আন্তর্জাতিক ক্রিকেটারদের পরিচর্যার ক্ষমতাই নেই বলেও অহমিকা প্রকাশ করা হয়েছিল! কিন্তু বাস্তবতা হচ্ছে, পুনরায় আইসিএলের আদলে নতুন টি২০ টুর্নামেন্ট নিয়ে হাজির হচ্ছে ভারতীয় এসেল গ্রুপ। বিষয়টি অনেকটা সম্মেলন করেই খোলসা করেছেন এসেলের অর্থ বিভাগের প্রধান হিমাংশু মোদি! এ জন্য ভেবেচিন্তে এগোতে চাইছেন তারা। প্রথমে ১০-১২টি শহরে টি২০ ফরম্যাট দিয়ে শুরু করা হবে নতুন এই বিদ্রোহী লিগ।

কয়েক দিন আগে আন্তর্জাতিক ক্রিকেটে একটি বড় বিদ্রোহের পরিকল্পনা ফাঁস হয়ে যায়। যেখানে আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) ও খোদ ক্রিকেটের আন্তর্জাতিক সংস্থার (আইসিসি) আদলে বিশ্বে আরও দুটি সংস্থা গড়ে তোলার চেষ্টা চলছিল বলে খবর! আগামী বিশ্বকাপে দল সংখ্যা কমানোর সিদ্ধান্তে তাতে ঘৃতাহুতি দেয় আমেরিকা ও ইসরাইল ক্রিকেট বোর্ড। সব মিলিয়ে বাতাসে বিদ্রোহের গন্ধ থাকতেই এসেল তাদের পরিকল্পনায় অটল থাকার কথা জানাল। জল্পনা সত্যি করে বিদ্রোহী টি২০ আয়োজনের তোড়জোড় শুরু করে দিয়েছে এসেল গ্রুপ। হিমাংশু মোদি জানিয়েছেন, তাদের প্রথম লক্ষ্য স্থানীয় শহরগুলোতে দল তৈরি করে হোম এ্যান্ড এ্যাওয়ে ভিত্তিতে নতুন লিগ চালু করা। আইসিএলের ভুল থেকে শিক্ষা নিয়ে এবার আরও পরিকল্পিতভাবে এগোতে চাইছে তারা।

হিমাংশু বলেন, ‘আইসিএল থেকে বুঝেছি, আমাদের ভুল কোথায় ছিল। ভারতীয় বোর্ড আমাদের কোন দিক থেকে আক্রমণ করতে পারে। এবার তাই তাড়হুড়ো করতে চাই না। পরিকল্পনা নিয়ে এগোতে চাই।’ ধারণা করা হচ্ছে দেড়-দুই বছরের মধ্য নতুন বিদ্রোহী লিগ আলোর মুখ দেখবে। জিটিভি ও এসেল গ্রুপের মালিক আইসিএল চালাতে গিয়ে বিসিসিআইর চাপের কাছে নতিস্বীকার করে দুই বছর পর পাততাড়ি গুটিয়েছিলেন। ২০০৮ সালে আইসিএল কেবল বাংলাদেশেই নয়, মিলিয়ন ডলারের হাতছানি দিয়ে এলোমেলো করে দিয়েছিল ভারতসহ অনেক ক্রিকেট খেলুড়ে দেশকেই। ভারতীয় ও বিদেশী খেলোয়াড়দের অবশ্য সম্পূর্ণ পারিশ্রমিক দিতে ব্যর্থ হয়েছিল তারা। বিদ্রেীহ আইসিএলে অংশ নিয়ে বাংলাদেশ-পাকিস্তানসহ অনেক বিদেশী ক্রিকেটার নিজ দেশে নিষিদ্ধ হয়েছিলেন। অনেকের ক্যারিয়ারে অপমৃত্যু হয়েছিল।

শীর্ষ সংবাদ:
সাবেক প্রধান বিচারপতি সিনহাসহ ১১ জনের বিচার শুরু         বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক সুস্থ ও সবল আছে ॥ খালিদ মাহমুদ         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ         শিগগিরই ভারতের ভিসা চালুর চেষ্টা হচ্ছে জানালেন রীভা গাঙ্গুলি         সাবরিনা-আরিফুলদের বিরুদ্ধে অভিযোগ গঠন পেছালো         করোনা রোগীর সংখ্যায় এখনও শীর্ষ আটে বাংলাদেশ         ২০২০ সালের শুরু থেকে ২৫ জুন পর্যন্ত ১৩৪ জন বিচারবহির্ভূত হত্যার শিকার ॥ ফখরুল         রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ         সৌদি যুবরাজ সম্ভবত দুই ভাই-বোনকেই মেরে ফেলেছেন: ড. জাবরির ছেলে         মেক্সিকোয় আক্রান্ত ৫ লাখ, কারফিউতে ফিরল পেরু         পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় ৫৪ জনের মৃত্যু, আক্রান্ত ২৯৩১         চাঁদপুর শহর রক্ষা বাঁধে আবারও ভয়াবহ ভাঙ্গন         শত্রুর মোকাবিলায় কঠিন ঐক্য বজায় রাখবে আইআরজিসি ও সেনাবাহিনী         করোনায় সম্মুখযোদ্ধা কেউ মারা গেলে পরিবারের সদস্যের চাকরি         ম্যানহাটনের চেয়েও বড় আইস শেল্ফ গলতে শুরু করেছে         দুই সপ্তাহের মধ্যে চিকিৎসকদের করোনা ভ্যাকসিন দেবে রাশিয়া         ইউরোপ যেন আমেরিকার কথায় প্রভাবিত না হয়: ম্যাকরনকে রুহানি         স্কটল্যান্ডে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৩         বৈরুত বিস্ফোরণে ১৫০০ কোটি ডলারের ক্ষতি হয়েছে ॥ প্রেসিডেন্ট আউন        
//--BID Records