মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এসেলের বিদ্রোহী লীগ হচ্ছেই!

স্পোর্টস রিপোর্টার ॥ দু’দিন আগে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সংশ্লিষ্টরা বলেছিলেন, আইসিএলের (ইন্ডিয়ান লিগ) আদলে ফের টুর্নামেন্ট আয়োজনে বিদ্রোহীদের পরিকল্পনা নিয়ে মোটেই ভাবছে না তারা। এমনকি আন্তর্জাতিক ক্রিকেটারদের পরিচর্যার ক্ষমতাই নেই বলেও অহমিকা প্রকাশ করা হয়েছিল! কিন্তু বাস্তবতা হচ্ছে, পুনরায় আইসিএলের আদলে নতুন টি২০ টুর্নামেন্ট নিয়ে হাজির হচ্ছে ভারতীয় এসেল গ্রুপ। বিষয়টি অনেকটা সম্মেলন করেই খোলসা করেছেন এসেলের অর্থ বিভাগের প্রধান হিমাংশু মোদি! এ জন্য ভেবেচিন্তে এগোতে চাইছেন তারা। প্রথমে ১০-১২টি শহরে টি২০ ফরম্যাট দিয়ে শুরু করা হবে নতুন এই বিদ্রোহী লিগ।

কয়েক দিন আগে আন্তর্জাতিক ক্রিকেটে একটি বড় বিদ্রোহের পরিকল্পনা ফাঁস হয়ে যায়। যেখানে আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) ও খোদ ক্রিকেটের আন্তর্জাতিক সংস্থার (আইসিসি) আদলে বিশ্বে আরও দুটি সংস্থা গড়ে তোলার চেষ্টা চলছিল বলে খবর! আগামী বিশ্বকাপে দল সংখ্যা কমানোর সিদ্ধান্তে তাতে ঘৃতাহুতি দেয় আমেরিকা ও ইসরাইল ক্রিকেট বোর্ড। সব মিলিয়ে বাতাসে বিদ্রোহের গন্ধ থাকতেই এসেল তাদের পরিকল্পনায় অটল থাকার কথা জানাল। জল্পনা সত্যি করে বিদ্রোহী টি২০ আয়োজনের তোড়জোড় শুরু করে দিয়েছে এসেল গ্রুপ। হিমাংশু মোদি জানিয়েছেন, তাদের প্রথম লক্ষ্য স্থানীয় শহরগুলোতে দল তৈরি করে হোম এ্যান্ড এ্যাওয়ে ভিত্তিতে নতুন লিগ চালু করা। আইসিএলের ভুল থেকে শিক্ষা নিয়ে এবার আরও পরিকল্পিতভাবে এগোতে চাইছে তারা।

হিমাংশু বলেন, ‘আইসিএল থেকে বুঝেছি, আমাদের ভুল কোথায় ছিল। ভারতীয় বোর্ড আমাদের কোন দিক থেকে আক্রমণ করতে পারে। এবার তাই তাড়হুড়ো করতে চাই না। পরিকল্পনা নিয়ে এগোতে চাই।’ ধারণা করা হচ্ছে দেড়-দুই বছরের মধ্য নতুন বিদ্রোহী লিগ আলোর মুখ দেখবে। জিটিভি ও এসেল গ্রুপের মালিক আইসিএল চালাতে গিয়ে বিসিসিআইর চাপের কাছে নতিস্বীকার করে দুই বছর পর পাততাড়ি গুটিয়েছিলেন। ২০০৮ সালে আইসিএল কেবল বাংলাদেশেই নয়, মিলিয়ন ডলারের হাতছানি দিয়ে এলোমেলো করে দিয়েছিল ভারতসহ অনেক ক্রিকেট খেলুড়ে দেশকেই। ভারতীয় ও বিদেশী খেলোয়াড়দের অবশ্য সম্পূর্ণ পারিশ্রমিক দিতে ব্যর্থ হয়েছিল তারা। বিদ্রেীহ আইসিএলে অংশ নিয়ে বাংলাদেশ-পাকিস্তানসহ অনেক বিদেশী ক্রিকেটার নিজ দেশে নিষিদ্ধ হয়েছিলেন। অনেকের ক্যারিয়ারে অপমৃত্যু হয়েছিল।

শীর্ষ সংবাদ:
হায় স্বাস্থ্যবিধি! অস্তিত্ব শুধু কাগজে কলমে         বন্যা দীর্ঘস্থায়ী হতে পারে, সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর         সিনহা হত্যাকাণ্ডের নেপথ্য ঘটনা এখনও স্পষ্ট নয়         সরকারের পদক্ষেপে সিনহার মা বোনের সন্তোষ         ওসি প্রদীপসহ চার আসামিকে রিমান্ডে চায় র‌্যাব         বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকরা বিনামূল্যে ফসলের বীজ-চারা পাবেন         অপরাধী সন্ত্রাসীদের দলীয় পরিচয় থাকতে পারে না         করোনা থেকে এ পর্যন্ত সুস্থ দেড় লাখের বেশি         কৃষক বাঁচাতে চায় সরকার ॥ ২৫ পাটকল পুনরায় দ্রুত চালুর উদ্যোগ         হাইকোর্টে গঠন করা হলো ৫৩ বেঞ্চ, নিয়মিত ১৮         পূর্ণাঙ্গ আন্তর্জাতিক রূপ পাচ্ছে ওসমানী বিমানবন্দর         বন্যা পরিস্থিতি এবার দীর্ঘস্থায়ী হতে পারে         এমপির সুপারিশে চাকরি নেয় লিয়াকত         ঢাকা-১৮ ও পাবনা-৪ আসনের উপ-নির্বাচন হবে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে         তরুণরাই উন্নয়নের মূল চালিকাশক্তি ॥ পলক         সাবেক স্বরাস্ট্রমন্ত্রীর হাসপাতালসহ দুই হাসপাতালকে ১১ লাখ টাকা জরিমানা         মালামাল পরিবহনে নেপালকে রেল ট্রানজিট দিচ্ছে বাংলাদেশ         করোনা ভাইরাসের ভ্যাকসিন আগে পাওয়াই এখন সরকারের মূল লক্ষ্য         শারীরিক উপস্থিতিতে হাইকোর্টে বিচারকাজ শুরু হচ্ছে বুধবার         ভাদ্র মাসের বন্যা নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী        
//--BID Records