শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতে পটকা তৈরির কারখানায় বিস্ফোরণে নিহত ১১

ভারতের পশ্চিমবঙ্গে একটি পটকা তৈরির কারখানায় বিস্ফোরণে অন্ততপক্ষে ১১ জনের মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, বুধবার রাতে পশ্চিম মেদেনীপুর জেলার পিঙ্গলায় এই দুর্ঘটনা ঘটেছে। খবর ওয়েবসাইটের। পুলিশ সুপারিনটেনডেন্ট ভারতী ঘোষ বলেছেন, একটি পটকা তৈরির কারখানায় বিস্ফোরণে অন্ততপক্ষে ১১ জন নিহত ও সাতজন আহত হয়েছেন। আহতদের অবস্থা গুরুতর। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। কারখানাটির মালিক রঞ্জন মাইতি এ ঘটনার পর থেকে পলাতক রয়েছেন।

সবচেয়ে দূরের ছায়াপথ

বিশ্বের সবচেয়ে দূরের ছায়াপথ আবিষ্কার করেছে যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়ার একদল গবেষক। মসফায়ার কেক-১ টেলিস্কোপের মাধ্যমে এটি আবিষ্কার করেছেন তারা। এর নাম ইজেএস-জেডএস৮-১। মনে করা হচ্ছে প্রায় ১৩০০ কোটি বছর আগে তৈরি হয়েছিল এই ছায়াপথটি। ওয়েবসাইট।

বানরের নাম শার্লট

ব্রিটিশ প্রিন্সেস শার্লট এলিজাবেথ ডায়নার সম্মানে বানরের একটি বাচ্চার নাম শার্লট রাখায় জাপানের এক চিড়িয়াখানা কর্তৃপক্ষ ক্ষমা চেয়েছে। কারণ প্রিন্সেসের জন্মের পর তার নামে বানরের নাম রাখায় ব্রিটিশ রাজ পরিবারের অসম্মান হয়েছে। চিড়িয়াখানার দর্শনার্থীদের ভোটে এই নাম রাখা হয়েছিল। কর্তৃপক্ষ বলেছে, বুধবার এই নাম ঘোষণার পর আমাদের কাছে অনেক অভিযোগ আসে। চিড়িয়াখানায় বছরের প্রথম বাচ্চার নাম দর্শনার্থীদের ভোটের মাধ্যমে রাখা আমাদের ঐতিহ্য। ৮৫৩ জনের মধ্যে ৫৯ জন শার্লট নামে ভোট দেয়। -বিবিসি।

শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন         খুনীদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে ॥ সেতুমন্ত্রী         চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         শোক দিবসে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে জনতার ঢল         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের শ্রদ্ধা         ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন মোদী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর শ্রদ্ধা         কাল থেকে প্লেন ভ্রমণের খরচ বাড়ছে         বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই         মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের         দক্ষিণ সুদানে গেল ৬৭ নৌ সদস্যের দ্বিতীয় গ্রুপ         কাঁদো বাঙালী কাঁদো ॥ বঙ্গবন্ধুর রাষ্ট্রদর্শন         যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তারা পিটিয়ে খুন করে ৩ জনকে         কমিশনারের পরিচয়ে চাঁদাবাজি ॥ দুদিনের রিমান্ডে মোছাব্বির         বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের অন্তরের নেতা ॥ জি এম কাদের         বিষ দিয়ে পাঁচ কোটি টাকার মাছ নিধন         ভারতে ফের হাজারের বেশি মৃত্যু         সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বার সতর্ক সঙ্কেত