ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

কাপ্তাই হ্রদের  ঝুলন্ত ব্রিজ এখন পানির নিচে, নিষেধাজ্ঞা জারী

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি

প্রকাশিত: ২০:৪৬, ৩ সেপ্টেম্বর ২০২৩

কাপ্তাই হ্রদের  ঝুলন্ত ব্রিজ এখন পানির নিচে, নিষেধাজ্ঞা জারী

কাপ্তাই হ্রদ

ভারী বর্ষণ ও উজান থেকে পাহাড়ী ঢলে নেমে আসায় কাপ্তাই হ্রদের পানি বেড়ে  গিয়ে পর্যটনের ঝুলন্ত ব্রিজ ডুবে গেছে। যার ফলে  ডুবে যাওয়া ব্রিজ  ওপর দিয়ে পর্যটক চলাচলের উপর নিষেধাজ্ঞা জারী করেছে রাঙ্গামাটি পর্যটন কর্পোরেশন। দূর্ঘটনা এড়াতে এই সিদ্ধান্ত নিয়েছে বলে রাঙ্গামাটি পর্যটন কর্পোরেশন সূত্রে জানা গেছে।  

রবিবার দেখা যায় ঝুলন্ত ব্রিজের পাটাতন  ছয়/আট ইঞ্চি পরিমাণ পানির নিচে তলিয়ে গেছে। এ সময় বেড়াতে আসা পর্যটকদের পারাপার বন্ধ করে দেয় পর্যটন কর্তৃপক্ষ।

আড়ও পড়ুন :ডেঙ্গুতে আরো ১৬ মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৬০৮

রাঙ্গামাটি পর্যটন কর্পোরেশনের ব্যবস্থাপক  স্থানীয় সাংবাদিককে জানান, কাপ্তাই হ্রদের পানি বেড়ে ঝুলন্ত ব্রিজ ডুবে ঝুঁকিপূর্ণ হয়ে যাওয়ায় পর্যটকদের জন্য রবিবার  থেকে ব্রিজ পারাপারের উপর নিষেধাজ্ঞা জারী করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে ব্রিজটি আবার চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে বলে তিনি  জানান।

রাঙ্গামাটি পর্যটন বোট মালিক সেলিম জানান , টানা বর্ষণে ও পাহাড়ী ঢলের কারণে জেলার দৃষ্টিনন্দন ঝুলন্ত ব্রিজটি পানিতে ডুবে যাওয়ার কারণে পর্যটকরা এসে ফিরে যাচ্ছে। এতে আমরা ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছি। প্রতিবছর দেশ-বিদেশ থেকে প্রচুর পর্যটক আসেন রাঙ্গামাটির  শহরের দৃষ্টিনন্দন ঝুলন্ত ব্রিজ এক নজর দেখার জন্য। 

এস

×