ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

নৌকার প্রার্থীকে জুতার আঘাতের চেষ্টা

প্রকাশিত: ১১:৩৯, ২৬ ডিসেম্বর ২০২৩

নৌকার প্রার্থীকে জুতার আঘাতের চেষ্টা

সংসদ সদস্য মোরশেদ আলমকে জুতা দিয়ে আঘাতের চেষ্টাকালে এক যুবককে পুলিশে সোপর্দ করেছে উপস্থিত নেতাকর্মীরা।

নোয়াখালী-২ (সেনবাগ ও সোনাইমুড়ী একাংশ) আসনে পথসভার মঞ্চের সামনে আওয়ামী লীগের সংসদ সদস্য মোরশেদ আলমকে জুতা দিয়ে আঘাতের চেষ্টাকালে এক যুবককে পুলিশে সোপর্দ করেছে উপস্থিত নেতাকর্মীরা। আটক ওই যুবকের নাম মো. আলাউদ্দিন আলো (৩০)। এ ঘটনার ১৯ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

সোমবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যা সোয়া ৭টার দিকে আলাউদ্দিনকে উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ। এর আগে বিকেল সাড়ে ৫টার দিকে সেনবাগ উপজেলার কেশারপাড় ইউনিয়নের দমদমা বাজারে এ ঘটনা ঘটে।

আরও পড়ুন : পালালেন স্বামী, ফেনসিডিলসহ গ্রেফতার স্ত্রী

আটক আলাউদ্দিন সেনবাগ উপজেলার কেশারপাড় ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মো. মোস্তফার ছেলে।

এদিকে এ ঘটনার ভিডিও অল্প সময়ের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) ছড়িয়ে পড়েছে। ১৯ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা গেছে, নির্বাচনী সভার সঞ্চালক একজন বক্তার নাম ঘোষণা করে মাইক্রোফোন এগিয়ে দেওয়ার সময় ওই ব্যক্তি জুতা হাতে নিয়ে মঞ্চে বসা নৌকা প্রতীকের প্রার্থী মোরশেদ আলমকে লক্ষ্য করে আঘাতের চেষ্টা করেন। তবে আঘাতটি সভার সঞ্চালকের হাতে লাগে। তাৎক্ষণিক নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে সোমবার বিকেলে সেনবাগ উপজেলার কেশারপাড় ইউনিয়নে দমদমা বাজারে নির্বাচনী সভার আয়োজন করা হয়। সভাকে কেন্দ্র করে দুপুরের পর থেকে আশপাশের এলাকা থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে সভাস্থলে আসতে থাকেন। সন্ধ্যার আগে মঞ্চে আসেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোরশেদ আলম।

কেশারপাড় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেনের সঞ্চালনায় ও আওয়ামী লীগ নেতা জীবন চৌধুরীর পরিচালনায় মঞ্চে উপস্থিত নেতারা পর্যায়ক্রমে বক্তব্য রাখছিলেন। বিকেল সাড়ে ৫টার দিকে জীবন চৌধুরী বক্তব্য দেওয়ার জন্য মঞ্চে উপস্থিত গোলাম মোস্তফার নাম ঘোষণা করে তার দিকে মাইক্রোফোন এগিয়ে দিতে গেলে মঞ্চের সামনে থাকা আলাউদ্দিন ডান হাতে একটি জুতা নিয়ে স্টেজের ওপরে থাকা মোরশেদ আলমকে লক্ষ্য করে আঘাত করেন। এসময় মোরশেদ আলম হাত দিয়ে জুতার আঘাত প্রতিহত করার চেষ্টা করেন। তবে সেটি জীবন চৌধুরীর হাতে লাগে। পরে উত্তেজিত নেতাকর্মীরা ওই যুবককে আটক করে সভাস্থলের এক পাশে নিয়ে এলোপাতাড়ি মারধর করেন।

উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গোলাম কবির গণমাধ্যমকে বলেন, এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। আমরা মনে করি, এটি বিচ্ছিন্ন ঘটনা। আমাদের অনুষ্ঠান যথা নিয়মে শেষ হয়েছে। তবে বিষয়টি দেখে মনে হচ্ছে পরিকল্পিত। কেউ যদি এটার সঙ্গে জড়িত থাকে তাহলে আমরা বের করতে পারব। সত্য কখনো লুকায়িত থাকে না।

সেনবাগ থানার পরিদর্শক (তদন্ত) আবু জাফর বলেন, অভিযুক্ত যুবক আলাউদ্দিনকে আটক করে থানায় আনা হয়েছে। তবে আটক আলাউদ্দিন কে, কী করে বা কার সমর্থক তাৎক্ষণিকভাবে জানা যায়নি। পরবর্তীতে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এবি 

×