শুক্রবার ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘নেমতসভ হত্যায় পুতিনের রাজনৈতিক দায় রয়েছে’

রুশ প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনকে বিরোধী নেতা বরিস নেমতসভ হত্যার ‘রাজনৈতিক’ দায় বহন করতে হবে। বিবিসিকে দেয়া সাক্ষাতকারে নেমতসভের কন্যা জান্না নেমতসোভা এই অভিযোগ করেছেন। খবর বিবিসি অনলাইনের।

নেমতসোভা বলেন, তিনি মনে করেন এই হত্যাকা-ের জন্য পুতিন রাজনৈতিকভাবে দায়ী। পুতিনের কট্টর সমালোচক ও সাবেক রুশ উপপ্রধানমন্ত্রী নেমতসভ ২৭ ফেব্রুয়ারি মস্কোতে ক্রেমলিনের অদূরে অজ্ঞাত পরিচয় ঘাতকদের গুলিতে নিহত হয়েছেন। পুতিন অবশ্য এই হত্যাকা-ের নিন্দা করেন এবং হত্যাকারীদের বিচারের মুখোমুখি করার প্রতিশ্রুতি দেন। এদিকে হত্যার দায়ে আটক যাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে তাদের একজন বলেছেন, তাঁর কাছ থেকে জোরপূর্বক স্বীকারোক্তি আদায় করা হয়েছে। জুয়ার দুদায়েভ নামের ওই ব্যক্তি কারাগারে তাঁকে দেখতে আসা লোকজনকে বলেছেন, তাঁকে দুদিন ধরে বেঁধে রেখে তার মুখের ওপর একটি ব্যাগ চাপা দিয়ে রাখা হয়েছিল। হত্যাকা-ের দায় স্বীকার করলে তাঁর বন্ধুকে মুক্তি দেয়া হবে এই শর্তে তিনি স্বীকারোক্তি দেন।

এদিকে বিবিসির গ্যাব্রিয়েল গেটহাউসকে জান্না বলেছেন, তিনি মনে করেন তাঁর পিতা রাজনৈতিক হত্যাকা-ের শিকার হয়েছেন। জান্না বলেন, ‘তার পিতা ছিলেন পুতিনের সবচেয়ে বড় সমালোচক, ছিলেন রাশিয়ার প্রধান বিরোধী রাজনৈতিক নেতা। তাঁর মৃত্যু বিরোধী শিবিরের মাথা কেটে ফেলেছে। সরকারের কোন কঠিন প্রতিপক্ষ আর থাকল না।’ নেমতসভের ৩০ বছর বয়সী মেয়ে জান্না পেশায় একজন শেয়ার বাজার বিশ্লেষক।

শীর্ষ সংবাদ:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩০ জনের, শনাক্ত ২৮২৮         সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের অস্ত্রোপচার সফল হয়েছে         জনসেবায় অবদানের জন্য জাতিসংঘের সম্মাননা পেল ভূমি মন্ত্রণালয়         হাসপাতালে চিকিৎসাধীন নাসিমের মস্তিষ্কে রক্তক্ষরণে অবস্থার অবনতি         বাঁশখালীর এমপি মোস্তাফিজসহ পরিবারের ১১ সদস্যর করোনা শনাক্ত         সোনারগাঁয়ে বীর মুক্তিযোদ্ধা মনোয়ারের লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন         কাবুলের জামে মসজিদ সন্ত্রাসী হামলার দায়িত্ব অস্বীকার করল তালেবান         কিছু মানুষ কখনও করোনা ভাইরাসে আক্রান্ত হবে না ॥ গবেষণা         করোনা ভাইরাসে আরেক চিকিৎসকের মৃত্যু         ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থা ভালো না         ভারতে প্রথম করোনা হানা দেয় নভেম্বরে         কৃষ্ণাঙ্গ যুবক হত্যা ॥ বিক্ষোভে সমর্থন যুক্তরাষ্ট্রের ৪ প্রেসিডেন্টের         আন্তর্জাতিক বিমান চলাচলে নিষেধাজ্ঞা তুলে নিল চীন         ভারতে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যায় তৈরি হচ্ছে নতুন রেকর্ড         করোনা ভাইরাস ॥ মৃত্যুতে ইতালিকেও টপকে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ আক্রান্তের সংখ্যায় চীনকে টপকাল পাকিস্তান         ইরানে আটক একজন মার্কিন বন্দির মুক্তির খবর দিলেন ডোনাল্ড ট্রাম্প         নতুন মৃত্যুপুরী পেরু, ৫ হাজারের বেশি প্রাণহানি         ফিজিকে করোনা ভাইরাসমুক্ত ঘোষণা         বিক্ষোভ অব্যাহত রাখতে ও পুলিশে সংস্কারের আহ্বান ওবামার        
//--BID Records