শনিবার ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রধানমন্ত্রীর ক্ষোভ ॥ প্রথম আলোর বিরুদ্ধে মামলার আলোচনা একনেকে

বাংলানিউজ ॥ জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে দৈনিক প্রথম আলোর বিরুদ্ধে মামলা করার বিষয়ে আলোচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পত্রিকাটিতে প্রকাশিত ‘পাঁচ সচিবের পর আরও ১৬’ শীর্ষক সংবাদে প্রকৃত মুক্তিযোদ্ধাদের ভুয়া হিসেবে উপস্থাপন করায় ক্ষোভ প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকালে শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক সভায় সংশ্লিষ্টকে মামলা করার পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

প্রথম আলোর সংবাদে পরিকল্পনা সচিব ভূঁইয়া সফিকুল ইসলামের নামও ভুয়া মুক্তিযোদ্ধার সনদ নেয়ার তালিকায় দেয়া হয়। বৈঠকে উপস্থিত সচিবের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আপনি প্রথম আলোর বিরুদ্ধে মামলা করেন। প্রয়োজনে আপনাকে সহযোগিতা করা হবে।

এই বিষয়ে জানতে চাইলে ভূঁইয়া সফিকুল ইসলাম বলেন, আমি প্রকৃত মুক্তিযোদ্ধা কিন্তু প্রথম আলোর সংবাদে আমার সব অর্জন বৃথা করে দিয়েছে। আমি রণাঙ্গনে মুক্তিযুদ্ধ করেছি। আমার সঙ্গে থাকা এক সাধক রণাঙ্গনে শহীদ হয়েছেন এবং জীবিত এক বন্ধু এখনও সুন্দরবনে নাইট গার্ডের চাকরি করছেন। মুক্তিযুদ্ধের সনদ বিক্রি করে চাকরির সুবিধা নেয়ার মানসিকতা নিয়ে আমি মুক্তিযুদ্ধ করিনি। প্রথম আলোর বিরুদ্ধে মামলার বিষয়ে আলোচনা প্রসঙ্গে সচিব বলেন, প্রধানমন্ত্রী আমাকে মামলা করতে বলেছেন। আমি এখন বই ও গান লিখি। আমাকে সব সময় লেখালেখি নিয়ে ব্যস্ত থাকতে হয়। সামনে বই মেলায় আমার একটা বই বের হবে। নানা কাজে ব্যস্ত থাকতে হয় আমাকে।

তিনি আরও বলেন, বিগত আওয়ামী লীগ ও বিএনপি সরকারের আমলে আমাকে মুক্তিযুদ্ধের সার্টিফিকেট দেয়া হয়। কিন্তু চাকরিতে যোগদানকালীন সময়ে সার্টিফিকেট নিয়ে বিসিএস পরীক্ষায় অংশ নেয়া সময়সাপেক্ষ ব্যাপার ছিল, তাই তখন মুক্তিযোদ্ধা হিসেবে ঘোষণা দেয়া হয়নি।

তিনি আরও বলেন, আমি কি তাহলে মুক্তিযুদ্ধ করে অপরাধ করে ফেললাম! মুক্তিযুদ্ধের সময় পাকবাহিনীর বিমান মাথার ওপর দিয়ে গেছে তবুও রণাঙ্গন ছাড়িনি। আমরা যদি সেই সময় যুদ্ধ না করতাম তবে পাকবাহিনী গ্রামটাকে জ্বালিয়ে দিত। এখন শেষ সময়ে এসে আমাকে এবং আমার পরিবারকে দেশবাসীর কাছে ছোট করা হলো।’

শীর্ষ সংবাদ:
হাওড়ে মরণ ফাঁদ ॥ অরক্ষিত নৌ পরিবহন ব্যবস্থা         বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী আজ         অশুভ চক্র গুজব রটনা ও অপপ্রচারে লিপ্ত ॥ কাদের         সিনহা হত্যায় জড়িত কেউই ছাড় পাবে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         দেশে করোনা আক্রান্ত আড়াই লাখ ছাড়িয়েছে         যুক্তরাষ্ট্রে ফের রেকর্ড মৃত্যুর ঘটনা         সিনহাকে হত্যার কারণ এখনও অনুদ্ঘাটিত         রাজধানীতে গাড়ির ধাক্কায় পর্বতারোহী রেশমার মৃত্যু         বৃষ্টি ও জোয়ারে বন্যা পরিস্থিতির অবনতি         করোনায় চবি শিক্ষকের মৃত্যু ॥ নতুন আক্রান্ত ১২৮         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ঝুঁকি নিয়ে পদ্মা পাড়ি         ই-কমার্স কর্মসংস্থান ও অর্থনৈতিক কর্মকান্ড গতিশীল করেছে         মুজিব-বর্ষে বঙ্গবন্ধুর খুনীদের আরও একজনকে দেশে ফিরিয়ে এনে বিচারের সম্মুখীন করব : পররাষ্ট্রমন্ত্রী         সিনহা নিহতের ঘটনায় কাউকেই ছাড় নয় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে দ্রুত         চার নাইজেরিয়ানসহ প্রতারক চক্রের ৫ সদস্য আটক         রাজধানীতে প্রাইভেটকার চাপায় পর্বতারোহী রেশমা নিহত         করোনা ভাইরাসে আরও ২৭ জনের মৃত্যু, শনাক্ত আড়াই লাখ ছাড়াল         শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে গুজব রটিয়ে লাভ হবে না ॥ কাদের         জেকেজিকে সহায়তা করেও আসামি নন সাবেক স্বাস্থ্য ডিজি !        
//--BID Records