শুক্রবার ৮ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁ জয়পুরহাটে ঝড়-শিলাবৃষ্টি, ব্যাপক ক্ষতি

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৭ ফেব্রুয়ারি ॥ বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে নওগাঁ অঞ্চলে আকস্মিকভাবে মৌসুমের প্রথম ঝড় ও শিলাবৃষ্টি হয়েছে। এতে রবি ফসল ও মাটির তৈরি ঘরবাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। নওগাঁর পোরশা উপজেলায় এই ক্ষতির পরিমাণ বেশি। প্রায় ৩০ মিনিট স্থায়ী প্রচ- ঝড় ও শীলাবৃষ্টিতে পোরশা উপজেলার বিভিন্ন এলাকার ক্ষেতের গম, সরিষা, পিঁয়াজ, আমের মুকুল ঝরে গেছে এবং কাঁচা ঘরবাড়ির টিনের চালা উড়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

নিতপুর বাঙ্গাল পাড়ার কৃষক আবুল হাসেম, আবুল কালাম আজাদ, মিছিরা গ্রামের ফরিদুজ্জামান, আব্দুস সালাম, কালিনগর গ্রামের হাবিবুর রহমান, দেলোয়ার হোসেন, ইসাহাক, জালুয়া গ্রামের রমজান আলী, আব্দুর রাজ্জাক, মহি উদ্দিন, আব্দুস ছালাম, হারুন রশিদ ও হামিদুল ইসলাম জানান, তারা পিঁয়াজ, গম ও সরিষা বুনেছিলেন। হঠাৎ করে ব্যাপক ঝড়, শিলাবৃষ্টি হওয়ার কারণে তাদের বাড়িতে ফসল অর্ধেক উঠবে না এবং খরচও উঠবে না। এতে তাদের ব্যাপক ক্ষতি হয়েছে বলে তারা জানান।

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট থেকে জানান, বৃহস্পতিবার রাতে জয়পুরহাট জেলার উপর দিয়ে প্রবল বেগে ঝড় বয়ে গেছে। সাথে ছিল প্রচ- বৃষ্টি। ঝড়ের ফলে বহু বড় বড় গাছ উপড়ে গেছে। আলু ফসল ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। জেলা সদরের ধলাহার, দোগাছী, ভাদসা ইউনিয়নের বহু কাঁচাবাড়ি পড়ে গেছে। জেলার পশ্চিমাংশে কলা ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। এ ছাড়া আমের মুকুল ঝড়ে গেছে বিপুল পরিমাণ। ফলে এবার জেলায় আমের ফলন ব্যপকভাবে হ্রাস পাবে। জেলার দক্ষিণাংশে ভুট্টার ক্ষেত ব্যাপকভাবে ক্ষতি হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৩০৩৯৪২৭০
আক্রান্ত
১৫৪৭১৭৬
সুস্থ
২০৭১৩০০৩৫
সুস্থ
১৫০৬১৩৬
শীর্ষ সংবাদ:
করোনায় মানিকগঞ্জে শিক্ষার্থীর মৃত্যু         রোহিঙ্গাদের জন্য যুক্তরাষ্ট্রের ১৮ কোটি ডলার সহায়তা         বায়ান্ন বাজার তিপ্পান্ন গলি         সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র ইসরাইলের ভবিষ্যত নিশ্চিতের উপায় ॥বাইডেন         গ্রামীণ ব্যাংকের বিরুদ্ধে ৬৭ কোটি টাকার ভ্যাট ফাঁকির তথ্য         ২৬ বেসরকারি বিশ্ববিদ্যালয় নিয়ে সতর্কতা করল ইউজিসি         ১৮ বছরের নিচে সবাই শিশু, বিষয়টি ভাবনার সময় এসেছে : স্বরাষ্ট্রমন্ত্রী         রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক, তাদের অবশ্যই ফিরে যেতে হবে         উধাও হওয়া টাকা ভিভিআইপি গ্রাহককে দেওয়া হয়েছে ॥ ইউনিয়ন ব্যাংক         ইউনিয়ন ব্যাংকের তিন কর্মকর্তাকে প্রত্যাহার         ‘এক কোটির অধিক লোককে একসঙ্গে ভ্যাকসিন দেয়া হবে’         ‘কিশোর গ্যাং বিশাল চ্যালেঞ্জ তৈরি করেছে’         ‘ধান্দাবাজদের কারণেই ২১০ পত্রিকা বন্ধের ব্যবস্থা’         সাহস থাকলে তারেককে দেশে ফিরিয়ে আনুন ॥ কাদের         পুলিশের লাঠিচার্জে ছত্রভঙ্গ ই-অরেঞ্জ গ্রাহকদের বিক্ষোভ মিছিল         দেশে এলো সিনোফার্মের আরও ৫০ লাখ টিকা         টিকাকে বৈশ্বিক জনসম্পদ করুন ॥ শেখ হাসিনা         শাহজালালে দুই কোটি টাকার সোনার বারসহ আটক ১         রোহিঙ্গাদের জন্য যুক্তরাষ্ট্রের আরও ১৮ কোটি ডলার ঘোষণা         যুক্তরাষ্ট্রে ফাইজারের বুস্টার ডোজের অনুমোদন